আমার কবিতার খাতা থেকে: অন্য রকম তুমি

in আমার বাংলা ব্লগ3 years ago
DSC_0123.jpg

তোমাকে মধ্য রাতে একখানা চিঠি দিতে
আমার যে কোনো দ্বিধা হয়নি সেটা বলবো না,
অদ্ভুত অন্ধকারে আমি অনেক ভেবেছি
আমার কথা গুলো না হয় চাপা পড়ে থাক।
নিশীথের মিথ্যে অহমিকায়
আমি ও জেদ করে বসি তোমাকে চিঠি পাঠাই।
কোনো অভিযোগ নয় আত্মপক্ষ সমর্থন নয়
শুধু তোমাকে যে কথা বলতে চেয়েছি
সেই পূর্ণিমা রাতে যেদিন
তুমি বলেছিলে মৃত্যু এলেও ক্ষতি নেই
পেয়ে গেছি খুঁজে জীবনের সর্বোত্তম মানে।
তারপর কেটে গেছে কত শীত বর্ষা গ্রীষ্ম
ঋতুর পালাবদলে এসেছে মনের বিক্ষেপন,
তারপর অনন্ত প্রেম নির্বাসন দারুন দহন।

তুমি নদীর তীরে শুভ্র কাশফুলে
হঠাৎ এক অবিস্মরণীয় ভাললাগা
শরতের ভোরে খালি পায়ে,
শিউলি ফুলের মালা।
তুমি একদিন আমার দারুন অভাব
প্রবল তাপে মৃদু মন্দ হাওয়া।
শুধু এটুকুই বলার ছিলো
ভালো থেকো অন্যের ঘরে
আমি এখন ফিরছি জীবনের জোয়ারে।

BoC- linet.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

তুমি একদিন আমার দারুন অভাব
প্রবল তাপে মৃদু মন্দ হাওয়া।
শুধু এটুকুই বলার ছিলো
ভালো থেকো অন্যের ঘরে
আমি এখন ফিরছি জীবনের জোয়ারে।

প্রকৃত প্রেমিকের আকুল আবেদন । সুন্দর লিখেছেন ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 3 years ago 

আপনার কবিতাটা পড়ে অনেক ভালো লাগলো। কবিতাটির প্রতিটি লাইনের মাঝে কিছু না কিছু বিষয় তুলে ধরা রয়েছে।
আমাদের সাথে কবিতাটি শেয়ার করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ❤️❤️❤️

 3 years ago 

শুধু এটুকুই বলার ছিলো
ভালো থেকো অন্যের ঘরে
আমি এখন ফিরছি জীবনের জোয়ারে।

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন দাদা। আপনার কবিতার প্রতিটি লাইন আমার কাছে ভালো লেগেছে। এই কবিতার মাঝে মিশে রয়েছে আমাদের মনের আবেগ গুলো। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

দাদা আপনার কবিতাটি আমার খুবই ভাল লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে কবিতাটি লিখেছেন। কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো। এই কবিতার মধ্যে আবেগ লুকিয়ে রয়েছে। আবেগ প্রত্যেকটা মানুষেরই রয়েছে আর এই কবিতাটির মধ্যমে আপনি সেই আবেগ প্রকাশ করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 3 years ago 

তুমি নদীর তীরে শুভ্র কাশফুলে
হঠাৎ এক অবিস্মরণীয় ভাললাগা
শরতের ভোরে খালি পায়ে,
শিউলি ফুলের মালা।

আহা! সখি ভালোবাসা কারে কয়, কবিতা না পড়িলে বুঝিতে না পারে কেউ! খুব সুন্দর লিখেছেন দাদা, এই লাইনগুলো বেশ দারুণ হয়েছে, চমৎকার আবেগ ফুটে উঠেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার লেখা কবিতা পড়ে খুব ভালো লাগলো ‌। প্রতিটি লাইনে একটা মাধুর্য লক্ষ করা যাচ্ছে। বাক্যগুলো খুব সুন্দর ভাবে সাজানো এবং বেশ ছন্দের মিল এক কথায় অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

তুমি নদীর তীরে শুভ্র কাশফুলে
হঠাৎ এক অবিস্মরণীয় ভাললাগা
শরতের ভোরে খালি পায়ে,
শিউলি ফুলের মালা।
তুমি একদিন আমার দারুন অভাব
প্রবল তাপে মৃদু মন্দ হাওয়া।
শুধু এটুকুই বলার ছিলো
ভালো থেকো অন্যের ঘরে
আমি এখন ফিরছি জীবনের জোয়ারে।

দাদা আপনার কবিতার ভাষাগুলো এতটা অসাধারণ
তা না পড়লে কেউ বুঝতেই পারবে না। পুরোটা কবিতায় একটি অসম্পূর্ণ ভালোবাসার কথা ফুটিয়ে তুলেছেন। মাঝরাতে ভালোবাসার মানুষকে মনে করে
তার উদ্দেশ্যে চিঠি লেখা । অসাধারণ দাদা অসাধারণ। আপনার কবিতা পড়তে পড়তে বলতে পারেন আপনার কবিতার একজন ফ্যান হয়ে গেছি আমি । 🙂

 3 years ago 

তুমি একদিন আমার দারুন অভাব
প্রবল তাপে মৃদু মন্দ হাওয়া।
শুধু এটুকুই বলার ছিলো
ভালো থেকো অন্যের ঘরে
আমি এখন ফিরছি জীবনের জোয়ারে।

😭😭😭😭😭😭

ভাই, যখন কেউ আপন থাকে এবং চলে যায় ছেড়ে অন্যের ঘরে ।তখন জীবন আর জীবন থাকেনা জীবন তখন তছনছ হয়ে যায় ।ধন্যবাদ ভাই এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য ।

 3 years ago 

শরতের ভোরে খালি পায়ে,
শিউলি ফুলের মালা।

এই ব্যাপারটি কিন্তু ভাইয়া ভাবতে জাস্ট দারুণ লাগছে।শরতের কোনো এক ভোরে শিউলি ফুলের মালা নিয়ে।প্রতিটি লাইন অসাধারণ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86