আমার কবিতার খাতা থেকে: বৃষ্টির শহরে।।২৮ শে মে ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।আশা করি আপনাদের ভালো লাগবে।আজকে আমি আমার কবিতার খাতা থেকে একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি।এই কবিতায় এক যুবকের ভালোবাসার প্রতি গভীর অনুরাগ ফুটে উঠেছে।সে ভালোবাসাকে সত্যি করতে অনেক লড়াই করেছে।অনেক বাধা বিপত্তিকে অতিক্রম করে আজ সে ভালোবাসাকে নিজের করে পেয়েও কোথায় যেন আবারো একটা অদৃশ্য লড়ায়ে জড়িয়ে পড়েছে।ভালোবাসা ভীষণ অদ্ভুত আর অপেক্ষিত।তার নির্দিষ্ট কোনো মানদণ্ড নেই।এই বিচিত্র জীবনে অনেক কিছুই আমাদের কাছে অপ্রত্যাশিত থাকে।তবুও সব কিছুই জীবনের অংশ আর তা নিয়েই জীবন এগিয়ে যাবে।

20220528_234600_0000.png

বন্ধুরা তাহলে আসুন একবার পড়ে নেয়া যাক আমার লেখা কবিতাটি।জানি অনেক ত্রুটি বিচ্যুতি থাকবে অনেক।আপনারা সবাই ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখবেন।কোনো ভুল হলে ধরিয়ে দেবেন।আপনার এই সহায়তা আমার নিজেকে উন্নত করার একটা প্রক্রিয়া।

মাঝে মাঝে ভীষণ কষ্ট হয়
যখন দেখি আমার ভালোবাসা
তোমার নিয়মে অপরাধ হয়ে যায়।
আমি অপরাধী হয়ে হৃদয়ের আদালতে
অপেক্ষায়, কখন আসবে রায়!
আমি তো তোমাকে শুধু ভালোবেসেছি
তোমাকে পাওয়ার লড়াইয়ে নেমে
জয়ী হয়ে আবার হেরে গেছি।
এই দুনিয়ায় আসলে কিছুই স্থায়ী নয়,
বৃষ্টির শহরে আমাদের কাহিনী কোথায়?
তুমি কি আলেয়ায় বিশ্বাসী নাকি সূর্যমুখী?
আমি তো তোমার কাছে কিছুই চাইনি,
এক বিস্তৃত পাহাড় নিয়ে,তার চূড়ায়
তোমাকে বসিয়ে সাম্রাজ্যের স্বপ্ন দেখেছি।
আমার স্বপ্ন আর তোমার অপারগতা
একদিন জানি এক হয়ে ইতিহাস হয়ে যাবে।
তুমি আমার হয়ে যাবে কোনো বৈশাখী সন্ধ্যায়,
সারাদিনের অসহ্য যন্ত্রণা শেষে
এক শীতল হাওয়ার মতো তুমি আসবে,
আমার দরজায় তখন অনেক গুলো তালা
এই তালাবন্ধ ঘরে আমি নিঃশ্বাস নিয়ে
কারো প্রতীক্ষা ছাড়াই বেঁচে আছি।
হয়তো আমি কাপুরুষ, আমি ভীষণ জীবন প্রিয়,
তাই ভয়ঙ্কর কষ্ট নিয়েও বেঁচে থাকি বারোমাস।
আমার আশা বলতে তোমার ফিরে আসা
কোনো সন্ধ্যায় আমার মৃত্যু হোক,
বাইরে বয়ে চলুক দমকা হাওয়া আর বৃষ্টির গান গাওয়া।

বন্ধুরা এই কবিতার সাথে কারো কোনো ঘটনার সাথে সাদৃশ্যতা থাকতেই পারে।তবে কাউকে দুঃখ দেয়া আমার উদ্দেশ্য না।

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 

ভালবাসার গভীরতা ঠিক কতটা তা পরিমাপ করতে আমি পারি না । তবে যতবার আপনার কবিতা পড়ি, ঠিক ততবার একটু হলেও অনুধাবন করতে পারি , পরম গভীর ভালবাসায় সিক্ত আপনি । যে মানুষটাকে নিয়ে তৈরি হয়েছে এই গভীর ভালবাসা, সে এই কোমল অনুভূতির সম্মান দিবে প্রতিনিয়ত, এমনটাই কামনা করি । এই ভালোবাসা বেঁচে থাকুক অমলিন হয়ে , যুগ থেকে যুগান্তর।

শুভেচ্ছা রইল

 2 years ago 

পেয়েও না পাওয়ার গল্পগুলো ভীষণ কষ্ট দেয়।সেই কষ্টটা আজকের এ কবিতায় একেবারেই তীব্র।দারুণ লিখেন ভাইয়া আপনি।

 2 years ago 

ঠিকই বলেছেন দাদা ভালোবাসা ভীষণ অদ্ভুত এবং অপেক্ষিত।

মাঝে মাঝে ভীষণ কষ্ট হয়
যখন দেখি আমার ভালোবাসা
তোমার নিয়মে অপরাধ হয়ে যায়।
আমি অপরাধী হয়ে হৃদয়ের আদালতে
অপেক্ষায়, কখন আসবে রায়!

দাদা আপনার লেখা কবিতার প্রতিটা লাইনে এবং প্রতিটা কথায় এতটা গভীরতা থাকে যা সত্যিই কবিতার মান টাকে আরো অনেক বাড়িয়ে দেয়। দাদা আপনার প্রতিটা কবিতা আমার কাছে খুবই ভালো লাগে। আজকের কবিতাটিও খুবই অসাধারণ এবং চমৎকার একটি কবিতা। যেখানে ভালোবাসার নানান রূপে ফুটে উঠেছে। দাদা আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার আশা বলতে তোমার ফিরে আসা
কোনো সন্ধ্যায় আমার মৃত্যু হোক,
বাইরে বয়ে চলুক দমকা হাওয়া আর বৃষ্টির গান গাওয়া।

দারুণ অদ্ভুত একটা আবেগ ছিলো কবিতায়, সাথে সংগ্রামী হয়ে উঠার একটা অনুভূতি ছিলো পুরো কবিতায়। সত্যি ভালোবাসার জন্য এই রকম হয়ে উঠাটাই স্বাভাবিক। আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

দাদা আপনি বরাবর দারুন সব কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার কবিতাগুলো ভালোবাসা নিয়ে প্রেম নিয়ে বিরহ নিয়ে। এই পৃথিবীতে কোন কিছুই চিরস্থায়ী নয় সবকিছুই ক্ষণস্থায়ী। তাই ভালোবাসাগুলো ক্ষণস্থায়ী কিন্তু এমন কিছু ভালোবাসা আছে যা মানুষকে আজীবন বেঁচে রাখে। যে জিনিস লড়াই করে বাধা অতিক্রম করে জয় করা যায় তার মাঝে এক ধরনের সার্থকতা আছে। সহজে যে জিনিস পাওয়া যায় সেখানে একটু ভালোবাসা কম থাকে মায়া কম থাকে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

বরাবরের মত করে আপনি আজ ও আমাদের মাঝে অসাধারণ কবিতায় শেয়ার করেছেন।আপনার কবিতা ভালোবাসা ও প্রেম বিরহের কাহিনী ফুঁটে উঠেছে।আপনার শুধু একবার হয়ে ক্ষান্ত হয় নি বারবার পড়েছি।আপনার লিখনির জাদু আছে বলতে হবে।

 2 years ago 

আরেকটি অনবদ্য প্রেমের কবিতা। প্রথম থেকে শেষ অব্দি খুব সুন্দর হয়েছে কবিতাটি।

"মাঝে মাঝে ভীষণ কষ্ট হয়
যখন দেখি আমার ভালোবাসা
তোমার নিয়মে অপরাধ হয়ে যায়।"

এই লাইন তিনটিতে গভীর এক ভালোবাসার হৃদয় আঘাতপ্রাপ্ত হচ্ছে। ভালোবাসাকে চিনতে না চাইলে অনেক সময় ইচ্ছাকৃত ভুল ডেফিনেশন দিয়ে সেটাকে অপরাধ প্রমাণ করার চেষ্টা করা হয়। দাদা আপনি যথার্থ ভাবে বিষয়টি ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

দাদা অসাধারণ। সত্যিই কবিতাটি ভালোবাসার প্রতি অনুরাগ ফুটি উঠেছে।প্রতিটি লাইন বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.034
BTC 65139.82
ETH 3206.69
USDT 1.00
SBD 4.16