জেনারেল রাইটিং ||পরিশ্রম সফলতা দিলেও অলসতা শারীরিক শান্তির বদলে দেয় শয়তানী বুদ্ধি।

in আমার বাংলা ব্লগ2 days ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

child-7223632_1280.jpg

source

পরিশ্রম মানেই হলো শারীরিক ক্লান্তি।আর পরিশ্রম মানে হলো নিজের সাধ্যমত চেষ্টা করে যাওয়া। কোনো সফলতা পেতে হলে অবশ্যই অধিক পরিশ্রম করে যেতে হয়। না হলে সফলতা অর্জন সম্ভব না। তবে এক্ষেত্রে অবশ্যই পরিশ্রম করতে হবে। অলস জীবন যাপন করে কখনোই সফলতা অর্জন সম্ভব নয়। হতে পারে অলসতা আপনাকে শারীরিক শান্তি দেয়। তবে শারীরিক শান্তি থেকে সবচেয়ে বেশি যেটা দেয় সেটা হল শয়তানের বুদ্ধির কারখানা গঠিত করে।

বিষয়টা আসলে বাস্তব জীবনে আমরা অনেক দিক দিয়ে পরিলক্ষিত করি। বিশেষত যারা গ্রামাঞ্চলে বসবাস করেন এমন অনেক লোক আছেন যারা অবসরপ্রাপ্ত এবং কোন কাজ করে না। অবসর সময় গুলো সব সময় অলস ভাবেই কাটায়। মূলত তারা গ্রাম অঞ্চলের বিভিন্ন স্থানীয় দোকানগুলোতে বসে আড্ডা দেয়। আর এই আড্ডা দেয়াটাই মূলত অলস সময় পার করা এবং খুঁটিনাটি বিভিন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনা করা।

আমি অনেক জায়গায় দেখেছি যারা অলসতায় সময় কাটায় তারা মূলত অন্যের সমালোচনা নিয়ে ব্যস্ত থাকে এবং বিভিন্নভাবে ফন্দি ফিকির করে অন্যের ক্ষতি করার জন্য। আর এ বিষয়গুলোর বাস্তব প্রমাণ অনেক জায়গায় দেখেছি তাই ভাবলাম আপনাদের মাঝে কিছু শেয়ার করা যাবে।যারা কাজকর্মে ব্যস্ত থাকে তারা নিজেদের কর্মক্ষেত্রকে প্রসারিত করার জন্যই মূলত চিন্তা ভাবনা করে। কিন্তু যারা অলস সময় বসে থাকে তারা অন্যের ক্ষতি করা ছাড়া আর কিছুই ভাবতে পারেনা।

তাছাড়া এমন অনেক লোক আছে যারা মূলত নিজেদের চাওয়া পাওয়ার হিসাব খুঁজতে খুঁজতে অন্যের সাথে তুলনা করা শুরু করে। নিজের চাহিদা অনুযায়ী তার প্রাপ্তির হিসাব-নিকাশ করে। কিন্তু নিজের যে দায়িত্ব থাকে সেটাও পালন করে না। বরং অলসতায় সময় পার করে এবং অন্যের জন্য গর্ত করে। কিন্তু এই অলসতা যে তাকে গ্রাস করে ফেলছে সেটা সে কখনোই বোঝে না। অলসতা শরীর এবং মন দুটোর জন্যই ক্ষতিকর। শরীরের জন্য বয়ে আনে অসুস্থতা আর মনের জন্য বয়ে আনে কুরুচিপূর্ণ মনোভাব।

যাইহোক মূলত আমরা নিজেদের ক্ষতি যদি না চাই তাহলে আমাদের সব সময় পরিশ্রম করে যেতে হবে। হোক সেটা শারীরিকভাবে কিংবা মানসিকভাবে। অন্যের ক্ষতি করা, অলসতা নিয়ে বসে থাকা এটা কখনোই কারো কাম্য নয়। তবে যে অলসতা নিয়ে বসে থাকে সে সব সময় মাথার ভেতরে শয়তানি বুদ্ধি বের করে।কথায় আছে না অলস মস্তিষ্ক শয়তানের কারখানা মূলত এই কথাটাই বাস্তব।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণজেনারেল রাইটিং
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

আজ আপনি আপনার পোস্টে খুব গুরুত্বপূর্ণ কতগুলো কথা বলেছেন। আসলে পরিশ্রম একটা মানুষকে একদম শূন্য থেকে সর্বোচ্চ শিখরে পৌঁছে দিতে পারে। আর অলসতা একজন মানুষকে একদম উঁচু পর্যায়ে থেকে নিচু পর্যায়ে নিয়ে আসতে পারে। তাইতো আমাদের সকলকে জীবনে অবশ্যই পরিশ্রমী হতে হবে।

 2 days ago 

অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর একটি পোস্ট দেখে। বেশি দারুণ কথা লিখেছেন আপনি। আপনার কথাগুলো যথার্থ ও গুরুত্বপূর্ণ ছিল। যখনই বসে থাকবেন তখনই হবে অলস মস্তিষ্কের মধ্যে শয়তানি চিন্তা ভাবনা খারাপ আসতেই থাকবে। তাই পরিশ্রমের মধ্যে থাকলে শরীর যেমন ভালো থাকে তেমন উন্নতি হয়।

 2 days ago 

আমি সবসময় এটাই মনে করি, পরিশ্রমের মধ্যে রয়েছে সত্যিকারের মানসিক প্রশান্তি। আর আমাদেরকে অলসতা ছেড়ে দিয়ে সব সময় অবশ্যই পরিশ্রম করে যেতে হবে। মানুষ মনে করে অলস থাকলে তার শরীর অনেক ভালো থাকবে। মানসিক শান্তি পাবে সে, কিন্তু এই চিন্তা ভাবনা সম্পূর্ণ ভুল। অলসতা মস্তিষ্ককে আরো বেশি খারাপ বানিয়ে দেয়। অনেক গুরুত্বপূর্ণ একটা টপিক নিয়ে লিখেছেন।

 2 days ago 

আপনার কথার সাথে আমি সম্পূর্ণভাবে একমত। আসলেই অলসতা মানুষকে শারীরিক শান্তি থেকে শয়তানি বুদ্ধিটা সবথেকে বেশি থাকে। এরকম অনেক মানুষ রয়েছে যারা অনেক বেশি অলস। আর তারা মনে করে শারীরিক শান্তির জন্য অলস থাকাই ভালো। কিন্তু তাদের এই চিন্তা ভাবনা একেবারে ভুল। আমার তো মনে হয় পরিশ্রম করলে বেশি ভালো থাকা যায়।

 2 days ago (edited)

আজকে আপনি আমাদের মাঝে খুব বাস্তব একটি বিষয় উপস্থাপন করেছেন। আসলে আপু সত্যি পরিশ্রম সফলতা নিয়ে আসে। আর অলসতা আমাদের শয়তানি বুদ্ধি দেয়। আসলে অলস থাকলে মনের মাঝে অনেক রকম খারাপ এবং বিভিন্ন অসৎ চিন্তা মনে আসে। পরিশ্রম করলে অসৎ চিন্তার কথা মাথায় থাকে না। ‌ সব সময় ভালো চিন্তা মাথায় আসে। আপনার কথাগুলো যথার্থ ও গুরুত্বপূর্ণ ছিলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর বিষয় শেয়ার করার জন্য। ‌

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79