আমার শহরের ১০টি ছবি || আমার বাংলা ব্লগ কমিউনিটি || আমার প্রাণের শহর।

আসসালামুয়ালাইকুম বন্ধুগণ,

সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ এবং স্বাভাবিকভাবেই জীবন-যাপন করছেন। আমি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।
----+
আমি মোঃ বিপ্লব! আমি 🇧🇩বাংলাদেশের একজন নাগরিক।
আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার প্রাণের গাংনী শহর নিয়ে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি।
----+
[ তো সবাইকে স্বাগতম জানিয়ে আজকের টপিক পোস্ট আমার প্রাণের শহর পোস্টটি শুরু করতে যাচ্ছি ]

আমার আমাদের গাংনী শহরকে প্রাণের শহর বলে থাকি।

আপনারা দেখতে পাচ্ছেন এটি আমাদের গাংনী উপজেলা।

লোকেশন:-Source

Screenshot_20210807-080833.png


•এটি আমাদের গাংনী শহরের যানবাহন চলাচলের রাস্তা। রাস্তাটি এই মুহূর্তে মেরামত করা হচ্ছে, যানবাহন চলাচলের সুবিধার্থে খনন করা হচ্ছে পরবর্তীতে ভালো করার জন্য। রাস্তাটির নিচ থেকে অনেক বড় একটি নালা তৈরি করা হচ্ছে।

IMG_20210729_093118_7.jpg

•এখানে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন, সেটি হল একটি মোবাইল হসপিটাল। এখানে আপনি সব ধরনের মোবাইল ফোন ক্রয় করতে পারবেন, স্মার্ট-ফোন বাটন-ফোন। স্মার্টফোনের মধ্যে উল্লেখযোগ্য:-প্রথমত বাংলাদেশী ব্যান্ড ওয়ালটন। ভিভো, স্যামসাং, রিয়েল মি, সিম্ফোনি, পোকো, টেকনো ইত্যাদি ইত্যাদি। এবং বাটন ফোনের মধ্যে উল্লেখযোগ্য:-ওয়ালটন, সিম্ফোনি, অরেঞ্জ, আইটেল, মাইক্রোম্যাক্স, স্যামসাং ইত্যাদি ইত্যাদি। এখানে আরো মোবাইল সার্ভিস করা হয়।এখানে আপনার মোবাইলের যেকোনো সমস্যার সমাধান করা হয়। তাই এর নাম মোবাইল হসপিটাল রাখা হয়েছে।

IMG_20210729_093701_8.jpg

•এবার আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন, এটি হলো একটি শোরুমের ছবি। এটি হলো বাংলাদেশী ব্র্যান্ড ওয়ালটন শোরুম। এখানে আপনি আপনার ওয়ালটনের যেকোনো পণ্য ক্রয় করতে পারবেন। এখানে ওয়ালটন ছাড়াও অন্যান্য কোম্পানির পণ্য বিক্রি করা হয়। এখানে আপনি পাবেন, টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন, রেফ্রিজারেটর, মোবাইল, রাইস কুকার, পেশার কুকার, মোটরসাইকেল ইত্যাদি ইত্যাদি।

IMG_20210729_093843_9.jpg

•এবার আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি হলো একটি শপিং মল। এই শপিং মলটি স্মরণিকা শপিংমল নামে পরিচিত। এখান থেকেই আমরা আমাদের যাবতীয় পোশাক -আশাক ক্রয় করে থাকি। এখানে আপনি জামা-প্যান্ট, কম্পিউটার, ল্যাপটপ, জুতা, শোনো, জামা কাপড়ের ছীট এমন অনেক কিছু এখানে বিক্রয় করা হয়।

IMG_20210729_092317_2.jpg

•এবার আপনারা যে ছবিটি দেখতে পারছেন, এটি হলো আমাদের গাংনী শহরের একটি মসজিদ। এটি আমাদের গাংনী শহরের সবচেয়ে বড় মসজিদ। এই মসজিদটিতে প্রায় দেড় হাজারের ওপর লোক একসাথে নামাজ পড়তে পারে।এই মসজিদটিতে নামাজ পড়ার সুযোগ আমি এখনো পাই নাই। আসলে সময় করে পড়তে পারি নাই। এই মসজিদটি 6 তলা বিশিষ্ট একটি মসজিদ।

IMG_20210729_092036_8.jpg

•এখন আপনারা যেটি দেখতে পাচ্ছেন, এটি হলো আমাদের গাংনী শহরের একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি গাংনী পাইলট (মডেল) স্কুল এন্ড কলেজ নামে পরিচিত। এখানে ক্লাস ওয়ান থেকে টেন পর্যন্ত এবং এর সাথে ফার্স্ট ইয়ার এবং সেকেন্ড ইয়ার ছাত্র লেখাপড়া করে থাকে। এই প্রতিষ্ঠানটি প্রথমের থেকে এখন অনেক বেশি উন্নত। এখান থেকেই আমরা লেখাপড়া করছি।

IMG_20210729_091215_3.jpg

•আপনারাই যে ছবিটি দেখতে পাচ্ছেন, এটি হলো আমাদের গাংনী পল্লী বিদ্যুৎ সমিতি। এটি গাংনী জোনাল অফিস, মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি, গাংনী, মেহেরপুর নামে পরিচিত। এখানে আমরা আমাদের বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকি।

IMG_20210729_090847_1.jpg

•এটি হল গাংনী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। এটি গাংনী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন গাংনী, মেহেরপুর নামে পরিচিত। এখানে 1971 সালে যুদ্ধরত অবস্থায় যারা জীবন নিয়ে বাড়িতে ফেরত এসেছে তাদেরকে মুক্তিযোদ্ধা হিসেবে সরকার এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। এখানে তাদের ন্যায্য পাওনা দেওয়া হয়। এটি একটি চাকুরির প্রতিষ্ঠান হিসেবে কাজ করে থাকে।

IMG_20210729_083342_4.jpg

•এবং আপনারা এই শেষ ছবিটি দেখতে পারছেন। এটি হলো আমাদের গাংনী থানার রেপ ক্যাম্প।এটি রেপিড একশন ব্যাটালিয়ন-৬ গাংনী ক্যাম্প, মেহেরপুর নামে পরিচিত। এখানে আমাদের গাংনী শহর পরিচালনার জন্য কয়েকজন কর্মী কাজ করে থাকে।কোন স্থানে কোন ধরনের সমস্যা দেখা দিলে এনারা গিয়ে সেটা সমাধান করে।

IMG_20210729_083151_0.jpg

তো এটাই ছিল আজকে আমার আমার প্রানের শহর নিয়ে একটি পোস্ট।আশা করছি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য বলে নির্বাচিত হবে।
আমার পোস্টটি ভাল লাগলে অবশ্যই আমাকে সাপোর্ট করবেন।
--+--
আমার বাংলা ব্লগে এটি আমার তিন নম্বর পোস্ট। আমি প্রথম দুইটি পোস্টে কোনো সহায়তা পাই নাই।
বিশেষত আমার পরিচিতি পোস্টটিতে। আমি লক্ষ্য করেছি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রতিটা সদস্য নিজের পরিচিতি পোস্টটিতে কিছু-না-কিছু সহায়তা পেয়েছে কিন্তু আমার পোস্টটিতে কোন সহায়তার হাত বাড়ানো হয় নাই। আপনারা একটু খেয়াল করবেন।

এটি আমার পরিস্থিতি পোষ্টের লিংক।

https://steemit.com/hive-129948/@biplob01/or-or-or-or
পারলে সময় নিয়ে আমার পরিচিতি পোস্টটি একটু পড়বেন।

Cc:-

@amarbanglablog
@rme
@rex-sumon
@blacks

কোনো ধরণের ভুল-ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত আমার পোস্টটি এখানেই শেষ করছি সকলে ভাল থাকবেন।

আল্লাহ হাফেজ।

Sort:  
 3 years ago 

ছবি দেখে মনে হচ্ছে গাংনী অনেকটা ছোটো শহরের মতো। লোকসংখ্যা কতো হবে?

২,৯৯,৬০৭ জন।

 3 years ago 

ছবিগুলো নিচে লোকেশন কোড ব্যবহার করুন।

 3 years ago 

আপনার স্টিমিট প্রোফাইলটি একেবারেই নতুন, আপনাকে একটা ভেরিফিকেশন পোস্ট করতে হবে, নতুবা কোনো সাপোর্ট পাবেন না । আমাদের ডিসকোর্ডে কন্টাক্ট করুন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67