স্বরচিত কবিতা "তুমি আসবে বলে"। ১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

IMG-20220425-WA0023.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে একটি কবিতা নিয়ে হাজির হলাম। আসলে এর আগে আমি আরো অনেকগুলো কবিতা শেয়ার করেছি।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

তবে হ্যাঁ আমি একটা সময়ে ছোট ছোট কবিতা লিখতাম বড় কোন কবিতা লিখতাম না।আর খুব গুছিয়ে লেখার চেষ্টা করতাম।কিন্তু সেটা ছিলো অনেক আগেকার কথা।

20210123_171508.jpg

আজকে আমার কবিতাটিতে আমি অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ সবকিছুকে একই সাথে প্রকাশ করেছি। যদিও এটার মূল তত্ত্ব এখনো কিছু বলব না। যদি সে সুযোগ হয়ে ওঠে, সময়মতো আপনাদের সাথে তুলে ধরব। আশা করি আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা চলুন শুরু করা যাক কবিতাটি।

20210123_171519.jpg

কবিতা : তুমি আসবে বলে

লিখেছেন : @nevlu123

তুমি আসবে বলে,
রাতের আকাশ জুড়ে,
তারারা খেলা করে।
তুমি আসিবে বলে,
সন্ধ্যা নামে ধীরে ধীরে।

তুমি আসবে বলে,
গোধুলী বিকেলের আকাশ,
হয়ে যায় টুকটুকে লাল।

তুমি আসবে বলে,
সূর্যটা হয়ে যায় বেখেয়াল।

সেই তুমি আসবে কবে,
অপেক্ষায় আছি আমরা।
সেই তোমায় কাছে পাবো বলেই,
দেই রাত-দিন পাহারা।

আমি হবো তোমার কেউ,
তুমি হবে আমার।
দুজনেই দুজনার হবো,
এভাবে হয়ে যাব একাকার।

পৃথিবীতে আপন পর,
আছে বা অনেক স্বার্থপর,
বিধাতার কাছে দোয়া করি,
কবু না করে আমাদের পর।

এখন থেকেই ভালোবাসি,
তখনও তো বাসবো।
তোমার দুঃখে কাঁদবো মোরা,
তোমার সুখেই হাসবো।

কি নামে যে ডাকব তোমায়,
সেই নামটা যে খুঁজে না পাই,
নিবৃত অথবা নিবৃতি,
এই নামে যে ডাকতে চাই।

পৃথিবীতে আসবে তুমি,
নিষ্পাপ হয়ে।
বিধাতা যেন কবুল করে,
সেই চিলচিলা ধরে।

হতে হবে রাসুল প্রেমিক,
জীবন জগৎ হবে মানবিক।
প্রিয় নবীর দিশা লালন করে,
যেতে হবে খোদার ঘরে।

বিধাতা তোমায় কবুল করুক,
সব প্রতিকূল উপচে পডুক।
বিধাতা তোমার সাথে থাকুক,
সব কিছু যেন শুভ-শুভ হোক।

20210123_171505.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

সেই তুমি আসবে কবে,
অপেক্ষায় আছি আমরা।
সেই তোমায় কাছে পাবো বলেই,
দেই রাত-দিন পাহারা।

ভাই আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ আপনি খুবই সুন্দরভাবে কবিতার মাধ্যমে প্রিয় মানুষটিকে আসার আহ্বান করেছেন। সত্যিই আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।তবে এই কবিতার মূল তত্ত্ব এখনো কেউ ধরতে পারেনি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে আমাদের সাথে খুবই সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন এবং কবিতার শিরোনামটাও কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে তুমি আসবে বলে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ, এবং এভাবে সব সময় পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। আপনার এই কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

তুমি আসবে বলে,
গোধুলী বিকেলের আকাশ,
হয়ে যায় টুকটুকে লাল

বিশেষ করে এই কয়েকটি লাইন আমার কাছে অসম্ভব ভালো লেগেছে, প্রিয়জনকে কাছে পাবার ইচ্ছেটা সত্যিই অনেক প্রখর হয়ে থাকে।

 2 years ago (edited)

হ্যাঁ সত্যি সেটাই প্রিয়জনকে পাওয়ার ইচ্ছাটাই নিজেকে অনেক ব্যাকুল করে রাখে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক অনেক ভালো লাগলো ভাইয়া। তুমি আসবে বলে কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ছন্দ মিলিয়ে বর্তমান ও ভবিষ্যৎ কে একই সাথে প্রকাশ করেছেন। আপনি কোন প্রফেশনাল কবি নন, শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাচ্ছেন। তবে আপনি কি জানেন, আপনার চেষ্টা সফলতায় রূপ নিয়েছে। এভাবেই এগিয়ে যান সামনে আরো বিস্তৃত সফলতা আপনাকে হাতছানি দিয়ে ডাকছে। সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন যখন ভালো থাকে তখন কবিতা লিখি। যখন কবিতা লিখতে বসি তখন হাল ছেড়ে দেই না। একেবারে লিখেই তারপরে উঠি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো অসাধারণ লিখেছেন প্রতিটি ছন্দ মনের গভীর থেকে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে খুবই অসাধারণ মনে হচ্ছে।

হতে হবে রাসুল প্রেমিক,
জীবন জগৎ হবে মানবিক।
প্রিয় নবীর দিশা লালন করে,
যেতে হবে খোদার ঘরে।

সত্যি এত চমৎকার কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

তুমিও ফ্যামিলির সবাইকে নিয়ে খুব বেশি ভালো থেকো। আর অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মতামত প্রদানের জন্য ভালো থেকো।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে আপনার কবিতার নাম আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। কবিতা নামের সাথে কবিতার লাইনগুলো যথার্থ ভাবে মিলিয়ে লিখেছেন। এত ভালো কবিতা লিখতে পারেন জানতাম না তো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

হতে হবে রাসুল প্রেমিক,
জীবন জগৎ হবে মানবিক।
প্রিয় নবীর দিশা লালন করে,
যেতে হবে খোদার ঘরে।

এ লাইনগুলো আমার কাছে খুবই ভালো লাগলো নবীর আদর্শ কে গ্রহণ করলে অনুসরণ করলে জীবনের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব। যেটা সবারই উচিত অনেক ভালো লাগলো আপনার কবিতাটি এভাবে এগিয়ে যান।

 2 years ago 

অন্তরের গভীর থেকে এবং মনের মনিকোঠায় থেকে এই কবিতাটা লিখেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ইনস্ট্যান্ট কবি আমাদের প্রিয় ভাই, আজকের কবিতাও খুব অসাধারণ হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার কবিতার প্রত্যেকটি লাইন। আসলেই সেরা একজন কবি আপনি। শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর উপাধি দেওয়ার জন্য। আসলে সেটা আমার জন্য কোন ব্যাপারই না,জায়গায় বসে নির্ধারিত কোন বিষয়কে কেন্দ্র করে কবিতা লেখা। এটা আমার জন্য খুবই সিম্পল ব্যাপার। যাই হোক সুন্দর মন্তব্য করেছেন যদিও মূল তত্ত্ব টি এখনো বুঝা হয়ে ওঠেনি, ভালো থাকবেন।

 2 years ago 

আপনার কবিতার মাধ্যমে আপনার মনের অনুভূতি প্রকাশ পেয়েছে ।।খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আমার কাছে বেশ ভালো লাগলো।।
শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে ভালো ভালো মন্তব্য করে পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

ভাই কবিতাটি অনেক ভালো হয়েছে প্রতিটা লাইন খুব চমৎকার ছন্দ মিলিয়ে কবিতাটি লিখেছেন। ভাই সত্যি বলছি অসাধারণ কবিতা লিখেন আপনি তবে আপনি বলেছিলেন এর আগে আপনি অনেকগুলো কবিতা শেয়ার করেছিলেন কিন্তু আমি তো একটাও পাই নি যদিও আপনার আইডিয়া পার্সোনালি ভিজিট করা হয়নি। যাই হোক আজকেরটা পেয়েছি ভালো লাগলো পড়ে, ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই এর আগে অনেক লিখেছি, তবে দাওয়াত রইলো আপনার কবিতাগুলো ভিজিট করার। আশা করি ভালো লাগবে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74