সকাল সকাল ঘুম থেকে উঠে শরীর চর্চা ।(পর্ব.২)

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(০১/১০/২০২৩) রোজ: রবিবার।

IMG20231002060935.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি সকাল সকাল ঘুম থেকে উঠে শরীর চর্চা পর্ব.২ । আসলে আমি প্রতিদিন সকাল সকাল ঘুম থেকে উঠে শরীর চর্চা করার জন্য বের হয়ে যায়। ঠিক তেমনি আজকেও গিয়েছিলাম। আজকে ভোর চারটা ত্রিশ মিনিটে ঘুম থেকে উঠি । তারপরে ফ্রেশ হয়ে অজু করে ফজরের নামাজ পড়তে যায়। ফজরের নামাজ শেষ করে বাসায় এসে রেডি হয়ে শরীর চর্চা করার জন্য রওনা দিই। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231002061517.jpg

IMG20231002061455.jpg

IMG20231002061529.jpg

উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন আজকে আমার সাথে আরও ছোট তিনটা ভাই। তারা বলছিল ভাইয়া আপনি দেখি প্রতিদিনই সকালে দৌড়াতে যান এবং অনেক ধরনের ব্যায়াম করেন । তবে আপনার সাথে আমরাও যেতে চাই । তাই আমি বললাম তাহলে তোমরাও সকালে উঠে চলে এসো। তারপর দেখি তারাও চলে এসেছিল। তারপরে এভাবে আমি আজকে আড়াই কিলোমিটার দৌড়ে ছিলাম এবং তারপরে আরো হাফ কিলো হাটাহাটি করলাম। আসলে দৌড়ানোর পরে হঠাৎ থেমে গেলে শরীরের জন্য খুবই ক্ষতিকর। এবং দম আটকে যেতে পারে। তাই দৌড়ানোর পরপর কখনো বসা বা থেমে যাওয়া যাবে না। কিছু পথ হেঁটে অতিক্রম করতে হবে। ছবিটিতে দেখতে পাচ্ছেন আমি এবং ছোট ভাইয়েরা একটু হাটাহাটি করছি। যাতে আমাদের শরীরে কোনো ক্ষতি না হয় এবং দম আটকানোর কোনো ভয় না থাকে।

IMG20231002060935.jpg

IMG20231002060942.jpg

আসলে আমি প্রতিদিনই দৌড়ানোর পরে আরো অনেক ব্যায়ামের মধ্যে পুশ আপ দিই।আসলে পুশ আপ দেওয়ার পদ্ধতি এবং কৌশল খুবই সুন্দর ভাবে আমার প্রথম পর্ব আলোচনা করেছি। তাই আজকে এ বিষয় নিয়ে আর বেশি কথা বাড়াতে চাই না। এরপর আজকে যেহেতু ছোটরা গিয়েছে এবং তারা বললো ভাইয়া আপনার সাথে ব্যায়াম করতে চাই । তাই আমি তাদেরকে পুশআপ দেওয়ার কৌশলটা বুঝিয়ে দিলাম এবং তার ও আমার সাথে করে পুশআপ দিল। ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন আমার সাথে আরও ছোট তিনজন ছোট ভাই পুশ আপ দিচ্ছে। আর এ সময়ই আমার একটা ভাই আমাদের এই দৃশ্যটি ক্যামেরাই ধারণ করে।

IMG_20231002_142917.jpg

IMG20231002062629.jpg

IMG_20231002_142611.jpg

IMG_20231002_143010.jpg

IMG_20231002_142945.jpg

এর পরে আমি প্রতিদিন যে কাজটা করি। ব্যায়াম করা কমপ্লিট হয়ে গেলে বাড়ি ফেরার পথে আসার সময় নিমের ডাল ভেঙে দাতন করতে করতে বাসায় ফিরি। কারণ নিমের ডাল দিয়ে দাঁত মাজলে আমাদের শরীরের উপকার হয়। আর আজকে যেহেতু ছোটরা আমার সাথে গিয়েছিল। তারপর আমি তাদের বললাম এখন নিমেরে ডাল দিয়ে দাঁতন করতে করতে আমরা বাসার দিকে রওনা দেব। তারপরে তারা বলল ভাইয়া নিমের ডাল তো অনেক তেতো এই দিয়ে দাঁতন করবো না। আসলে তারা জানে না যে নিমের এই তেতো আমাদের শরীরের জন্য কত উপকারি।তারপরে তাদের এসব বুঝিয়ে বলার পরে তারা ও নিমের ডাল দিয়ে দাতন করতে আগ্রহী হলো। তারপর প্রত্যেক কেই আমি একটি করে ডাল দিলাম তারা নির্দ্বিধায় দাতন করতে করতে আমার সাথে বাসার দিকে রওনা দিল। আর এভাবে আজকে সকালের মুহূর্তটা পার করি।

আসলে আজকে ছোট তিনজন আমার সাথে গিয়েছিল এই দেখে আমি তো খুবই আনন্দিত হয়েছিলাম। এবং তারা খুব সুন্দর ভাবে আমার কমান্ড গুলো মেনে ছিল । এটা দেখে আমার খুবই ভালো লেগেছিল । তবে আশা করি তাদেরকে আমি খুব সুন্দর ভাবে প্রশিক্ষন দিবো। পরবর্তী পর্ব দেখার জন্য আমার সাথেই থাকুন।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

স্বাস্থ্য ভালো থাকার জন্য শরীর চর্চা করা একান্ত প্রয়োজন। বলা হয়ে থাকে সকালে বেলার প্রাকৃতিক আবহাওয়া খুবই ভালো স্বাস্থ্যের জন্য। শরীর চর্চা করলে দেহ মন ভালো থাকে। আমিও প্রায় সময় সকাল বেলা দোড়ানোর চেষ্টা করি। শরীর চর্চা নিয়ে আপনার অনুভূতিগুলো পড়ে খুব ভালো লাগলো।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যটি শেয়ার করে পাশে থাকার জন্য।

 11 months ago 

স্বাস্থ্য ভালো রাখার জন্য শরীর চর্চা করা অনেক বেশি দরকার। যদি প্রত্যেকদিন সকালবেলা এভাবে ব্যায়াম করা হয় তাহলে স্বাস্থ্যের জন্য খুব ভালো হয়। শুনে খুব ভালো লাগলো এভাবে আপনি আড়াই কিলোমিটার দৌড়েছিলেন। তবে ব্যায়াম করতে হলে সকাল বেলা জলদি উঠতে হয়। বর্তমান সময়ে মানুষ অনেক অলস বেশি। অলসতার কারণে কেউ ব্যায়াম করতে চাই না। যাইহোক আপনারা ৪ জন মিলে ব্যায়াম করেছেন অনেক ভালো করলেন। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার গঠনমূলক মন্তব্যটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

যদি নিয়মিত সকাল বেলা এভাবে শরীর চর্চা করে শরীরের জন্য অনেক ভালো হয়। তবে বেশিরভাগ মানুষ এখন অলস হয়ে গেছে। শরীরের দিকে তেমন খেয়াল রাখে না। যাইহোক নামাজ পড়ে আপনারা চারজন মিলে শরীর চর্চা করতে গেলেন। এভাবে সব সময় যদি শরীর চর্চা করে স্বাস্থ্য ভালো থাকবে।এবং রোগ ব্যাধি তেমন দেখা যাবে না। তবে এখন বেশিরভাগ মানুষের মধ্যে ডায়াবেটিস দেখা যায়। কারণ তারা বেশিরভাগ শরীরচর্চা করে না। যাই হোক শরীর চর্চা পোস্ট খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45