ভ্রমণ ।। কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণ (পর্ব-০৯)।।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (২২/০৯/২০২৪) রোজ: রবিবার।

IMG_0843.JPG

💞শুভ দুপুর💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 অনেক ব্যস্ততার মাঝেও আমি আজকে আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি সেটা হলো ভ্রমণ ।। কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণ (পর্ব-০৯)।।

প্রতিদিনের ন্যায় আজকে সকালে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা খেলাম। নাস্তা শেষ করেই একটু বাহিরে গেলাম। কেননা গতকালকে বৃষ্টি হওয়ার কারণে সন্ধ্যায় আবহাওয়াটা ছিল খুবই ভালো। হঠাৎ করে আজকে সকাল থেকে আবার সেই গরম চলে এসেছে। রুমের মধ্যে ফ্যানের নিচেও যেন মনে হচ্ছে গরম ছাড়ছেনা। তাই ভাবলাম একটু বাহিরে গিয়ে বাঁশ বাগানের তলায় বসে। তাই সেখানে গিয়ে একটু বসে রয়েছিলাম। বারোটা অব্দি বাসায় এসে গোসল শেষ করলাম। গোসল শেষ করে রেডি হতেই আজান হলো। তাই আর দেরি না করে তো অজু বানিয়ে মসজিদের দিকে রওনা দি। মসজিদে নামাজ আদায় করে বাসায় ফিরলাম। বাসায় এসে দুপুরের খাওয়া শেষ করলাম। এমনিতেও প্রতিদিনই আমি যোহরের নামাজ শেষ করার পরে দুপুরের খাবার খেতে বসি। খাবার শেষ করার পরে ভাবলাম আজকে একটা পোস্ট শেয়ার করা যাক। তাই পোস্ট লিখতে বসলাম।

আসলে আমি আজকে আপনাদের মাঝে কি বিষয় পোস্ট শেয়ার করতে যাচ্ছি ইতিমধ্যে আপনার আমার টাইটেল দেখেই বুঝতে পেরেছেন। তাছাড়া প্রতিদিনের ন্যায় আজকে আবারো নতুন একটি পোস্ট নিয়ে আমি হাজির হয়েছি।

তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG_0832.JPG

IMG_0833.JPG

IMG_0843.JPG

আমি আজকে আবারো আপনাদের মাঝে কুয়াকাটা সমুদ্র সৈকতের আরো নতুন একটি পর্ব নিয়ে হাজির হয়েছি। ইতিপূর্বে আমি আপনাদের মাঝে কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণের বেশ কয়েকটি পর্ব শেয়ার করেছি। আসলে যারা আমার প্রথম পর্ব থেকে পোস্টগুলো দেখে আসছেন তারা আসলেই প্রথম থেকে আমার এই কুয়াকাটা যাওয়ার কেমন একটা ইচ্ছা ছিল সেটা জানতে পেরেছেন। আসলে আমার খুব শখ ছিল কুয়াকাটা সমুদ্র সৈকতে গিয়ে সেখানে গোসল করা। কেননা যখন ক্লাস টেনে ছিলাম তখন আমাদের স্কুল থেকে একটা শিক্ষা সফর ছিল। তবে আমরা যেহেতু স্কুলের বড় ছিলাম তাই আমাদের সিদ্ধান্ত ছিল কুয়াকাটা সমুদ্র সৈকতে যাওয়ার। পরবর্তীতে এই জায়গাটা ক্যান্সেল করে দেয়া হয় এবং ওই বছরে কোনো শিক্ষা সফর হয়নি। তবে কথাটা সমুদ্র সৈকতে যেতে হবে এ কথা কিন্তু মনে আছে। তাই কলেজে উঠেই প্রথমে আমরা বিজ্ঞান বিভাগ থেকে স্যারের কাছে প্রস্তাব দিলাম শিক্ষা সফরে যাওয়ার জন্য। আমাদের স্যার রাজি হলো। প্রস্তাব দেয়ার পরের দিন থেকেই টাকা উত্তোলন শুরু। তো এ বিষয়ে আমি আর কথা বাড়াচ্ছি না কেননা এ বিষয়ে আমি আগের পর্বতে খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনাদের মাঝে শেয়ার করছি ঝাউ বনে ঘোড়ার কিছু মুহূর্ত। কুয়াকাটা সমুদ্র সৈকতে বেশ কয়েকটি স্পোর্ট রয়েছে সেখানে ভ্রমণ করলে কিন্তু দারুণ অভিজ্ঞতা জন্ম নেয় সেই সাথে খুবই ভালো লাগে। কুয়াকাটা সমুদ্র সৈকতে আমরা দুইটি দিনসহ একটি রাত সেখানে ছিলাম যে কারণে খুব সুন্দর করে ভ্রমণ করতে পেরেছি। কথাটা সমুদ্র সৈকতে দ্বিতীয় দিন আমরা চারজন বন্ধু মিলে ঝাউ বনে ঘুরতে গেলাম। ঐদিন আমরা সাতটা স্পোর্ট ঘুরতে গিয়েছিলাম। তবে আমার কাছে ঝাউ বনে গিয়ে খুবই ভালো লেগেছিল। কেননা সেখানে আমরা খুবই সুন্দর একটা মুহূর্ত উপভোগ করেছিলাম। আমরা সাথে ডিএসএলআর নিয়ে গিয়েছিলাম। আসলে ভ্রমন করার মধ্য দিয়ে যদি সেখান থেকে কিছু সব সংগ্রহ না করা হয় তাহলে কিন্তু একটা অতৃপ্তি থেকে যায়। তাছাড়া ভ্রমণে ডিএসএলআর থাকবে না এটা তো হয় না। যদিও আমরা গিয়েছিলাম মার্চ মাসের দিকে তাই ওই সময় হালকা ঠান্ডা ছিল তাই আমি কোট নিয়ে গিয়েছিলাম। তবে সেখানে গিয়ে দেখতে পেলাম ঝাউ বোনের খুবই সুন্দর দৃশ্য। তাছাড়া এখানে আমি একটা বিষয় দেখতে পেলাম এই জায়গাটা একটু উঁচু এবং খালি বালি আর বালি। আর এ গাছগুলো এত সুন্দর করে আছে যা দেখলেই মুগ্ধ হয়ে যায়। আমার সাথে যে বন্ধুগুলো গিয়েছিল তারা আমাকে বলল তুমি দাঁড়াও আমি তোমার বেশ কয়েকটি ছবি তুলে দেই। তাই সেখান থেকে আমি উপরের ছবিগুলো সংগ্রহ করি। আসলে আপনারা যদি আমার ছবির দিকে লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন আমার চারিপাশে শুধু ঝাউবন আর ঝাউবন। সত্যিই আমাদের যে সাতটা স্পোর্ট ছিল তার মধ্যে আমার কাছে এই ভাই বোনের স্পোর্টটা খুবই ভালো লেগেছিল। আসলে এখানে যাও বোন গাছগুলো খুবই সুন্দর করে লাগানো রয়েছে। এমনকি এই জায়গাটা ছবি তোলার জন্য কিন্তু অনেক সুন্দর একটি জায়গা। তাছাড়া এখানে আমি দেখতে পেলাম বোন টাই ঠান্ডার তেমন কোন আভাস নেই। আর আমরা যেহেতু গিয়েছিলাম হালকা শীতের মধ্যে তাই সেখানে গিয়ে আমরা শীতের তেমন কোনো আভাস পেয়েছিলাম না। আসলে জায়গাটি আমার কাছে খুবই ভালো লেগেছিল। আর সেই ভালোলাগা থেকেই বন্ধুদের মাধ্যমে পরি ছবিগুলো সংগ্রহ করতে পেরেছি।

IMG_2878.JPG

IMG_2877.JPG

IMG20230313175506.jpg

এবার আমরা সেখান থেকে সন্ধ্যার একটু আগ মুহূর্তেই ব্যাক করলাম। এবং আমরা ডিসিশন নিলাম আমরা সমুদ্র বিশেষে বসার জায়গা গুলো রয়েছে আমরা ভাড়া করে সন্ধ্যার আগ মুহূর্ত বসে থাকবো। কেননা সমুদ্র সৈকতে বসে থাকতে খুবই ভালো লাগে। সমুদ্র সৈকতে বসে থাকার মধ্য দিয়ে মনের একটা প্রশান্তি ভাব আসে। তাছাড়া সমুদ্র সৈকতে যখন ওই বীচে বসা হয় তখন কিন্তু মনটা একদম ভরে যায়। আর এখানে আমরা ছিলাম চারজন তাই চারটি ভাড়া করলাম। এখানে তারা ঘন্টা হিসাব করে প্রতি ঘন্টায় 40 টাকা করে নেয়। তাই আমরা এক ঘন্টার জন্যই সেখানে 40 টাকা করে ১৬০ টাকা দিয়ে ভাড়া করে নিলাম। তবে আমি যখন বসেছিলাম তখন আমার বন্ধু ডিএসএলআর এর মাধ্যমে আমার ছবি তোলে । যেটা আপনার ওপরে দেখতে। আসলে যখন আমরা ওই সাতটা স্পোর্ট দেখার পরে ফিরে এসে একটু রেস্ট নিলাম তখন কিন্তু মনের মধ্যে একটা ভালো লাগা কাজ করেছিল। সত্যিই আমার কাছে খুবই ভালো লেগেছিল যখন আমি বীচে বসেছিলাম। এভাবে এতটাই ভালো লেগেছিল যে এক ঘন্টা পার হয়ে যায় তারপরেও মনে হচ্ছিল এই তো কিছুক্ষণ আগে এসে বসলাম। তবে সন্ধ্যার আগ মুহূর্তে এখানে যারা থাকে তারা আবার রুমে যায় এবং ফ্রেশ হয়ে আবার পরে আসে। আর এমনিতেও আমরা অনেক জার্নি করেছিলাম ওখানে তাই সন্ধ্যার মুহূর্তে আমরা ভাবলাম আমরা যে হোটেল ভাড়া করেছি সেখানে গিয়ে ফ্রেশ হয়ে আবার পরে আসবো। সন্ধ্যার কিছু আগ মুহূর্তে আমি আমার ফোন থেকে একটা ফটোগ্রাফি সংগ্রহ করি যেটা আপনার উপরে দেখতে পাচ্ছেন। এখানে কিন্তু আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন সূর্য অস্ত যাচ্ছে। এ মুহূর্তে সমুদ্র সৈকতের পারে কিন্তু বেশ কয়েকজন রয়েছে। আসলে আমি একটা বিষয় বসে সেখানে লক্ষ্য করলাম এখানে মানুষ গুনে শেষ করা যাবে না। এমন কামরা মোটরসাইকেলের দে টুর দিয়েছিলাম সেখানে আমরা যতদূর পর্যন্ত গিয়েছিলাম শুধু মানুষ আর মানুষ। তবে মোটর বাইকে টুর দিয়েও মনে হয় এটা কখনোই শেষ করা যাবে না । তাছাড়া কুয়াকাটা সমুদ্র সৈকত আমার কাছে খুবই ভালো লেগেছিল ঝাউবনে ঘুরতে গিয়ে কাকড়ার চর দেখতে গিয়ে আরো অনেক কিছু। সাথে সন্ধ্যার আগ মুহূর্তে বীচে বসে থেকে বন্ধুদের সাথে আড্ডা দিতে আরও বেশি ভালো লেগেছিল । আসলে বীচে বসে থেকে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার মজাই আলাদা।

আজকের মত এখানেই শেষ করছি । পরবর্তীতে আরো নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো‌।

টেবিল ০১টেবিল ০২
ডিভাইসOPPO A15
পোস্ট তৈরি@biplob89
লোকেশনকোয়াকাটা সমুদ্র সৈকত


💞আমার পরিচয়💞

IMG20221217122600.jpg

আমার নাম মো: বিপ্লব হোসেন। আমার স্টিমিট আইডির নাম@biplob89 । আমি এই প্লাটফর্মে যুক্ত হয়েছি ২৩শে মে ২০২৩। আমার বাসা মেহেরপুর জেলায়,গাংনী থানার,জুগীরগোফা নামে একটি ছোট্ট গ্রামে। ছোটবেলা থেকেই আমি গ্রামে বড় হয়েছি। বর্তমানে আমি একজন ছাত্র। এর পাশাপাশি আমার আরো একটি পরিচয় সেটা হচ্ছে আমি একজন ইয়ুথ লিডার। এবার আমি এইচএসসি পরীক্ষা দিয়েছি। আমার মাতৃভাষা বাংলা। মাতৃভাষা বাংলা হওয়ায় আমি এটা নিয়ে অনেক গর্বিত। সেই সাথে বাংলা ভাষায় লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। ভালো লাগার জায়গা থেকে আমি এই প্লাটফর্মে যুক্ত হয়েছি। আমি ঘুরতে অনেক ভালোবাসি। পড়ালেখার পাশাপাশি সময় পেলেই আমি ভ্রমণে বেরিয়ে পরি। কেননা ভ্রমণ করলে আমার খুবই ভালো লাগে এবং তা থেকে অনেক জ্ঞান লাভ করা যায়। আমি নতুন নতুন জায়গা ঘুরে বেড়াতে পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি ও লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। এছাড়া নতুন মানুষের সাথে সাক্ষাৎ করতে পারলে আমার খুবই ভালো লাগে। আমার একটা ভালো দিক রয়েছে । সেটা হচ্ছে অপরিচিত মানুষের সাথে খুব সহজেই পরিচিত হতে পারি। ছাড়াও যে কোনো জায়গায় আমি নিজেকে খুব সহজে মানিয়ে নিতে পারি।

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1WagpCyhF1NRwe2sPenjwnzgb...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPonNuVn8WXa4T32GXPjBWsKQ5Ehy9ppfdQjmBDY8oCCrHhd6f7cgzwGeDSP4AX5MpuuU26Mc3zYBZwpXJ...pVv8JtYhNCcp4J9uWURkksyKxMHqfN6X8VwXPfRL5146F6CfmHkf5a86LFk5HdefQhDzs5SHRzxrtZJE3RLM24YqXwmZXUtyr7ZdVLTyaGYMQMLHUBhghjwK1G.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

zxpbJ731YMJdDMoVswW3bFv1nKfnuJWc7waJpaxXojbJpcyGLf4KwgNP7pf8XUJhNd3xsRAGhJHTTLjgwCegyyYLgDdsY4rMJdysexMAZiLoR4bfcx7DsJbgU7wgDW...wxGKsPVMRgPwNKKaZCvdUcrG5FP7yxFCK5ETKyUnhkbekCKEa8cLQBsNUGZ9KcqgfziXsNs71AyvxQAJ441XPonBtyzap6yX3YgQumVMoA14uUXJNE9nuBYiW.webp

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeE6MYhswDKkTVJVbx3V33wNyHhHiFMLT72NjjZK7ft4QF62jEytH5yoQDrUpKhyT5xBaNnUjX.gif

💝 আল্লাহ হাফেজ 💝

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাইয়া কুয়াকাটা ভ্রমণ করতে গিয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন আপনার। তবে সমুদ্র সৈকতের আরো কিছু ফটোগ্রাফি দিলে বেশি। আশা করছি পরবর্তী পর্বে দিবেন। আপনার পোস্ট করে জানতে পারলাম সমুদ্র সৈকতে ঘুরতে যাবার অনুভূতিটা অনেক সুন্দর আপনার। আপনার পোস্ট পড়তে পড়তে মনে হচ্ছিল যেন আমি বসে আছি সমুদ্র সৈকতের পাড়ে। ধন্যবাদ ভাইয়া।

 last month 

অবশ্যই আপু পরবর্তী পর্ব শেয়ার করবো।

 last month 

কুয়াকাটা সমুদ্র সৈকতের নাম আমি যদিও শুনিনি, কিন্তু জায়গাটি বড় সুন্দর লাগলো। সমুদ্রের ধার সবসময়ই ভালো লাগে। সুন্দর এক পরিবেশ এবং প্রকৃতির মনোরম শোভা মনকে মাতিয়ে রাখে। তার সাথে আপনার এমন সুন্দর করে উপস্থাপনা ভীষণ মনোগ্রাহী হয়ে রইল। সব মিলিয়ে দারুন একটি পোষ্ট।

 last month 

আসলে ভাইয়া কুয়াকাটা সমুদ্র সৈকত কে সাগরের কন্যা বলা হয়ে থাকে। অবশ্যই সময় পেলে সুযোগ করে একবার ভ্রমণ করে দেখবেন আশা করি ভালো লাগবে।

 last month 

কিছুদিন আগে লক্ষ্য করে দেখলাম খুলনা ভ্রমণ বিষয় নিয়ে পোস্ট করেছেন আমাদের মাঝে। আজকে আবার কুয়াকাটা বিষয়ে পোস্ট করেছেন। আপনি তো দেখছি বেশ অনেক জায়গায় ঘোরাঘুরি করেছেন। সময় সুযোগ পেলে এভাবে ঘুরতে যাওয়া সবার জন্য প্রয়োজন। ঘুরতে গেলে দেশে বিভিন্ন স্থান সম্পর্কে ধারণা পাওয়া যায়।

 last month 

আপনার কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণের অনুভুতি পড়ে খুবই ভালো লাগলো। আমি কখনো কুয়াকাটা যাইনি। তবে যাওয়ার ইচ্ছে করছে। আপনি ঠিক বলছেন ভাই সমুদ্র সৈকতে বসে থাকার মধ্য দিয়ে মনে প্রশান্তি আসে। আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সব মিলিয়ে অসাধারণ পোস্ট উপহার দিলেন।

 last month 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত দেওয়ার জন্য।

 last month 

আজকে আপনি কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণের আরো একটি পর্ব শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে৷ আসলে এই স্থানে এখনো যাওয়া হয়নি৷ তবে এখানে যাওয়ার অনেক ইচ্ছা রয়েছে৷ আজকে আপনার মাধ্যমে এখানকার অনেক কিছুই দেখতে পেলাম৷ অনেক কিছু সম্পর্কে জানতে পারলাম৷ ধন্যবাদ সুন্দর পোস্ট শেয়ার করার জন্য৷ পরবর্তী পর্বের আশায় রইলাম৷

 last month 

আপনার যাওয়ার ইচ্ছা রয়েছে তাই আশা করি সেখানে গিয়ে ভ্রমন করে আসবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ ভাই।

 last month 

অবশ্যই৷ যত তাড়াতাড়ি সম্ভব তত তাড়াতাড়ি সেখানে যাওয়ার চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 68872.12
ETH 2524.42
USDT 1.00
SBD 2.53