" পটল দিয়ে সুস্বাদু রুই মাছের ঝোল রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২০ জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ শুক্রবার - ৩ -জুন -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-06-03_12-20-51-970.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে পটল দিয়ে রুই মাছের ঝোল রেসিপি শেয়ার করব। রুই মাছের কাটা কম থাকায় এই মাছ আমার অনেক পছন্দের। বাঙালিরা মাছে ভাতে বাঙ্গালী তাই এদের মাছ প্রধান। আশা করি আমার এই মাছের ঝোল তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পটল দিয়ে রুই মাছের ঝোল রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.রুই মাছ৬ পিস
২.পটল৪ টি
৪.পেঁয়াজ বাটাপরিমান মতো
৫.মরিচ গুঁড়ো২ চা চামচ
৬.হলুদ১চা চামচ
৭.লবণস্বাদমতো
৮.তেলপরিমাণ মতো
৯.জিরা বাটা১ চা চামচ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220603_120757.jpgIMG_20220603_120819.jpg
প্রথমে মাছ গুলো ভালো ভাবে ধুয়ে নেই। এরপর পটল গুলো ভালো ভাবে ধুয়ে কেটে নেই রান্না করার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220603_120844.jpgIMG_20220603_120916.jpg
কড়াই এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই। এরপর তেল গরম হয়ে এলে মসলা গুলো দিয়ে নেই। এরপর মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220603_120935.jpgIMG_20220603_120954.jpg
মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে মাছ গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220603_121015.jpgIMG_20220603_121152.jpg
মাছ গুলো ভালো ভাবে কষিয়ে নেওয়ার পর কেটে রাখা পটল গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220603_121224.jpgIMG_20220315_185208.jpg
এরপর কড়াই এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে নেই। পানি দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই সিদ্ধ হওয়ার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো পটল দিয়ে রুই মাছের মজাদার রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিপটল দিয়ে রুই মাছের ঝোল রান্না
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। পটল আমার কাছে খেতে খুব ভালো লাগে। আর এভাবে মাছ দিয়ে ভুনা করলে খেতে সুস্বাদু হয়। আপনার রেসিপি রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে যে এটা খেতে অনেক মজা হবে।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পটল আমার প্রিয় একটি সবজি। রুই মাছ প্রিয় একটি মাছ আর দুটি পছন্দের খাবার আজ আপনি একসাথে রান্না করেছেন। দেখে অনেক ভাল লাগলো। পটল এবং রুই মাছের ঝোল রেসিপি কালার অনেক চমৎকার হয়েছে। আপনার রান্নার পদ্ধতি অনেক চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পটল খেতে আমার কাছে খুব ভালো লাগে। কারণ বর্তমানে সবজির মধ্যে হয়ে পটল এবং অন্যান্য সবজি একসাথে রান্না করা হলে অনেক বেশি সুস্বাদু হয়ে ওঠে। আর আপনি যত সুন্দর করে মাছ দিয়ে রান্না করেছেন তা দেখেই তো অনেক লোভনীয় মনে হচ্ছে ।আশা করি খেতেও সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু বর্তমানে পটলের সাথে অন্য কোন সবজি দিয়ে রান্না করে খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার পটল দিয়ে রুই মাচ্ছের ঝোল রেসিপিটি খুব সুন্দর হয়েছে আপু। পটল আমার খুবই পছন্দের সবজি। আমি পটল ভাজি অনেক পছন্দ করি। তবে তরকারিও ভালো লাগে অনেক। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

আপনি একদিন বাসায় পটলের তরকারি রান্না করবেন ভাইয়া দেখবেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

পটল দিয়ে খুব সুন্দর করে রুই মাছের ঝোল রেসিপি তৈরি করেছেন ।এই ধরনের রেসিপি খেতে আমি খুবই পছন্দ করি । রুই আমার খুব ফেভারিট ।সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমার কাছে অনেক পছন্দের একটি মাছ

 2 years ago 

পটল দিয়ে মজাদার রুই মাছের রেসিপি তৈরি করেছেন। সত্যিই পটল দিয়ে রুই মাছের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন, রুই মাছে তুলনামূলক কাটা একটু কমই থাকে। আর তাই আমারও কাছে রুই মাছ খেতে খুবই ভালো লাগে। রুই মাছের স্বাদ সত্যিই অতুলনীয়। আর আপনি তো দেখছি রুই মাছের সাথে পটলের সমন্বয়ে সুস্বাদু মাছের ঝোল রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। অত্যন্ত সুন্দর উপস্থাপনার মাধ্যমে রন্ধন প্রক্রিয়াটি দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু ঠিক বলেছেন আমরা মাছে ভাতে বাঙ্গালী বলে মাছ আমাদের এত ভালো লাগে। আপনার মত আমার কাছেও রুই মাছ অনেক ভালো লাগে। রুই মাছ খেতে আমি খুব পছন্দ করি। যে কোন সবজি দিয়ে রুই মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজকে পটল দিয়ে খুব সুন্দর ভাবে রুই মাছের ঝোল রেসিপি তৈরি করেছেন। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনার রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আমার কাছেও যে কোন সবজি দিয়ে রুই মাছ খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পটল দিয়ে রুই মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে সুন্দর উপস্থাপনা করেছেন রন্ধনপ্রণালী শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি পটল দিয়ে সুস্বাদু রুই মাছের ঝোল রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি দেখার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64019.81
ETH 2644.93
USDT 1.00
SBD 2.84