স্বরচিত কবিতা "টিনটিন বাবুর জন্মদিন" ||

in আমার বাংলা ব্লগ3 days ago
আসসালামু আলাইকুম/আদাব
আশা করি সবাই ভালো আছেন, আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। গত কয়েকদিন যাবত ইন্টারনেট না থাকায় পোস্ট করতে পারিনি। আজকেও নেট অনেক সমস্যা দেখা দিচ্ছে তবুও পোস্ট করার চেষ্টা করলাম। আজ আমি আমার স্বরচিত কবিতা আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। আমি মাঝে মাঝেই লেখালেখি করি। কবিতা লিখতে বেশ ভালোই লাগে। অবসর সময়ে প্রায়ই আমি কবিতা লেখি। তাই আজ আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করবো। আপনারা সবাই জানেন আজকে আমাদের ছোট্ট টিনটিন বাবুর জন্মদিন। তাই আজ আমি আমাদের ছোট্ট টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে একটি কবিতা লিখলাম এবং কবিতার শিরোনাম দিলাম "টিনটিন বাবুর জন্মদিন"।

received_556715476097681.jpeg

ছোট টিনটিন বাবুর জন্মদিন

আজকের দিনটি বিশেষ, আনন্দে ভরপুর,
ছোট টিনটিন বাবুর জন্মদিনের দুর্গ।
সকালবেলা সূর্য ওঠে, রোশনি ছড়িয়ে দেয়,
নতুন স্বপ্নে ভরে, প্রতিটি হৃদয়কে খুশিতে গড়ে দেয়।

টিনটিনের সাহস, গল্পের এক নতুন পথিক,
দুঃসাহসী অভিযানে, গড়ে তোলে বিশ্ব বিস্তৃত।
বন্ধুরা আসে, উপহার হাতে,
সবার মুখে হাসি, উৎসবের আনন্দে মাতে।

মিষ্টির থালায় সাজানো, কেকের খোশবু,
সকলের মিলনমেলায়, উঠে আসে নূতন রসিকতা।
খেলা, গান, নাচের উল্লাসে,
টিনটিনের হাসি ছড়িয়ে দেয়, আনন্দের আবহাওয়ায়।

এটি শুধু একটি জন্মদিনের উৎসব নয়,
এটি টিনটিনের স্বপ্ন, ভবিষ্যতের রঙিন সূর্যোদয়।
আমাদের সঙ্গে নিয়ে, গড়ুক সে সাফল্যের দিগন্ত,
আশা ও প্রেমের আলোয়, ভরে উঠুক প্রত্যেক দিকের স্রোত।

টিনটিনের গল্পের মতো, হতে পারে তার জীবন,
সাহসী পদক্ষেপে, সাফল্য হবে চিরন্তন।
জন্মদিনের এই আলোয়, বাজুক সুরের গান,
ছোট টিনটিন বাবু, আমাদের হৃদয়ের রাজকুমার।

আজকের দিনটি তার, আনন্দের উচ্ছ্বাসে,
পৃথিবী হোক রঙিন, তার খুশির ছোঁয়ায়।
প্রেম, সুখ ও হাসির মধ্যে, বেঁচে থাকুক সবকিছু,
ছোট টিনটিন বাবুর জন্মদিন, হোক নতুন বছরের শুভ সূচনা।


received_1956789344510072.jpeg

"টিনটিন বাবুর জন্মদিন"
আল হিদায়াতুল শিপু

আজকের এই বিশেষ দিনটি
আনন্দে ভরপুর,
আমাদের ছোট টিনটিন বাবুর
আজ জন্মদিনের দুর্গ।

সকালের রোশনি,
হাসি মুখে ফুটে,
উঠে এসেছে সূর্য,
নতুন স্বপ্নে পটে।
গল্পের পাতায় টিনটিন,
দুঃসাহসী এক নায়ক,
বুকে তার সাহস, চিত্তে তার আনন্দের ছায়া।

বন্ধুরা এসেছে, উপহার
হাতে নিয়ে,শিল্পী, কল্পনাশীল,
সে আজ খুশিতে মাতে।
মিষ্টির থালা সাজে,
কেকের ছাঁচে খোশবু,
মিলে মিশে সবার সঙ্গে, গড়ছে আনন্দের প্রহর।

চলবে খেলা, গান,
নাচের মহোৎসব,
টিনটিন বাবুর হাসি,
হৃদয়ে গেঁথে রবে।
এই শুভ দিনে তার,
আসুক সুখের ছোঁয়া,
জন্মদিনের উল্লাসে, ফুলে উঠুক আকাশ ময়ূরা।

টিনটিনের গল্পের মতো,
হয়ে যাক দারুণ,
তাকিয়ে দেখবে ভবিষ্যৎ,
দিগন্তের জ্যোতিষ্ক।

জন্মদিনের এই আলো, বাজুক সুরের গান,
ছোট টিনটিন বাবু, আমাদের হৃদয়ের সিংহাসন।


আমার মায়ের অনুপ্রেরণায় আমার লেখালেখির জগতে আসা। যদিও মায়ের ইচ্ছে পূরণ করতে পারিনা তবে মাঝে মাঝে সময় পেলে কবিতা লেখার ট্রাই করি। আম্মুর পদ্য কবিতাগুলো আমার কাছে দারুণ লাগে। কি চমৎকার করে স্বরবৃও ছন্দে লিখেন। ৮ ৬ মাত্রার এই কবিতাগুলো আমি নিয়মিত ফলো করি এবং সেভাবে লেখার চেষ্টা করি,তবে দু একটি মাত্রা এদিক সেদিক হলে আম্মুর কাছে ঠিক করে নিই। আমার মায়ের লেখা কবিতার অনেক ভক্ত পাঠক আমি দেখেছি দেশ এবং দেশের বাইরেও, যা আমাকে ভীষণভাবে উৎসাহিত করে। আমার বাংলা ব্লগ পরিবারেও অনেকেই আম্মুর লেখা কবিতাগুলো ভীষণ পছন্দ করে, এটি আমার কাছে অনেক গর্বের। আপনাদের অনুপ্রেরণা পেলে আগামীতে আরো মজার মজার কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হবো।

এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

প্রথমে জানাই টিনটিনের জন্মদিনের শুভেচ্ছা। আপনি অসাধারণ একটি কবিতা লিখলেন যা পড়ে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর একটি কবিতা লিখে ফেললেন। জন্মদিন প্রতিটা মানুষের জীবনে খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনকে কেন্দ্র করে কবিতা লিখা মানে দারুণ ব্যাপার।

 3 days ago 

খুবই চমৎকার হয়েছে, টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে লেখা তোমার আজকের কবিতাটি। টিনটিন কে জন্মদিনের অনাবিল শুভেচ্ছা।

 3 days ago 

দুর্দান্ত লিখেছ টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে ছড়াটি। পড়তে পড়তে মোহিত হয়ে গেলাম। মায়ের থেকে এমন সুন্দর ছড়া লেখা শিখেছো যা তোমায় ভবিষ্যতে আরো বেশি করে লিখতে সাহায্য করবে। আরো মায়ের সান্নিধ্যে থাকো, অনেক লেখা শিখে যাবে। তোমার পোস্ট থেকেও টিনটিন বাবুকে জানাই শুভ জন্মদিনের অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। তুমিও খুব ভালো থেকো।

 2 days ago 

প্রথমে জানাই টিনটিন বাবুর জন্মদিন এর শুভেচ্ছা। দোয়া করি টিনটিন বাবু যেন বড় হয়ে অনেক উদার মনের মানুষ হয়। আজকে আপনি টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতার ভাষা সত্যি অসাধারণ। খুব সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 days ago 

চমৎকার কবিতা লিখেছেন ভাইয়া। কবিতা পড়ে অনেক ভালো লাগলো। টিনটিনের জন্মদিনে দারুন ভাবে শুভেচ্ছা জানিয়েছেন। আর খুবই সুন্দর করে কবিতা লিখেছেন ও কবিতার লাইন গুলো উপস্থাপন করেছেন। দারুন হয়েছে ভাই আপনার কবিতা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65834.12
ETH 2676.99
USDT 1.00
SBD 2.89