সবাইকে জুম্মা মোবারক ||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমরা সবাই জানি আজকে পবিত্র শুক্রবার অর্থাৎ জুম্মাবার। সবাইকেই জানাই জুম্মা মোবারক। আজকে সপ্তাহের সবথেকে পবিত্র দিন। আজ আমি আপনাদের মাঝে আমার শুক্রবার কেমন কাটলো বা কাটছে কেমন করে কাটছে এই বিষয়গুলো তুলে ধরবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

1000016848.jpg

আমি বর্তমানে ঢাকায় অবস্থান করছি। আমার ভার্সিটির পড়াশোনার জন্য ভাটারা,গুলশান এ একটি বাসা ভাড়া নিয়ে আছি। আমি সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করে নিই। এরপর কিছুক্ষণ পড়াশোনা করি। যখন আজান দিয়ে দেয় তখন গোসল করে পাঞ্জাবি পায়জামা পরে রেডি হয়ে নামাজ পড়তে চলে যাই।
আমি যখন মসজিদে পৌঁছাই তখন মসজিদের ভেতরে জায়গা ভর্তি হয়ে গিয়েছিলো এবং বাইরে রাস্তায় নামাজের কাতার বিছিয়ে দেওয়া হয়। মসজিদে এত পরিমাণ মানুষ হয় যে মসজিদে এতো জায়গা দেওয়া সম্ভব হয়ে উঠে না তাই রাস্তাতেও কাতার বিছিয়ে নামাজ পড়া হয়।

1000016844.jpg

আমি বসে মুয়াজ্জিন এর খুতবা শুনতে থাকি। আমরা সবাই জানি খুতবা শোনা ওয়াজিব। তিনি শুক্রবারের গুরুত্ব ও সম্মান নিয়ে খুতবা দিতে থাকে। আমি মনোযোগ দিয়ে খুতবা শুনতে থাকি। খুতবা দেওয়া শেষ হলে তিনি আমাদের সুন্নত নামাজ পড়ে নিতে বলেন। আমরা সবাই সুন্নত নামাজ পরে নিই।
এরপর কিছুক্ষণ পরেই ফরজ নামাজ শুরু হয়ে যাই। আমরা সবাই ইমাম এর সাথে জুম্মার দুই রাকাআত ফরজ নামাজ আদায় করি। নামাজ শেষ হলে দুয়া শুরু হয়। ইমাম সাহেব এর সাথে দোয়া পরে শেষ হয় আজকের জুম্মার নামাজ। দুয়া শেষ হাওয়ার পরে আমি বাসার দিয়ে আসতে থাকি।

1000016845.jpg

এরপর বাসায় ফিরে হাতমুখ ধুয়ে দুপুরের খাওয়া করে নিই। এরপর বিশ্বকাপের খেলা দেখতে বসে পরি। আজকে বিশ্বকাপে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার খেলা চলছে। আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on Twitter by the account josluds

@tipu curate

 10 months ago 

মাশাল্লাহ দেখে অনেক ভালো লাগলো মসজিদে অনেক মানুষ। ভিতরে জায়গা হচ্ছে না রাস্তায় কাতার করেন নামাজ পড়তেছে। তো আপনি ঢাকায় আছেন পড়া লেখার উদ্দেশে। আশা করি আপনার দিনকাল ভালই যাচ্ছে। সেই সাথে জুম্মার দিনের সুন্দর অনুভূতি পড়তে পারলাম আপনার মাধ্যমে। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে জুমার দিনের গুরুত্বপূর্ণ কথা গুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার ব্লগটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

সব মিলিয়ে শুক্রবার জুম্মার দিনটা তুমি দারুন ভাবে উপভোগ করেছ।খুতবার শোনা ওয়াজিব সেটা মন দিয়ে শুনেছ।ফিরে এসে খাওয়া-দাওয়া শেষে আবার বাংলাদেশ পাকিস্তানের খেলা দেখতে বসেছ।সব মিলিয়ে অসাধারণ একটি দিন কাটিয়েছো তুমি অনেক অনেক দোয়া তোমার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41