আমার কবিতার খাতা থেকে:কিছু পাওয়ার জন্য স্বার্থপর হতে চাই।।১৫ জুন ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।সময় খুব দ্রুত পেরিয়ে যাচ্ছে।অনেক কিছুই করার আছে কিন্তু কিছুই করা হয়ে উঠছে না।"সময় আর নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না।"এটা জেনেও আমরা অলস ভাবে দিন কাটিয়ে দিচ্ছি।এই মহামূল্যবান সময় একবার চলে গেলে আর ফিরে পাওয়া যাবে না।তাই আমাদের আর বিলম্ব করার কোনো যৌক্তিকতা নেই।

এখনই পুরো ।উদ্যোম নিয়ে আমাদের নিজেদের কাজ লেগে পড়তে হবে।এ কথা আমরা সবাই জানি যে জীবন মানেই অনেক চড়াই উতরাই।সব কিছুই জীবনের এক একটা অংশ ।তাই ভালো হোক কিংবা মন্দ আমাদের সব কিছুই গ্রহণ করার মানসিকতা তৈরী করতে হবে।আমি জানি এই কথা গুলো বলা খুবই সহজ কিন্তু বাস্তবে প্রয়োগ করা এক প্রকার কঠিনই বটে।

image.png
Image[Source]


কিন্তু মানুষ পারে না এমন কিছু অন্তত এই পৃথিবীতে নেই ।তাই আমাদের নিজেকে নিজের মনকে সংযমের মাধ্যমে নিয়ন্ত্রণ করা শিখতে হবে।একবার এই মনটাকে নিয়ন্ত্রণ করতে পারলেই জীবনকে সব কঠিন পরিস্থিতে ও অবিচল রাখা সম্ভব।

বন্ধুরা আমি সব সময় আমার কবিতায় জীবনকে তুলে ধরতে চেয়েছি।জানি না কতটুকু পেয়েছি।আজকে আমি আমার কবিতার খাতা থেকে একটা কবিতা আপনাদের সাথে ভাগ করে নিতে চলেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।

বহুদিন ধরে ভিতরে ভিতরে একটা আভাস
পাচ্ছি,গন্তব্যের খুব কাছাকাছি যেন পৌঁছে গেছি।
আমি স্পষ্ট শুনতে পাচ্ছি বিদায়ের শেষ ধ্বনি
ভীষণ অস্থিরতা আমাকে ঘিরে ধরেছে,আমি বিধ্বস্ত
এখন এক একটা রাত কাটে শঙ্কায়,আমি নিরুপায়,
আমাকে হয়তো সব কিছু মেনে নিতে হবে।
আমরা মানতে চাইনা,হারানোর বড় ভয়
তোমাকে নির্বিকারে বলেছিলাম আমি কত মহান।
আসলে আমি ভীষণ রকম সাধারণ
আমি কিছু পাওয়ার জন্য স্বার্থপর হতে চাই
পারি না মজ্জায় মজ্জায় রয়েছে বিরুদ্ধচারিতা,
তাই পেয়ে ও অনেক কিছুই হারাই।
অনেক সময় সত্য আর বিশ্বাস অবাক করে
তালগোল পাকিয়ে খুব টানাপোড়েনের জন্ম দেয়,
আমি হৃদয়ে ক্ষত নিয়ে তোমার কাছে বিদায় চাই।
জানি অনেক অন্যায় করে পেয়েছি তোমায়,
শত শত অভিযোগ আসবে ধেয়ে
আমি এখনো বিশ্বাস করি আমার কোনো অপরাধ নেই।
আমি তো শুধু ভালোবেসেছি
ভালোবাসার রোমাঞ্চকর যাত্রায় হঠাৎ তোমাকে
সম্পূর্ণ তোমাকে নিজের করে চেয়েছি,
এটা ও হয়তো কেউ বলতে পারে অন্যায়,
আমি জীবনের মাঝ দরিয়ায় দাঁড়িয়ে
বারবার চিৎকার করে বলি আমার কোনো দোষ নেই।
আষাঢ়ের ভীষণ বর্ষায় আমি নিতে চাই বিদায়,
তোমার অশ্রু লুকিয়ে যায় বর্ষার ফোঁটায়।



|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 

আমি কিছু পাওয়ার জন্য স্বার্থপর হতে চাই
পারি না মজ্জায় মজ্জায় রয়েছে বিরুদ্ধচারিতা,

যারা স্বার্থপর হতে পারে তাই প্রকৃত পক্ষে নিজেকে ভালো রাখতে পারে৷ আপনি যত ভালো হয়ে থাকতে চাইবেন আপনাকে তত বেশি কষ্ট পেতে হবে। হারাতে হবে প্রিয় সব কিছু। বাস্তবতা এটাই যারা স্বার্থপর হয় তারাই সুখী হয় যদিও সেই সুখ চিরস্থায়ী নয়৷ কবিতার মাধ্যমে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। ভালোবাসা নিয়েন।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

দাদা, কবিতা শুরুর প্রথমে তুমি যে কথাগুলো বলেছ সেই কথার সাথে আমি পুরোপুরি একমত I সত্যিই সময় এবং নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে নাI আমরা আমাদের মূল্যবান সময় হেয়ালিপনা করে হারিয়ে ফেলি এর জন্য পরে আফসোস করি I জানি ভুল হচ্ছে তারপরও তার সমাধান খুঁজে পাই না I এই সমস্যার সমাধান করার জন্য আমি মনে করি কোন কাজ করার মোটিভেশন আমাদের ভেতর থেকে থাকা দরকার I ভিতরের মোটিভেশন আমাদের কাজ করার এনার্জি দেবে I ভেতর থেকে আসা মোটিভেশন ই আমাদের শরীরের এবং মনের অলসতা দূর করে দেবে I দাদা ,তোমার কবিতাটা খুব সুন্দর হয়েছে I তোমার লেখা সব কবিতাই আমি পড়ি I খুবই ভালো লাগে জীবন ভিত্তিক এই কবিতাগুলো I তোমার লেখা কবিতাগুলো আমাদের প্রেরনা যোগায় I এটা সত্যি দাদা কিছু পাওয়ার জন্য মাঝেমাঝে আমাদের সবাইকে স্বার্থপর হতে হয় এটাই জীবনের নিয়ম I

তোমার এই কবিতা চারটি লাইন আমার মন ছুঁয়ে গেছে...

আসলে আমি ভীষণ রকম সাধারণ

আমি কিছু পাওয়ার জন্য স্বার্থপর হতে চাই
পারি না মজ্জায় মজ্জায় রয়েছে বিরুদ্ধচারিতা,
তাই পেয়ে ও অনেক কিছুই হারাই।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন দাদা কিছু পাওয়ার জন্য স্বার্থপর হতে হয়। আপনার কবিতা গুলো আমার ভীষণ ভালো লাগে। প্রতিটি লাইন মন ছুঁয়ে যায়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

আপনার কবিতার প্রথম দিকে পাঠ করে কিছুটা ভীতু সঞ্চার হয়েছিল মনের মধ্যে জীবনকে নিয়ে। মনে হয়েছিল জীবন এর শেষ প্রান্তে এসে গেছে। তবে এটা সত্য জীবন যে কখন শেষ হয় তারতো কোন গ্যারান্টি নেই। তবে লাস্ট পর্যন্ত যখন পড়লাম তখনই বুঝলাম দুনিয়ায় মানুষ নিজের স্বার্থ উদ্ধারের জন্য অনেক প্রচেষ্টা করে থাকে হয়তো তার মধ্যে অনেক ভুলে জড়িত হয় এত কিছুর পরেও আবার বলতে চাই আমি ভুল করিনি। যাইহোক আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এত সুন্দর একটি কবিতা পাঠ করে। আশাকরি পুনরায় এমন সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

অসাধারন দাদা!! আপনি আপনার জীবনের খাতা থেকে অসম্ভব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আমার কাছে সব সময় আপনার কবিতাগুলো পড়তে ভালো লাগে আজকেও তার ব্যতিক্রম নয়। কবিতাটি খুব সুন্দর ছিল দাদা। জি দাদা আপনি পারেন খুব সুন্দর করে কবিতার মধ্যে আপনার জীবনী তুলে ধরতে পারেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর কবিতাটি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই জীবনের সকল কঠিন পরিস্থিতি মেনে নিতে হবে।ভাল এবং খারাপ দুইই জীবনের সাথে সম্পৃক্ত। আরেকটা ঠিক সময় এবং স্রোত করো জন্য অপেক্ষা করে না তাই তো সময়ের কাজ সময়ে করা উচিত।যাই হোক কবিতাটা বেশ সুন্দর হয়েছে। আজকের কবিতাটার প্রতিটি লাইন বেশ সহজ।আর ভালোবাসার মানুষ সব সময়ই কাছে থাকার আকুলতা সবারই থাকে,যে কোন উপায়ে।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

দাদা বিশ্বাস করুন এই জগতে স্বার্থপর মানুষ গুলো প্রকৃত সুখী। দিনশেষে ওরাই ভালো থাকে। আর ভালোবেসে যাবে যে তাকে শুধু হারাতেই হয়। কাউকে নিজের করে চাওয়া টাই যেন অপরাধ। ভালোবাসার মানুষ টাকে কাছে পেতে অন্যায় কিছু করা কি সত্যিই অপরাধ দাদা! সবাই যে বলে প্রেম আর যুদ্ধে সবই বৈধ, কেন বলে তাহলে!

 2 years ago 

প্রতিটা মানুষের জীবনেই অন্তর্নিহিত কিছু গল্প লুকিয়ে থাকে কবিতায়। কবিতার মধ্যে সেটা প্রকাশ করতে থাকে। জীবনের সুখ-দুঃখ সব গুলো খুব সুন্দর ভাবে কবিতার মাধ্যমে প্রকাশ করে যেটা পড়তে খুবই ভাল লাগে। তার সাথে সাথে বাস্তবিক জীবনের অনেকটা মিল খুঁজে পাওয়া যায়। যেটা প্রতিটা মানুষ ভালোভাবে কবিতা পড়ে অনুভব করতে পারে অনেক ভালো লিখেছেন দাদা।

 2 years ago 

ঠিকই বলেছেন দাদা সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না। জেনে আমরা অলসতায় লুটিয়ে পড়ি। আমাদের সময় থাকতে কিছু না কিছু করা উচিত। দাদা আপনার কবিতা গুলোও জীবনের কথা বলে। যদিও আপনার কবিতায় ফুটে উঠেছে জীবনের সংখ্যা, তবুও মেনে নিতে হবে। সত্যি দাদা দারুন ছিল আপনার কবিতা টি। আমাদেরকে এত সুন্দর জীবনের উক্তি গুলো কবিতার মাধ্যমে তুলে ধরার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66704.41
ETH 3487.40
USDT 1.00
SBD 2.99