আমার কবিতার খাতা থেকে : বেঁচে থাকার গান

in আমার বাংলা ব্লগ2 years ago

qw9.jpg

Taken from my stock.previous used as PP


BoC- linet.png


কেউ একজন আমার জন্য অপেক্ষায়

আমি তখন ঠিক মাঝ দরিয়ায়

আমার নেই খাদ্যের মজুদ,

চারিদিকে বিপুল জলরাশি

তৃষ্ণায় আমি মৃত্যু খুঁজি।

তখনই এই বাঁচার প্রলোভন

আমি বেঁচে উঠি দ্বিতীয়বার

প্রথম জন্মের মতো করে।

মনে পড়ে সেই হারানো অনুভব

প্রত্যেকটা বিশ্বাস সমুদ্রে

কুলের মরীচিকা গড়ে।

জানি এ তুমি তোমার হৃদয়

তার স্পন্দন ভেসে আসে,

মাঝ সমুদ্রের হুঙ্কার হয়ে,

আমি মৃত্যুর মাঝে জীবন খুঁজে

তোমার হলাম চিরতরে।

প্রতিদিন একটা বিশ্বাস নিয়ে
তোমাকে চিঠি লিখি
জানি কোনোদিন ও উত্তর পাবো না
তবু লিখি একটা বিশ্বাস নিয়ে।
আমরা যারা মিথ্যে ভর করে
বাঁচার উপায় খুঁজি
হঠাৎ পূর্ণিমা রাতে
আমাদের মতিভ্রম ঘটে।
তোমাকে রাতের তারা উপহার
দিয়ে, আমি অমাবস্যায়
পথ হারিয়ে নিখোঁজ।
আমাকে খোঁজার কারো দায় নেই
সব কিছুই চলছে ঠিকঠাক
তবুও অঘটন ঘটে,
একদিন বেনামে চিঠি আসে।

BoC- linet.png

DSC_0076.jpg

Taken from my stock.previous used as PP


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 2 years ago 

দাদা আপনি বরাবরই আমাদেরকে অনেক সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে থাকেন। আজকেও এর ব্যতিক্রম নয়। কবিতাটি খুবই ভালো লেগেছে, যেখানে একটা মানুষের অন্ধবিশ্বাস কাজ করতো। তার আশা গুলো ছিল ধোঁয়াশা এবং মরীচিকার মত। হঠাৎ যখন মানুষকে মাঝ দরিয়ায় ডুবন্ত অবস্থায় তখন তার চিঠি আসলো কেউ তার জন্য অপেক্ষা করছে। সত্যিই দাদা আমাদের মাঝে এরকমই হয়ে থাকে। যখন আসে তখন কুলকিনার কোন কিছুই থাকেনা। তখন মানুষটির জন্য মৃত্যুর অপেক্ষা করে এমন পরিস্থিতি হয়। আপনার কবিতাটিতে আপনি অনেক কিছু বুঝিয়েছেন। যদিও আমি আপনাকে বুঝিয়ে বলতে পারছি না। আমাদের সাথে এত সুন্দর করে কবিতা উপহার দেওয়ার জন্য। ভালোবাসা অবিরাম দাদা।

 2 years ago 

অনেকদিন পর মনে হচ্ছে একেবারে সঠিক সময়ে কবিতাটি পেলাম। আমি মাত্রই ভাবছিলাম যে একটু কবিতা পড়বো। আর এখনই দেখলাম যে আপনার কবিতাটি আসলো। আপনার কবিতাগুলো আমার সবসময় অনেক বেশি ভালো লাগে। কারণ কবিতার মাঝে আমি কেমন একটা ভালোলাগা এবং মন খারাপ দুটোই খুঁজে পাই। আসলে কবিতাগুলো আবেগ দিয়ে লেখা উচিত। আর সেই আবেগ পাঠক-পাঠিকারা পড়ে নিজের মধ্যে যেনো ফিল করতে পারে সেই ভাবে লিখা উচিত। আর আপনি ঠিক সেইভাবেই লিখেন।

লাইনগুলো খুবই চমৎকার হয়েছে ভাইয়া, আমার ভীষণ ভালো লেগেছে।

প্রতিদিন একটা বিশ্বাস নিয়ে
তোমাকে চিঠি লিখি
জানি কোনোদিন ও উত্তর পাবো না
তবু লিখি একটা বিশ্বাস নিয়ে।

শুরুটাই করেছেন অসাধারণভাবে। খুবই আবেগপ্রবণ কিছু বাক্যের মাধ্যমে আপনি আজকের কবিতাটি সাজিয়েছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি লেখা আমাদের উপহার দেবার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারন কবিতা ভাই ।প্রতিটি চরন মনে হচ্ছে কি যেন বলতে চায় ।অর্থবহ কবিতাটি লিখেছেন ভাই প্রতিটি লাইনে মধু মাখা আছে মনে হয় ।

জানি এ তুমি তোমার হৃদয়
তার স্পন্দন ভেসে আসে,
মাঝ সমুদ্রের হুঙ্কার হয়ে,
আমি মৃত্যুর মাঝে জীবন খুঁজে
তোমার হলাম চিরতরে।
বাহ চরন গুলি বার বার পরতে মন চায় এমন শব্দ জুগল ।ধন্যবাদ ভাই এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য ।

 2 years ago 

দাদা,আপনার কবিতাগুলো সব সময় চমৎকার এবং মনমুগ্ধকর হয়ে থাকে। আজকে আপনি আপনার কবিতায় ফুটিয়ে তোলেছেন প্রিয় তোমার জন্য অপেক্ষায় আর বেদনার তোমার সময় টুকু। দাদা, আপনার কবিতার প্রতিটি লেখাই খুব ভাল লেগেছে। তবে কবিতা লেখার মধ্যে এই লেখাটি আমার খুবই ভালো লেগেছে।

জানি এ তুমি তোমার হৃদয়
তার স্পন্দন ভেসে আসে,
মাঝ সমুদ্রের হুঙ্কার হয়ে,
আমি মৃত্যুর মাঝে জীবন খুঁজে
তোমার হলাম চিরতরে

ধন্যবাদ দাদা, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

দাদা অনেক সুন্দর হয়েছে আপনার কবিতাটি প্রত্যেকটা লাইনে ছিল সুন্দর সুন্দর ভাষা আমার অনেক ভালো লেগেছে এরকম কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago (edited)

দাদা আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে কবিতাগুলো লিখেন। তবে আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

প্রতিদিন একটা বিশ্বাস নিয়ে
তোমাকে চিঠি লিখি
জানি কোনোদিন ও উত্তর পাবো না
তবু লিখি একটা বিশ্বাস নিয়ে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা প্রতিনিয়ত আপনি আমাদেরকে খুব সুন্দর সুন্দর কবিতা উপহার দেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দাদা আপনার সবগুলো কবিতাই খুবই প্রশংসার যোগ্য। আপনি খুবই সুন্দর ভাবে কবিতাগুলো লেখেন এবং আপনার কবিতাগুলো পড়ে আমার খুবই ভালো লাগে। আপনার কবিতার জন্য অপেক্ষা করি। আপনি কবিতার মাধ্যমে খুবই সুন্দর ভাবে অর্থ প্রকাশ করেন, তাই আমরা খুব ভালো লাগে।আজকের কবিতা খুব সুন্দর হয়েছে। আপনার প্রতি শুভেচ্ছা রইলো।

 2 years ago 

তোমাকে রাতের তারা উপহার
দিয়ে, আমি অমাবস্যায়
পথ হারিয়ে নিখোঁজ।
আমাকে খোঁজার কারো দায় নেই
সব কিছুই চলছে ঠিকঠাক
তবুও অঘটন ঘটে,
একদিন বেনামে চিঠি আসে।

এমন লেখা যদি কেউ পড়ে , সে কিন্তু নির্ঘাত প্রেমে পড়ে যাবে । তখন কিন্তু লেখকের প্রেমিকা সামলানো কঠিন হয়ে যাবে । সুন্দর লিখেছেন ভাইয়া । শুভেচ্ছা রইল। ☺🙏

 2 years ago 

আমি মৃত্যুর মাঝে জীবন খুঁজে

তোমার হলাম চিরতরে

দাদা দারুন একটি কবিতা লিখেছেন আপনি। কবিতার ভাষা বোঝা বড়ই কঠিন। মনের আবেগ থেকে গড়ে ওঠে কবিতার প্রতিটি ভাষা। হৃদয়ে লুকানো কথাগুলোই কবিতার লাইন হয়ে ফুটে ওঠে। তবে এই কথাগুলোর মাঝে আমাদের জীবনের কথাগুলো মিশে রয়েছে। আমাদের জীবনে এমন কিছু কথা রয়েছে যেগুলো আমরা খুব সহজে প্রকাশ করতে পারিনা। কেন জানি প্রত্যেকের জীবনের কষ্ট গুলো একই রকমের মনে হয়। আপনার লেখা গুলোর মাঝে অদ্ভুত এক কষ্ট লুকিয়ে রয়েছে। জীবনের ধারা বয়ে চলে কষ্টের নদীতে। কারো অপেক্ষায় বা প্রতীক্ষায় সময় কেটে যায়। অপেক্ষার প্রহর যেন শেষ হয়না। কারো ভালোবাসা পাওয়া সে যেন মরীচিকা আজ। সেই মরীচিকার পিছে ছুটতে ছুটতে জীবন হয়তো একসময় ক্লান্ত হয়ে পড়ে। মৃত্যুর মধ্য দিয়ে হয়তো সেই জীবনের সমাপ্তি ঘটে। ধন্যবাদ দাদা দারুন একটি কবিতা আমাদের মাঝে উপহার ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.031
BTC 61388.48
ETH 2984.48
USDT 1.00
SBD 3.65