" শীতকালীন মজাদার সিম ভাজির রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৪ মাঘ - ১৪২৯ বঙ্গাব্দ-রোজ সোমবার - ৬ ফেব্রুয়ারি - ২০২৩

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_23-02-06_19-59-52-525.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে শীতকালীন সবজি সিম ভাজির রেসিপি শেয়ার করবো। শীতকালীন যেকোনো সবজি খেতে অনেক মজা লাগে। এই সিম ভাজির রেসিপি খুব অল্প সময়ের মধ্যে তৈরি করা যায়। এই সিম গুলো আমাদের গাছের। টাটকা টাটকা সিম ভাজি করে খেতে অনেক ভালো লাগে। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক শীতকালীন সবজি সিম ভাজির রেসিপি।

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhdko2jutw1kG6qtx4ZrEdbhLJbcVoudp2LkD4a9pEBhaCEFGdhXKy3Vvwmqo1AJuL2TH8agGDoqZFY34VfTKytE6idu1JCfALoAh3mc8N8oE51v7ZKye8wxQAxvNWNwxRVBKHKaA3nPWww8xXBDwQZYZb9Y.jpeg

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

Picsart_23-02-06_20-02-57-814.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.সিমপরিমাণ মতো
২.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৩.মরিচ কুঁচিপরিমাণ মতো
৪.লবণস্বাদমতো
৫.হলুদ গুঁড়া১ চা চামচ
৬.তেলপরিমাণ মতো

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

রান্না করার প্রক্রিয়া

67ffwkzXidjzEy3ze8QmagyYtZ8QN53p7fddqycnvwNYRL.png

ধাপ ১

JvFFVmatEdvTLhNKDiP8 (2).jpeg

প্রথমে সিম গুলো ভালো ভাবে বেছে নেই। এরপর পানি দিয়ে ভালো ভাবে ধুয়ে নেই রান্না করার জন্য।

ধাপ ২

IMG_20230203_103818.jpg

পরিষ্কার একটি কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই । এরপর কড়াই টি হালকা একটু গরম করে নেই।

ধাপ ৩

IMG_20230120_122210.jpg

কড়াই গরম করে নেওয়ার পর পরিমাণ মতো তেল দিয়ে নেই। এরপর তেল একটু গরম করে নেই।

ধাপ ৪

IMG_20230206_192518.jpg

IMG_20230206_192829.jpg

তেল গরম করে নেওয়ার পর কেটে রাখা পেঁয়াজ কুচি ও মরিচ কুঁচি গুলো দিয়ে নেই। এরপর হালকা একটু ভাজা ভাজা করে নেই।

ধাপ ৫

IMG_20230206_193358.jpg

IMG_20230206_193418.jpg

পেঁয়াজ ও মরিচ একটু ভেজে নিয়ে ধুয়ে রাখা সিম গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর পরিমাণ মতো লবণ ও হলুদ দিয়ে নেই।

ধাপ ৬

IMG_20230206_193433.jpg

IMG_20230120_152256.jpg

এরপর সিম গুলো ভালোভাবে নেড়ে দেই। ভালোভাবে নেড়ে দেওয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৭

IMG_20230206_195012.jpg

IMG_20230206_201435.jpg

সিম গুলো ভালোভাবে সিদ্ধ করার জন্য পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকা দিয়ে ঢেকে নেই সিদ্ধ হওয়ার জন্য। এরপর ভালোভাবে হয়ে এলে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো মজাদার সিম ভাজির রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহামূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিশীতকালীন মজাদার সিম ভাজির রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWM3QmdFeUSoq4XxqqQ67iLd96jLu6w2ZzasMe5XcPKqWgvsf5ixouPJ38P7y43RknXxhHpjq1HTUQPpxnga6jA77uo51nkxXc3ityWZLqPvxk2UCqEy8kGxhfQMYGZmXqsbjVydDVc3M5QfX3g5vAS.jpeg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

2ieXy5AJoW1wyFA5TnNoZvHVzPDZiCc5XxQpvSU8tekNYZ1tZzX5QSYuskbECTv86ntaH3otavt8vxU8qKBwX8m9pQA3sLXJpmRURM2eRjmJQxpjhkMtk2QfKZXbhdtUcA7X6fmGoKGDGkuyNvbhCaNPT84D95CYnVoe7wGBjWEUZ29aRm2iRkX1GR9GsQHr1rmzshRx.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYfWLFDjEoFgq7TWKfcwSb2J4UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

2EjUcASSGha94wii86yy1MWHj2MWL5ovKL49Hpzo25PSKDQUvEqKrfVjXd1kTcnQhLUzBZxhxQYn3P115es9H1mnna1pcADWtQsYPyVAHML6fUghL3X7roJWjtofceR55RKLeJgPbcNG2mDzWk6ESzskqCajTMw.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.


This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 last year 

শিম ভাজিতে কখনো পানি দিয়ে ভাজি করা হয়নি। শিম ভাজি অনেক ভালো লাগে। শীতকালীন সবজির মধ্যে শিম আমার ভীষণ প্রিয়। মনে হচ্ছে এভাবে শিম ভাজি করলে খেতে অনেক ভালো লাগবে। আপু আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

শীতকাল আমার খুব পছন্দের কারণ শীতকালে নানা রকমের সবজি উৎপাদন করা হয়। আজকে আপনি শিম ভাজি রেসিপি করেছেন‌। দেখে খুব ভালো লাগলো। শিম গুলো দেখে খুবই তাজা মনে হচ্ছে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হবে। সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

শিম আমার অনেক পছন্দ। আপনার রেসিপিটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। রেসিপির কালার টাও অনেক সুন্দর এসেছে। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 last year 

শীতকালে শিম ভাজি বা ভর্তা ঝোল চচ্চড়ি সবকিছুই খেতে অনেক ভালো লাগে।আমিও মাঝে মাঝে শিম ভাজি করি কিন্তু ভাজি করার সময় জল দেই না তেল একটু বেশি করে দিয়ে অল্প আঁচে অনেক সময় ধরে ভেজে নেই তাহলে সিদ্ধ ঠিকমতো হয় ভেঙ্গে যায় না আবার খেতেও অনেক মজা লাগে। আপু আপনার রেসিপি টি খুবই ভালো লেগেছে আমার কাছে পরবর্তী সময়ে আমিও এরকম করে শিম ভাজি করবো। সুন্দর করে রেসিপি টি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

এভাবে শিমের রেসিপি কখনো খাওয়া হয়নি তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি ফুলকপি,আলু গাজর আর শিম দিয়ে সবজি রান্না করে খেয়েছি। তবে আপনার কাছ থেকে নতুন রেসিপি শিখতে পেলাম।ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

শীতকালে বিভিন্ন ধরনের সবজি পাওয়া যায়। আর এইসব সবজি গুলো খেতে অনেক সুস্বাদু লাগে। আর বিভিন্ন প্রকার সবজির মধ্যে সিম একটি। সত্যি কথা বলতে সিম তরকার এটা আমার কাছে খুবই ভালো লাগে।আলু ও সিম দিয়ে যদি ভাজি করা যায় তাহলে অন্য রকম একটা মজা। আপনার সিম গুলো দেখে মনে হচ্ছে এইমাত্র গাছ থেকে তুলে নিয়ে আসলেন। আপনার রান্নাটি দেখে মনে হচ্ছে রান্নাটা অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সিম ভাজি আমার খুবই ফেভারিট কেননা সিমের বিচি তে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা আমাদের দেহ গঠনে সাহায্য করে।
আপনার প্রস্তুত করার রেসিপি দেখতে লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65915.92
ETH 3486.15
USDT 1.00
SBD 2.67