আমার লেখা কবিতা : " ঘৃণা "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

ঘৃণা শব্দটা অন্যরকম। আসলে যাই হয়ে যাক না কেন আমরা কিন্তু কারো ঘৃণার পাত্রী হতে চাই না। কারণ এই শব্দটা মানুষকে খুবই ছোট চোখে দেখে। আর কেউ যদি বিশ্বাসঘাতকতা করে। তাহলে তো তাকে ঘৃণার চোখে দেখা ছাড়া আর কিছুই থাকে না। কিন্তু আমি তবুও বলবো নিজের ভালোবাসার মানুষ যত খারাপই হোক না কেন তাকে আসলে ঘৃণা করা যায় না। কারণ কাউকে যদি একবার আপন ভাবা যায় তাহলে তাকে ঘৃণা করাটা সম্ভব নয়। এটা অবশ্য আমরা সবাই কমবেশি বুঝি। আসলে আমরা মুখে ঘৃণা না করলে অন্তর থেকে ঘৃণাটা চলে আসে। সেটা শুধুমাত্র মুখে প্রমাণ হয় না। তাই আজকে ঘৃণা বিষয়টা নিয়ে লেখার চেষ্টা করলাম। আশা করি কবিতাটি আপনাদের ভালো লাগবে।

20230420_185409_0000.jpg

" ঘৃণা "

বিশ্বাস নিয়ে আসে কাছাকাছি,
আর ঘৃণা নিয়ে, ঘৃণা দিয়ে।
দূরে সরে যায়,
ব্যথায় জল চোখে দিয়ে।

কষ্ট বুকে নিয়ে,
তোমাকে তাই ঘৃণা দিয়ে যায়।
এতোটুকু অনুশোচনা হয়নি,
তোমার বিদায়ের বেলায়।

কষ্টে মরেও বেঁচে আছি,
বিরহের জ্বালাই।
তোমাকে তাই ঘৃণা দিয়ে যায়,
তোমাকে নিয়েই বুক ভরা স্বপ্নে।

গড়া ছিল আমার এই বিশ্বাস,
চোখ এরাতে বুঝতে পারিনি।
একি তুমি করেছ,
তোমাকে তাই ঘৃণা দিয়ে যায়।

বেদনায় ভরা আকাশ শূন্যে
আছি আমি দাঁড়িয়ে।
এমন কেন করলে তুমি
তাইতো আমি এখন ঘৃণা দিয়ে যায়।

নিশব্দে বসে থাকি আমি
বেদনায় ঘেরা জীবন আমার।
কষ্টের দিন কেটে যায়
তাইতো তোমাকে ঘৃণা দিয়ে যায়।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 last year 

ঘৃণা শব্দটি ছোট হলেও এর গভীরতা অনেক বেশি। আসলে ঘৃণা নামক শব্দটি আমাদের জীবনে আসলে জীবনের সবকিছু এলোমেলো হয়ে যায়। আপু আপনার লেখা কবিতাটি চমৎকার হয়েছে। আপনি কিন্তু দারুণ কবিতা লিখেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last year (edited)

আসলেই এই শব্দটি ছোট হলেও গভীরতাটা অনেক বেশি।
আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

আপু আপনি ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করেন জেনে অনেক ভালো লাগল। সত্যি আপু আমাদের পোস্টের সৃজনশীলতা আনার জন্য আমাদের ভিন্ন ধরনের পোস্ট করা উচিত। আপনার কবিতা সুন্দর হয়েছে। সত্যি আপু ঘৃণা দিয়ে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

প্রতিদিন নিহত একই ধরনের পোস্ট করতে আমার ভালো লাগেনা। আপনার কবিতা ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপনি ঠিক বলছেন আপু ঘৃণা শব্দটি খুব ছোট হলেও এর মর্মতা অনেক বেশি। পৃথিবীতে কেউ ঘৃণার পাত্র হতে চাই না কোন কারণবশত যদি হয় সেই অনেক বেশি খারাপ দৃষ্টিতে থাকেন। সবার মত আপনিও সুন্দর কবিতা লিখেন প্রতি সপ্তায় অনেক ভালো লাগে। আপনার ঘৃণা কবিতাটি অসাধারণ ভালো লেগেছে পড়ে।

 last year 

ছোট্ট শব্দগুলোর গভীরতা থাকা অনেক বেশি থাকে। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে কবিতাটি তুলে ধরার জন্য আপনাদের মাঝে।

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 last year 

প্রতি সপ্তাহে আপনার লেখা কবিতাগুলো আমি দেখি। আমার কাছে ভীষণ ভালো লাগে আপনার কবিতা গুলো পড়তে। আপনার প্রত্যেকটা কবিতা বিরহের থাকে এজন্য ভালো লাগে।

 last year 

আপনার উৎসাহ মূলক মন্তব্য করে অনেক ভালো লাগলো।

 last year 

একদম ভিন্নধর্মী একটা কনসেপ্ট নিয়ে কবিতা লিখেছেন আপু। আমার তো বেশ ভালো লেগেছে। আর কোন একটা টপিকের উপর এভাবে লিখতে সবাই পারে না। সে দিক থেকে বললে আপনি যথেষ্ট সৃজনশীল একজন মানুষ। এভাবেই এগিয়ে যান আপু। অনেক শুভেচ্ছা রইল।

আমার মনে ছোট্ট একটা কনফিউশন বেধেছে সেটা হল, "ঘৃণা দিয়ে যায়" এখানে কি যায় হবে নাকি যাই হবে? আমি ভুলও হতে পারি আপু। আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66945.54
ETH 3515.79
USDT 1.00
SBD 2.71