মজাদার সরষে ইলিশ রেসিপি।১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, সবাই আশাকরি খুব ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ খুব ভালো আছি।আমার এই প্রিয় ব্লগের সাথে প্রতিনিয়ত কাজ করে আমি খুব আনন্দ পাই।তাই সবসময় নতুন কিছু নিয়ে হাজির হয়ে যাই।

CollageMaker_202281394039141.jpg

আজকে আমি আপনাদের সাথে মজাদার একটি রেসিপি শেয়ার করব।হয়ত অনেকেই এই রেসিপিটি খেয়েছেন আর তারাই জানেন এর মজা কেমন।ইলিশ মাছ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর এই মাছের এই রেসিপিটি বেশ মজার। আজকের রেসিপি হলো সরিষা ইলিশ, যা সত্যিই খুব মজার।

চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের রেসিপিটি

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

CollageMaker_202281223485749.jpg

উপকরণ
পরিমাণ
ইলিশ মাছ১টি
সরিষাবাটাআধা কাপ
পেয়াজ কুচিদেড় কাপ
কাচামরিচ৭/৮ টি
হলুদ গুড়ো২ চা চামচ
মরিচ গুড়ো২ চা চামচ
রসুনবাটা১ টেবিল চামচ
লবণপরিমাণ মত
পানিপরিমাণ মত
সরিষার তেল২ টেবিল চামচ

প্রথম ধাপ

প্রথমত আমি ইলিশ মাছটিকে কেটে ভালোভাবে ধুয়ে নিলাম। এটিকে ছোট ছোট টুকরো করে নিলাম।

IMG_20220812_221328.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে আমি একটি কড়াই চুলায় বসিয়ে দিলাম। এরমধ্যে ২টেবিল চামচ সরিষার তেল দিয়ে দিলাম।

IMG_20220805_122916.jpg

তৃতীয় ধাপ

তেল গরম হয়ে এলে এরমধ্যে আমি পেয়াজ কুচি দিয়ে ভাজতে থাকলাম। কিছুক্ষণ ভাজার পর এরমধ্যে রসুনবাটা দিয়ে দিলাম। আবারও ভাজতে থাকলাম কিছুক্ষণ।

IMG_20220805_123024.jpgIMG_20220805_123323.jpg

চতুর্থ ধাপ

হালকা বাদামী করে ভেজে নেয়ার পর এরমধ্যে সরিষাবাটা দিয়ে দিলাম। সবকিছুকে ভালো ভাবে নেড়ে ভাজতে থাকলাম যাতে পুড়ে না যায়।

IMG_20220805_123614.jpgIMG_20220812_221044.jpg

পঞ্চম ধাপ

এখন এরমধ্যে আমি পরিমাণ মত হলুদ গুড়ো, মরিচ গুড়ো এবং লবণ দিয়ে দিলাম। সাথে ফালি করা কাচামরিচও দিয়ে দিলাম।

IMG_20220805_123844.jpg

ষষ্ঠ ধাপ

এগুলোকে নাড়তে নাড়তে সবকিছু মিশিয়ে নিলাম এবং সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম যাতে মসলাগুলো কড়াইতে না লাগে।

IMG_20220812_221025.jpg

সপ্তম ধাপ

এখন এরমধ্যে আমি ইলিশ মাছের টুকরোগুলো দিয়ে দিলাম। এভাবে রান্না করতে থাকলাম। আর কিছুক্ষণ পর আমি মাছগুলোকে উলটে দিলাম।

IMG_20220812_220930.jpgIMG_20220812_221144.jpg

অষ্টম ধাপ

কিছুক্ষন এভাবে রান্না করার পর আমি পরিমাণ মত পানি দিয়ে ১৫মিনিটের মত মিডিয়াম আঁচে রান্না করতে থাকলাম।

IMG_20220812_221127.jpgIMG_20220812_221201.jpg

এভাবে রান্না করার পর চুলা থেকে নামিয়ে নিলাম।পরিবেশন করার জন্য একটি বাটিতে নিয়ে নিলাম।

IMG_20220812_235808.jpg

IMG_20220812_235850.jpg

IMG_20220812_235832.jpg

IMG_20220812_235924.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

মজাদার একটি সরষে ইলিশ রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন এ ধরনের ইলিশ রান্নার রেসিপি দেখলে নিজেকে কন্ট্রোল করা দুষ্কর। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি সরষে ইলিশ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে উৎসাহের মাধ্যমে মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ইলিশের সব ধরনের রেসিপি চেয়ে সরষে ইলিশ আমার সব থেকে বেশি ভালো লাগে। কিন্তু অনেকদিন হয়েছে এভাবে সরষে ইলিশ রান্না করে খাওয়া হয় না। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

তাহলে খুব শীঘ্রই বানিয়ে খেয়ে ফেলুন ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

মজাদার সরষে ইলিশ রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। সত্যিই আপনি খুবই সুস্বাদু রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

মজাদার সরষে ইলিশ রেসিপি। দেখে তো জিভে জল চলে এলো। অসাধারণ হয়েছে দেখে মনে হচ্ছে যেনো কতটা টেস্টি হয়েছে লোভনীয় খাবার আমার ভীষণ ভালো লাগে। ইলিশ মাছ আমার খুবই পছন্দ একটা মাছ আপনার রেসিপিটি দেখতে চমৎকার হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago (edited)

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মতামত প্রধানের জন্য ভালো থাকুন ফ্যামিলি সবাইকে নিয়ে

 2 years ago 

ইলিশ মাছ দেখলে তো জিহ্বা দিয়ে পানি চলে আসে। খুবই প্রিয় একটি খাবার।সরষে ইলিশ রেসিপি তো কথাই নেই অসাধারণ মজা লাগে আমার কাছে। আপনার পরিবেশনা টা অনেক সুন্দর ছিল। প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। দোয়া রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার ও অনেক প্রিয় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন

 2 years ago 

ইলিশ মাছের খুবই লোভনীয় এবং মজাদার রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে সকাল সকাল দিলেন তো ক্ষুধার তীব্রতা বাড়িয়ে।। সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপি শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

তাই নাকি ভাইয়া তাহলে এখান থেকে নিয়ে খেয়ে ফেলুন ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সরষে ইলিশ অনেক খেয়েছি কিন্তু আপনার সরষে ইলিশের কালার দেখে মুখে পানি চলে আসলো। একেবারে দোকানের সরষে ইলিশের মত কালার হয়েছে। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

তাই নাকি আপু অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ভালো থাকবেন

 2 years ago 
সর্ষে ইলিশ এই রেসিপিটা সর্বজন পরিচিত হলেও কেন জানি আমি এটা কখনো খেয়েছি কিনা মনে করতে পারছি না । আজকে আপনার রেসিপিটা দেখে খাওয়ার প্রতি বিশেষ আগ্রহ বোধ করছি । রান্নাটা যেমন সুচারু ভাবে করেছেন । পরিবেশনটা ও ছিল চমৎকার । ধন্যবাদ আপু শেয়ার করার জন্য ।
 2 years ago 

তাহলে একদিন রান্না করে খেয়ে ফেলুন ধন্যবাদ আপনাকে ভালো থাকুন,🌱

 2 years ago 
ইলিশ কার না পছন্দ। তার উপর যদি হয় সড়ষে ইলিশ তাহলেত কথাই নেই। আপনার সড়ষে ইলিশ রান্নার রেসিপিটি চমৎকার হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সহজভাবে দেখিয়েছেন। পেয়াজ আর মরিচের ডেকোরেশন টা ভাল লেগেছে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।
 2 years ago 

ঠিক বলেছেন ইলিশ মাছ সবারই পছন্দ এবং সবাই খুব ভালোবাসে ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

অনেক সুন্দর ভাবে লোভনীয় একটি রেসিপি, সরিষা বাটা দিয়ে ইলিশ মাছের রেসিপি, আমাদের মাঝে শেয়ার করেছেন। এটি দেখতে অত্যন্ত আকর্ষণীয় হয়েছে এবং এই রেসিপিটির কালার অনেক সুন্দর হয়েছে। এই রেসিপির প্রতিটি কাজ আপনি ধাপে ধাপে দেখিয়েছেন তাই রেসিপিটির প্রস্তুত প্রণালী সহজেই বুঝতে পেরেছি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ভালো থাকবেন এবং আপনার সুস্বাস্থ্য কামনা করি

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57741.16
ETH 2947.53
USDT 1.00
SBD 3.69