নিজের জন্মদিনে কিছু কথা বলছি।।১৩ এপ্রিল ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

অদ্ভুত রকমের ভালোলাগা একটা হাওয়া
হৃদয় ছুঁয়ে যাবে বলে এখনো মধ্যরাতে
আমি জেগে আছি ভীষণ আশা নিয়ে।।

image.png
ImageSource



হ্যালো বন্ধুরা কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আমি আমার লেখা শুরু করছি।গতকাল মানে ১২ ই এপ্রিল আমার জন্মদিন ছিল।প্রথমে আমি অনেক অনেক ধন্যবাদ জানাতে চাই সেই সব প্রিয় মানুষদের যারা আমাকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।ঈশ্বরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আমি আবার ও শুরু করছি।জন্মদিন উদযাপন এর প্রয়োজনীয়তা বা সার্থকতা কি এটা নিয়ে আমার কিছুটা ধারণার অভাব আছে।জীবন থেকে একটা বছর হারিয়ে যাচ্ছে সেটা কেন এত আনন্দ উদযাপন করা হয়!আমি তো মনে কি এটা বেশ মন খারাপের উৎসব হাওয়া উচিত।একটা বছর জীবন থেকে শেষ হয়ে গেল।সময় এর স্রোত এই ভাবেই এগিয়ে যাবে আমি ও আপনি কেউ সময়ের পায়ে বেড়ি পরাতে পারবো না।

যাই হোক এমন একটা দিনে এই সুন্দর পৃথিবী তে আমি এসেছিলম এটাও নিঃসন্দেহে একটা বিরাট ব্যাপার।সেটা বিবেচনা করলে জন্মদিন অবশ্যই অত্যন্ত আনন্দের সাথে করা উচিত।আর সিংহভাগ মানুষ সেই কাজ টাই করে আসছেন।

মা ও বাবার অবদান নিয়ে আসলে কিছুই বলার নেই।তা ছাড়া তাঁরা ব্যতিত আমাদের কারোরই অস্তিত্ব নেই।আমার জীবনে ও তার ব্যতিক্রম নেই।আমি পরিবারে কনিষ্ঠ সন্তান।শুধু পরিবার নয় পুরো বংশের মধ্যে আমাদের প্রজন্মের সবচেয়ে ছোট সদস্য আমি।আমার উপরে আমার আরো দুটো দাদা আছে।তাই স্বাভাবিক ভাবেই একটা বাড়তি সুবিধা নিয়ে আমি বড় হয়েছি এবং এখন ও তাদের ভালোবাসা ও স্নেহের ছায়ায় নিশ্চিন্তে বেঁচে আছি।

আমাদের বড় দাদা আমাদের দুই ভাইকে সীমাহীন স্নেহ ও ভালোবাসা দিয়ে মানুষ করেছে।জীবনের প্রথম শখ ও চাহিদা দাদাই পূরণ করেছে।এখন অবধি আমার বড় দাদা আমাদের দুই ভাইয়ের কোনো কথা ফেলেনি।আমি জীবনে যা চেয়েছি তাই পেয়েছি দাদার কাছ দিয়ে।সত্যি কথা বলতে না চাইতেই আমার দুহাত ভরে যায় প্রাচুর্যে।আমার মেঝ দাদা আমার সব প্রয়োজন মেটায় অনবরত।আমার দুই দাদা আমার জন্য যা করে চলেছে যা আজ অবধি কোনো পিতা তার সন্তানের জন্য করেনি।আমি ভাগ্যবান এমন দুজন দাদা পেয়ে।

এরপর আসি আমার দুই বৌদির[@tanuja & boro boudi] কথায় যারা সত্যিকারের দিদি হয়ে আছে আমার কাছে আমাদের সংসারে।আপন ভাইয়ের মতো তার দুজন আমাকে আগলে রাখে।আমি অনেক সময় তাদের সাথে রাগারাগি করলে ও তারা কোনোদিন আমাকে ভুল বোঝেনি।তারা সব সময় আমার পাশে আছে আর আমার সব ভালোলাগা আর মন্দ লাগার সাথে মিশে আছেন।এই দুজন মানুষ না থাকলে জীবন অনেক কঠিন হয়ে যেত আমার জন্য।আমি ঈশ্বরের কাছে কোনোদিন কিছুই চাইনি।আসলে লজ্জায় চাইতে পারিনি।কারণ না চাইতে ঈশ্বর আমাকে এতো কিছু দিয়েছেন।

জীবনের কোনো বাঁকে এসে এমন কারো সাথে পরিচয় হয় যে সত্যিকারের একজন বন্ধু হয়ে উঠে।জীবনের কঠিনতম মুহূর্তে তার একটু সমর্থন নিজেকে উজ্জীবিত করে।দুঃসময়ে পাশে থাকার মতো মানুষের বড় অভাব।একটু আগে বললাম না যে আমি ঈশ্বরের কাছে মুখ ফুটে কি চাইবে ,তিনি না চাইতে আমার কে এত কিছু দিয়েছেন।এমন একজন মানুষ যার সাথে কথা বলা শুরু হঠাৎ করে একটা অতি সামান্য বিষয় নিয়ে।তারপর প্রথমে বন্ধুত্ব গড়ে উঠলো।সে আমার জীবনে নিঃসন্দেহে ও দ্বিধাহীন ভাবে খুব কাছের বন্ধু।

আসলে সব সম্পর্কের ভিত্তি হলো বন্ধুত্ব তা হোক স্বামী-স্ত্রী ভাই-বোন মা বাবা-সন্তান কিংবা প্রেমিক-প্রেমিকা।তাই তার সাথে আমার সম্পর্কের ভিত্তি হলো বিশুদ্ধ বন্ধুত্ব।আস্তে আস্তে সব কিছু জেনে বুঝে শুধু আবেগে ভেসে নয় আমি তাকে ভালোবেসেছি।এ কথা আমি নিঃসংকোচে বলতে পারি সে আমার ভালোবাসার মানুষ।সেই সুন্দর মনের মানুষটি হলো @swagata21।আমি সব সময় তার পাশে থাকতে চাই সুদিনে যেমন দুর্দিনে ও তেমন করে।

ছাড়া আমার সকল বন্ধু ছোটভাই সবাইকে অফুরন্ত ভালোবাসা জানাই।আর পরিশেষে বলবো @আমারবাংলা ব্লগ এর কথা।এই কমুনিটির সকল অ্যাডমিন মডারেটর ও সদস্য দের নিয়ে আমার একটা বড় পরিবার।সবাইকে অফুরন্ত ভালোবাসা জানাই।প্রত্যেকে নিজ নিজ ক্ষেত্রে অসাধারণ করছেন।



|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||
break.png
standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
break.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  

অল্প কথায় প্রয়োজন সময়ে, নিজের সম্পর্কে যা তুলে ধরার চেষ্টা করলেন। তাতে সফলতার সাথে পরিচয় উঠেছে।ভাল মন থেকে ভালোর ধারাবাহিকতা। শুখী হোন।

 2 years ago 

দাদা, সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি আপনার জন্মদিন যতটুকু ভালো কেটেছে তার চেয়েও বেশি ভালো কাটুক আপনার আগামীর দিনগুলি। দাদা, আপনার পোষ্টটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। কিছু অজানা কথা জানতে পেরে মনের ভেতরে প্রশান্তি লাভ করছি। আপনার বড় দাদারা কিছু না চাইতে দুহাত ভরে দিয়েছে আপনার। তনুজা বৌদির মত বৌদি আপনাদের ঘরে দিদি হিসেবে রয়েছে। সম্পর্কটা কতটুকু ভালো হলে এরকম একটি পরিবার পাওয়া যাবে তাই মনে মনে চিন্তা করছি। কেননা বাস্তবতা খুবই ভয়াবহ। এখনকার দিনে দাঁড়িয়ে এরকম বড় দাদা, বৌদি পাওয়া খুবই ভাগ্যের ব্যাপার। সবার ভাগ্যে এরকম ছায়ার মত, অভিভাবকের মতো দাদা ও বৌদি পাওয়া যায় না। যাইহোক দাদা, সুন্দর একটি পরিবার পেয়েছেন, সুন্দর একটি মনের মানুষ পেয়েছেন আর তাই সবকিছু যেন সুন্দর থাকে এই প্রত্যাশা করছি।। আবারো আপনাকে জন্মদিনের অনেক অনেক প্রীতি ও ভালোবাসা জানাচ্ছি।

 2 years ago 

সেই সুন্দর মনের মানুষটি হলো @swagata21

বিষয়টি জেনে খুবই ভালো লাগল দাদা। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আপনারা যেন সারাজীবন এভাবেই থাকেন। আপনাদের মধ্যে কখনো যেন বিচ্ছেদ না হয়। আপনাকে জন্মদিনের শুভেচ্ছা দাদা। আপনার বড় দুই দাদা এবং দুই বৌদির কথা বললেন। শুনে আমার নিজের কাছেই অনেক ভালো লাগছে। আপনাদের পরিবার যেন এভাবেই একসঙ্গে থাকে। এবং আপনার ভবিষ্যতে পথ চলে আরও সুন্দর এবং সুগম হোক সেই শুভকামনা করি।

 2 years ago 

এখানে আমরা সবাই ভালো আছি।
শুভ জন্মদিন, আমি আশা করি আপনি সেখানে সর্বদা সুস্থ এবং সর্বদা সফল হন এবং আপনার ভবিষ্যত জীবন আগের বছরগুলির চেয়ে আরও সুন্দর হোক।

 2 years ago (edited)

এ কথা আমি নিঃসংকোচে বলতে পারি সে আমার ভালোবাসার মানুষ।সেই সুন্দর মনের মানুষটি হলো @swagata21

বিষয়টি জেনে অনেক ভালো লাগলো দাদা। সৃষ্টিকর্তা যেন আপনাদেরকে সকল সময় একসাথে থাকার সৌভাগ্য দান করেন। আসলে ভালোবাসা এমন একটি জিনিস যা সুদিনের পাশাপাশি দুর্দিনেও হাতে হাত রেখে চলার শক্তি যোগায়। আমরা আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যরা চাই আপনি যেমন আপনার জীবনকে অনেক সুন্দর ভাবে অতিবাহিত করতে পারেন।

অবশেষে একটি কথাই বলতে চাই শুভ জন্মদিন দাদা। আজকের মত প্রত্যেকটি দিন আপনার সুন্দর কাটুক।

 2 years ago 

জন্মদিনে আপনাকে শুভেচ্ছা। কত সুন্দর করে সংকোচন ছাড়া @swagata21 কথা।ভালো থাকবেন। আপনার আশাগুলো পূর্নতা পাক।ভালো লাগলো।ধন্যবাদ দাদা।

 2 years ago 

দাদা আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা, শুভ জন্মদিন।

সত্যি দাদা আপনার খুব সুন্দর একটা পরিবার রয়েছে। আপনারা তো ভাই আপনার খুব আপন। তারা সত্যি আপনার খুব খেয়াল রাখে। আপনার দুই বউ দি ও আপনার বড় বোনের মত। সত্যি এমন বড় ভাই বন বৌদি পাওয়া ভাগ্যের ব্যাপার।
দোয়া রইল আপনার জীবনের বাকি সময় দাদা বৌদির সঙ্গে সুখে শান্তিতে কাটুক। আপনার এবং আপনার পরিবারের জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রথম পড়ে দাদা আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।
আপনার জন্মদিন উপলক্ষে আমরা আজ এত কথা জানতে পেরেছি। আপনার জন্য এবং আপনার ভালোবাসার মানুষটির জন্য অনেক অনেক শুভকামনা। আর আপনার ফ্যামিলির সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

আসলে সব সম্পর্কের ভিত্তি হলো বন্ধুত্ব তা হোক স্বামী-স্ত্রী ভাই-বোন মা বাবা-সন্তান কিংবা প্রেমিক-প্রেমিকা।তাই তার সাথে আমার সম্পর্কের ভিত্তি হলো বিশুদ্ধ বন্ধুত্ব।আস্তে আস্তে সব কিছু জেনে বুঝে শুধু আবেগে ভেসে নয় আমি তাকে ভালোবেসেছি।এ কথা আমি নিঃসংকোচে বলতে পারি সে আমার ভালোবাসার মানুষ।সেই সুন্দর মনের মানুষটি হলো @swagata21।আমি সব সময় তার পাশে থাকতে চাই সুদিনে যেমন দুর্দিনে ও তেমন করে।

ঠিক বলেছেন,, বন্ধুক্ত এমন একটি সম্পর্ক যা পরিমাপ বা তুলোনা করার মতো কোনো দ্বিতীয় কোনো বিষয় এখন আবিষ্কার হয়নি।

 2 years ago 

দাদা প্রথমে আপনাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। সুন্দর একটা পরিবার পাওয়া সত্যিই অনেক ভাগ্যের ব্যাপার। আপনি ভাগ্যবান যে আপনি মাথার উপর এমন দুজন দাদা পেয়েছেন যারা আপনার বাবার চেয়ে কোন অংশে কম নয়। সেইসঙ্গে পেয়েছেন বোনের মত দুইজন বৌদি। যারা আপনাকে সর্বক্ষণ আগলে রাখেন। সত্যিই আপনি ভাগ্যবান। সবশেষে আপনার ভালো লাগার মানুষটি সঙ্গে আপনার সম্পর্ক চিরস্থায়ী হোক। হাসি আর আনন্দে ভরে উঠুক আপনাদের প্রতিটা দিন এই প্রত্যাশা রইল।❤️❤️❤️🎂

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57962.42
ETH 3050.85
USDT 1.00
SBD 2.25