আমার কবিতার খাতা থেকে :আমি মানেই তুমি।।৩১ মার্চ ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি।আজকে আমার কবিতার খাতা থেকে একটি কবিতা আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি।আশা করি আপনাদের ভালো লাগবে।

image.png

Source

✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾✾

তোমাকে কোনোদিন ও ভুলিনি;
কি শীতের তীব্রতা গ্রীষ্মের খরতাপ,
কোনো কিছুই তোমার ভাবনাকে মলিন করেনি;
আমি মানেই তুমি আর তোমার তুমি।
হঠাৎ তোমার শরীরে রোদ পড়লে
আমি পাগলের মতো করি তুমি কি পুড়ে যাও!
তোমার কষ্ট আমার বারোমাসি নরক বাস,
তোমার সুখ আমার শত দুঃখের অবসান।
হঠাৎ গাড়ি ব্রেক করলে তুমি যদি পড়ে যাও,
তাই গাড়ির ব্রেকটাই ফেল করিয়েছি
আমি রিস্ক নিয়েছি অনেক যাত্রীর,
ভয় আর পয়সায় পকেট ভর্তি
ড্রাইভার গাড়ি চালিয়ে যায় কুন্ঠিত হৃদয়।
তোমার ঘুমের ডিসটার্ব হতে পারে ,
তাই সপ্তমীর রাতে পুরো এলাকা জুড়ে
আমি করে দিয়েছি রাত্রিকালীন ব্ল্যাকআউট।
কোনোদিন চাইনি তুমি সব ছেড়ে আমার হও
আবার হয়তো ভীষণ ভাবে তোমাকেই চেয়েছি।
আসলে ভালোবাসার মানে কি?
তোমার জন্য কি করলে ভালোবাসার মানে বুঝবো?
হঠাৎ যদি মাঝ রাতে তোমার জন্য আইসক্রিম
নিয়ে দাঁড়িয়ে থাকি ,তুমি আসবে না নিশ্চিত জেনেও;
দেখা করা আজ নানা কারণে বারণ
তারপর ও তোমার পাড়ায় যাওয়ার কারণ,
এটাই আমার কাছে ভালোবাসা।
ফাঁসি হয় হোক খুনি হতে হয় হবো,
প্রেমের আদালতে আমার চেয়ে বড় কেউ নেই।

❃❃❃



|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||
break.png
standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
break.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 2 years ago 

কোনদিনও ভুলিনি তোমায়
ভোলা যাবে না,
তুমি আমার ব্যাকুল মনের
আকুল বাসনা।

তীব্র শীতের উষ্ণতা তুমি
আমার ভাবনায়,,
গ্রীষ্মকালের শীতল পরশ
নানান আলপনায়।

তোমায় ঘিরে বেঁচে আছি
থাকবো চিরকাল
বড় বেশি ভাবিয়ে তোল
তুমি আজকাল।

আইসক্রিম হাতে দাঁড়িয়ে থাকি
খাওয়াবো তোমায় বলে,,
আমায় দেখে এড়িয়ে যাও
তুমি নানান ছলে।

মনের মনিকোঠায় শুধু
লেখা তোমার নাম,,
তোমার জন্য ভয় করিনা
হাজারো বদনাম।♥♥

ব্যাথা মাখা ভাষা
ব্যাথার মাঝে ভালবাসা,
এ যে সন্তান হারানো
কাব্যগীতিতে ঠাসা।

এমন লেখার ঝলকানিতে
আরো অনেক কাছে এসেছে প্রেম,
বিরহ পালিয়েছে অনেক আগে
শিখিয়ে গেছে কবিতার আইটেম।

 2 years ago 

তোমাকে কোনোদিন ও ভুলিনি;
কি শীতের তীব্রতা গ্রীষ্মের খরতাপ,
কোনো কিছুই তোমার ভাবনাকে মলিন করেনি;
আমি মানেই তুমি আর তোমার তুমি।
হঠাৎ তোমার শরীরে রোদ পড়লে
আমি পাগলের মতো করি তুমি কি পুড়ে যাও!>

দাদা আপনার পুরো কবিতা জুড়ে ছিলো প্রেম ভালোবাসায় আর আবেগ জড়িত।এই ধরণের কবিতা আমি খুবই পছন্দ করে থাকি।

 2 years ago 

তোমাকে কোনোদিন ও ভুলিনি;
কি শীতের তীব্রতা গ্রীষ্মের খরতাপ,
কোনো কিছুই তোমার ভাবনাকে মলিন করেনি;
আমি মানেই তুমি আর তোমার তুমি।

দাদা কি বলব প্রেমের কবিতাগুলো আপনার যা হয় বলে বুঝাতে পারব না।এত সুন্দর করে আপনি কবিতা রচনা করেন যা মুগ্ধ করে আমাকে ।ভালোবাসা কি ,ভালোবাসার জন্য আপনি কি করতে পারেন সব কিছুই। দারুন ভাবে ফুটে তুলেছেন আপনি ।মাঝরাতে আইসক্রিম নিয়ে দাঁড়িয়ে থাকলে আসবেনা তুমি ,আমার কাছে ভীষন লেগেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

ভালোবাসা যতোদিন মনের মাঝে বেঁচে থাকে ততোদিন সে, সে ভালোবাসার জন্যে সবটা করতে পারে।এটাই হয়তো কবিতার মানে।কবিতার শব্দ চয়ণ দারুণ ভাইয়া।

একজন মানুষ আরেকজন মানুষকে মন থেকে গভীরভাবে ভালবাসলে এমন কথাগুলো তার মাঝে চলে আসে। আপনার এই কবিতার দ্বারা গভীর ভালোবাসা প্রকাশ পেয়েছে। আমার অনেক ভালো লেগেছে আপনি সত্যি অনেক বুদ্ধিমান একজন মানুষ। কবিতা লেখার জন্য ধন্যবাদ আপনাকে। ভালোবাসা অবিরাম সব সময় আপনার জন্য ভালোবাসা রইলো।

 2 years ago 

আমি মানেই তুমি আর তোমার তুমি।
হঠাৎ তোমার শরীরে রোদ পড়লে
আমি পাগলের মতো করি তুমি কি পুড়ে যাও!
তোমার কষ্ট আমার বারোমাসি নরক বাস,

আজকের কবিতায় খাঁটি ভালোবাসার খাঁটি গন্ধ পাচ্ছি। এমন ভালোবাসা যদি কারো জীবনে আসে তার মতো ভাগ্যবান মানুষ কেউ হতে পারে না। অনেক বেশি ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভালোবাসা অন্তর থেকে আসে তার জন্য কিছু করতে লাগেনা। এত ভালোবাসেন যখন সেই ভালোবাসা আপনার হবেই। খুব সুন্দর ভাবে আপনি আপনার ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন কবিতার মাধ্যমে। খুব ভালো লাগলো আপনার কবিতাটি পরে। অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

যদিও এমন সময় এইরকম ভালোবাসা প্রায় অনেকটাই আমাবর্ষার চাঁদের মতো । তবে কবির আকুল হৃদয়ের ব্যাকুল আবেদন কে শ্রদ্ধা জানাই। এমন ভালোবাসা পূর্ণতা পাক ,কবির কোমল হৃদয়ে ।

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57688.87
ETH 3100.54
USDT 1.00
SBD 2.37