স্বরচিত কবিতা|| শুভ জন্মদিন টিনটিন

in আমার বাংলা ব্লগ22 hours ago (edited)

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

4od4FA9FGiMvFQSyyPgrUykei6AMBEi1vrXvRHmmgohXrJnEV4pYn1RRE24w6u3dZ3ZjC2XpnT3GZjT67qPxoJyKWb6pvf6WmQHK3FuVyV...trZWRLMjCvb9gAbGCGaJwqpeqAsYWWxaCN3kgoT4hVndqbc9Pvw5xURh1TYG3LoHquak3We527jMWEK1CgZUjud92mwJnM3uYtSUKpMonucYYDMorLaiMmM97.jpeg

আজ চলে এলাম একটা কবিতা নিয়ে যেটা আমাদের সকলের প্রিয় টিনটিনের জন্যই লেখা। আসলে সে তো কবিতা পড়বে না তবুও ইচ্ছা জাগলো তার জন্মদিন উপলক্ষে একটা কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে। যদিও কবিতাটা গতকাল লিখেছিলাম ভাবলাম আবৃত্তি করব। কিন্তু পরবর্তীতে ওর জন্য একটা গান গাইলাম। আর ভাবলাম আজকে এই কবিতাটা আপনাদের মাঝে শেয়ার করা যাক।

আসলে গত বছর যখন টিনটিনের বার্থডে উপলক্ষে সেলিব্রেশন করা হয়েছিল তখন বেশ ভালোই জমজমকপূর্ণভাবে করা হয়েছিল। কিন্তু দেখতে দেখতে কিভাবে যে একটা বছর পার হয়ে গেল বুঝতেই পারলাম না। তিন বছরের বেশি সময় ধরে টিনটিন আমাদের মাঝে আছে। যাই হোক দাদা বৌদির কোল আলো করে টিনটিন এসেছিল পাঁচ বছর আগে। পাঁচ বছর পূর্ণ হয়ে ছয় বছরে পদার্পণ করেছে, তার জন্য অনেক অনেক শুভেচ্ছা, দোয়া এবং শুভকামনা রইল। সে যেন মানুষের মতো মানুষ হয়ে উঠতে পারে এবং দাদার সেই স্বপ্নটা পূরণ করতে পারে যে স্বপ্ন দাদা টিনটিনকে নিয়ে প্রতিনিয়তই দেখেন।আজকে আমার লেখা একটা কবিতা উৎসর্গ করলাম। যদিও খুব বড় করে লেখা হয়নি তবে অঢেল ভালোবাসা নিয়েই কবিতাটা লিখলাম।

চলুন তাহলে কবিতাটা পড়ে নেই....

♥️শুভ জন্মদিন টিনটিন♥️

ঘুরে ফিরে এলো বছর,আবার এলো জন্মদিন,
সুখে দুঃখে কেটে ছিল,গত বছরের দীর্ঘ দিন।
আনন্দে আর উল্লাসে ভরে উঠেছে মন,
ছিল সবাই পাশে তাই তারাই আপন জন।

আবার এলো ফিরে এ দিন,
যেদিন তোমার শুভ জন্মদিন,
আগলে রেখে মনের কোণে,
বেড়ে উঠছো সবার আনমনে।

এইতো সেদিন ৫বছরে দিয়েছিলে পা,
একটা বছর কেটে গেল কেউই বুঝলো না।
গুটিগুটি পায়ে এগিয়ে তুমি ছুঁয়ে যাচ্ছো আকাশ,
মানুষের মত হও মানুষ এটাই হলো প্রয়াস।

জন্মদিনের শুভেচ্ছা, দিলাম প্রাণভরে,
নিও তুমি মনের মাঝে রেখো যতন করে,
ভালোবাসায় ভরিয়ে দিলাম তোমায় মোরা সকলে,
মানবিক হয়ে উঠো সেটা না যায় যেন বিফলে।

একটি বছর পরে আবার ফিরে এলো এ দিন,
জন্মদিনে তোমায় জানাই শুভ জন্মদিন টিনটিন।
এভাবে তুমি এগিয়ে যাও বাবা মায়ের আদলে,
বাবার মত হও তুমি, থাকো মানবিকতার ছায়াতলে।

আমার অনুভূতি

আজকের কবিতাটি হলো টিনটিনের জন্মদিন উপলক্ষে লেখা।যদিও আলাদা কোনো অনুভূতি বা ভাবার্থ নেই।তবুও অনেক অনেক দোয়া এবং ভালোবাসা দিয়েই এই কবিতা লিখলাম।আজকে আর ভিন্ন কোনো মতামত দেয়ার নেই।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 21 hours ago 

সুন্দর একটি কবিতা লিখলেন আমাদের প্রিয় টিনটিনের জন্মদিন উপলক্ষ্যে। কবিতাটির অন্ত্যমিল ভালো লাগলো। কবিতাটির মধ্যে দিয়ে আপনার শুভেচ্ছা বার্তা খুব সুন্দর করে প্রিয় টিনটিনের কাছে পৌঁছে দিলেন। কবিতা মানুষের ভাবপ্রদানের নান্দনিক ফর্মাট। সেই রূপে আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো।

 19 hours ago 

টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে দারুন কবিতা লিখেছেন আপু। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভীষণ ভালো লাগলো। খুব সুন্দর ভাবে একটি লাইনের সাথে আরেকটি লাইন মিলিয়ে লিখেছেন। এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 19 hours ago 

টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন আপু। পুরো কবিতাটা সত্যিই বেশ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে ছন্দ সাজিয়ে কবিতাটা লিখেছেন। আমরা আসলেই চাই টিনটিন তার বাবার মত অনেক বড় মনের মানুষ হোক। ভালো লাগলো আপনার কবিতাটা পড়ে। ধন্যবাদ আপু।

 17 hours ago 

আপু আপনি দেখছি টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি পড়ে সত্যি আপনার অনেক বেশি সুন্দর লাগছে। আপনি কবিতার লাইন গুলো সাজিয়ে গুছিয়ে লেখার চেষ্টা করেছেন। আপনার লেখা কবিতার লাইন গুলো অসাধারন হয়েছে আপু।

 17 hours ago 

আসলেই খুব জমজমাট ভাবে টিনটিনের বার্থডে সেলিব্রেশন করা হয়েছিল। আপনি অনেক সুন্দর করে তাকে নিয়ে একটা কবিতা লিখেছেন যেটা অনেক সুন্দর হয়েছে। আপনার লেখা কবিতাটা আমার অনেক ভালো লেগেছে। কবিতার সবগুলো লাইন খুবই সুন্দর হয়েছে। আপনি কবিতার সবগুলো লাইনের মধ্যে টিনটিনকে নিয়ে সবকিছু লিখেছেন। তার প্রতি ভালোবাসা এবং দোয়া থেকে সবকিছু লেখা হয়েছে দেখে অনেক ভালো লাগলো।

 13 hours ago 

অনেক সুন্দরভাবে আজকে আপনি আমাদের মাঝে টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে কবিতা লিখে শেয়ার করেছেন। বেশ অনেক অনেক ভালো লাগলো আপনার এমন সুন্দর কবিতা লিখতে দেখে। আমরা সবাই বাবুর জন্য দোয়া করি।

 13 hours ago 

টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।আমিও গতকাল একটি কবিতা লিখেছিলাম।কিন্তু আজকে আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।টিনটিন বাবুকে ঘিরে তার জন্মদিন উপলক্ষে খুব সুন্দর সুন্দর কথা আপনার এ কবিতার মাধ্যমে তুলে ধরেছেন।ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 10 hours ago 

টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতাটি খুবই সুন্দর ভাবে ছন্দে মিলিয়ে লিখেছেন। যার কারণে পড়ে ভালো লেগেছে আমার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88