গল্প: মামা ও ভাগ্নে। পর্ব: ০২ || তাং:২১/০৮/২০২২ ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজ আমি আপনাদের নিকট আমার লেখা একটি গল্প শেয়ার করছি। আমার গল্পের নাম- 'মামা ও ভাগ্নে', পর্ব-০২। আমি আশা করি আমার লেখা গল্পটি আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।


প্রথম পর্বটি পড়ার লিংক

children-gd22658697_1920.jpg
Source

হৃদয় কিছুক্ষণের মধ্যেই তার প্রেমিকা তমা'র বাড়িতে পৌঁছে গেল। তমা দের বাড়ির উঠানে এসে এক বস্তা ভর্তি গাজর ভ্যান গাড়ি থেকে নামিয়ে রাখল। সবাই তো দেখে অবাক-অন্যান্য জন বলাবলি শুরু করল বস্তা ভর্তি করে কি এনেছে ছেলেটা। তমা তো বিস্মিত হয়ে দাঁড়িয়ে পড়েছে। এত গাজর দেখে অবাক হবারই বিষয়। হৃদয় তমা'র সাথে কুশল বিনিময় শুরু করার পূর্বেই তমা বলে ফেলল, "তুমি সত্যি সত্যিই এক বস্তা গাজর এনেছো"। এক বস্তা গাজরের কথা শুনে তমাদের বাড়ির অন্যান্য সদস্য সবাই কেমন যেন থমকে গেল। তমার আম্মা একটু এগিয়ে এসে হৃদয়কে বলল, "বাবা তুমি এত গাজর তুমি কি বাজার থেকে কিনে এনেছো?"হাসতে হাসতে হৃদয় উত্তর দিল, "না আন্টি এগুলো সব আমার গাজর ক্ষেত থেকে তমা'র জন্য এনেছি। তমা গাজরের হালুয়া খেতে চেয়েছিল তাই অল্প করেই নিয়ে আসলাম।"এ কথা বলে হৃদয় একটু ভাব দেখাতে লাগলো। পাশে থেকে হঠাৎ তমা বলে উঠলো, "তুমি কি জানো-জানু, আজ আমাদের গাজরের ক্ষেত থেকে কারা যেন অনেকগুলো গাজর চুরি করে তুলে নিয়ে গেছে।"এ কথা শোনার সাথে সাথে হৃদয়ের দুই চোখ যেন কপালে উঠে গেল, তার দুটি ঠোঁট কেমন যেন শুকিয়ে গেল, কপালে তার দারুন এক চিন্তার ভাঁজ দেখা যাচ্ছে। হৃদয় এখন কি কথা বলবে সে ভাষা খুঁজে পাচ্ছে না। এদিকে তমা'র বাবা তালেব আলী কোথা থেকে হাঁপাতে হাঁপাতে বাড়িতে এসে হাজির।

IMG_20220725_130751_051.jpg

ওদিকে হৃদয়ের মামা সুজন সারারাত গাজর চুরি করে ঘুম থেকে উঠতে উঠতে সকাল সাড়ে দশটা বাজিয়ে ফেলেছে। ঘুম থেকেও উঠে সুজন তার ভাগ্নে হৃদয়কে খোঁজ করলো। তারপর জানতে পারলো সে, হৃদয় খুব সকালেই বস্তা ভর্তি গাজর নিয়ে তার প্রেমিকা তমাদের বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছে। সুজন তখন একটু নরম কন্ঠে বলল, "হৃদয় আমার জন্য কি কয়েকটা গাজর রেখে গেছে।"বাড়ি থেকে উত্তর আসলো, না। কিন্তু একথা শুনে সুজন তেমন কিছু মনে করল না। সে তখন সকালের খাবার খাওয়ার জন্য প্রস্তুত হতে লাগলো। এদিকে তমা'র বাবা তালেব আলী এক বস্তা গাজর দেখেই তার মনের মধ্যে কেমন যেন সন্দেহের বাসা বাঁধতে লাগলো। সে একটু বুদ্ধি খাটিয়ে বলল, "গাজর গুলো ঢেলে রাখো কারণ এভাবে বস্তা ভর্তি করে রাখলে এগুলো পচে যাবে।"এ কথা বলার সাথে সাথে সে নিজেই গাজর গুলো বস্তা থেকে ঢেলে ফেলল এবং গাজর গুলো দেখেই সে চমকে উঠল। গাজর গুলো দেখেই সে বুঝতে পারলো এগুলো তার ক্ষেতের গাজর। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তালেব আলী তার গাজর ক্ষেতে ফেলে যাওয়া গাজরের সাথে হৃদয়ের নিয়ে আসা গাজর গুলো একটু মিলিয়ে দেখলো। তারপর তালেব আলী আরো নিশ্চিত হয়ে গেল যে, এগুলো তারই ক্ষেতের গাজর।

sunset-g67b11ad89_1920.jpg
Source

তালেব আলী বুদ্ধি খাটিয়ে তমাকে একটু ডেকে নিল। তারপর তালেব আলী তার মেয়েকে বলল," তুমি কি আমাদের চুরি হয়ে যাওয়া গাজর সম্পর্কে হৃদয়কে কিছু বলেছো"। উত্তরে তমা বলল," জি আব্বা, আমি তাকে এ বিষয়ে বলেছি"। তখন তালেব আলী তমাকে বলল," এ বিষয়ে হৃদয়কে কোন কিছুই বলার দরকার নেই"। তারপর তালেব আলী তার স্ত্রীকে বলল," হৃদয়কে ভালোভাবে যত্ন করো এবং আমি বাড়িতে না আসা পর্যন্ত তাকে যেন বাড়িতে যেতে দিও না"। তারপর তালেব আলী হৃদয়কে ডেকে বলল," বাবা তুমি কিছুক্ষণ আমাদের বাড়িতে থেকো। আমি একটু বাইরে যাচ্ছি। আমি ফিরে না আসা পর্যন্ত তুমি কিন্তু বাড়িতে যেতে পারবে না।"একথা শুনে হৃদয় কিছুটা স্বস্তি পেল এবং মনে মনে আনন্দ করল। সে ভাবল ভালোই হলো, প্রেমিকার বাড়িতে আরও কিছুক্ষণ থাকার পারমিশন পেলাম শশুর আব্বার কাছ থেকে, আমার সুইট শশুর আব্বা। এদিকে তালেব আলী হৃদয়ের পুরো পরিচয় তমা'র কাছে থেকে সংগ্রহ করে হৃদয়ের নানির বাড়ি দুর্লভপুর গ্রামের দিকে রওনা হলো।

[গল্পটি চলমান থাকবে]



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।


সবাইকে অসংখ্য ধন্যবাদ



Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39