লেবেল ৩ হতে আমার অর্জন-by @bazlur||10% beneficiary for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম ।আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই ভাল আছেন ।আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভাল আছি ।আমি গত২৭/১১/২০২১ তারিখে এ স্টিমিট এর সাথে যুক্ত হই তারপর @abb-school এ লেভেল ওয়ানের' ক্লাস করি। লেভেল ওয়ানের' ক্লাস কমপ্লিট করে পরীক্ষা দেই এবং তারপর১৭/১২/২০২১ তারিখে আমি লিখিত পরীক্ষা দিয়ে লেভেল ওয়ান অর্জন করে লেভেল টু এর জন্য ক্লাস করি। এবং ক্লাস কমপ্লিট করে পরীক্ষা দেই ও লেভেল টু অর্জন করে।লেভেল টু অর্জন করার পর লেভেল ৩ এর ক্লাস করি।

@abb-school এ লেভেল ৩ এর ক্লাস এর জন্য ক্লাস করে আমি ইতিমধ্যেই ক্লাসে মৌখিক পরীক্ষা দিয়েছি। এখন লিখিত পরীক্ষার জন্য আমি আজকের এই পোস্টটি করছি।

IMG20220107183744.jpg

লেভেল ৩ এর প্রশ্ন উত্তর:

  • মার্ক ডাউন কি?

আমরা যে পোস্ট গুলি করি সেই পোস্টগুলির লেখাগুলো যাতে সৌন্দর্য বৃদ্ধি পায় এবং আকর্ষণীয় হয় তার জন্য আমরা যে কোডগুলো ব্যবহার করি তাকে মার্ক ডাউন বলে।

  • মার্ক ডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ?

আমরা যদি কোন কনটেন্ট এক ভাবে লিখতে থাকি তাহলে আমরা বুঝতে পারব না কোন লেখাটা কতটা গুরুত্বপূর্ণ ।সেই জিনিসটাই বোঝানোর জন্য আমরা মাক ডাউন এর ব্যবহার অর্থাৎ কোন লেখা হাইলাইট করি ,আবার কোন নির্দিষ্ট লেখা বোল্ড ইটালিক করে ,আবার কোন লেখাকে জাস্টিফাই করে ,যাতে পোস্টটি দেখতে অনেক সুন্দর হয় ।সেজন্য মাউন এর ব্যবহার সবচেয়ে গুরুত্বপূর্ণ ।

  • পোস্টের মধ্যে মার্ক ডাউন এর কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায়?

পোষ্টের মধ্যে মার্ক ডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটে চারটে স্পেস ব্যবহার করে দৃশ্যমান করে দেখানো যায় ।এছাড়াও এপোস্টোপি চিহ্ন ব্যবহার করে ডাউন এর কোডগুলো প্রতিফলন ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।

  • নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্ক ডাউন কোড গুলো উল্লেখ করো?

User | Post | Steem Power

------- | ------ | ----------

User 1 | 10 | 500
User 2 | 20 | 900

  • সোর্স উল্লেখ করার নিয়ম কি?

প্রথমে [ source] কথাটি লিখে তারপর ( ) এরমধ্যে সোর্স এর লিঙ্ক দিতে হবে।

  • বৃহৎ হতে ক্ষুদ্র -কমিক ভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন?

< h1>সাইজ</ h1>

< h2>সাইজ< /h2>

< h3>সাইজ< /h3>

< h4>সাইজ< /h4>

< h5>সাইজ< /h5>

< h6>সাইজ< /h6>

  • টেক্সট জাস্টিফাই মার্ক ডাউন কোড টি লিখুন?

< div class="text-justify">text < /div >

  • কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

১. ভিডিও কনটেন্ট

২. অডিও কন্টেন্ট

৩. টেক্সট কনটেন্ট

কনটেন্টের টপিকস নির্বাচনে টেক্সট কন্টেন্ট এর উপর বেশী গুরুত্ব দেয়া উচিত । যে বিষয়ের উপর আমি সবথেকে বেশি কাজ করতে আগ্রহী সেই বিষয়ের উপর টপিক নির্বাচন করা উচিত । কিন্তু যে বিষয়ে আমি জানিনা সেই ধরনের টপিক নির্বাচন করা যাবে না।

  • কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কেন?

টপিকস নির্বাচনের ক্ষেত্রে যে বিষয়টা সম্পর্কে আমার যথেষ্ট জ্ঞান রয়েছে সেই বিষয়ের উপরে আমার টপিকস নির্বাচন করা উচিত ।উদাহরণস্বরূপ আমি যদি রান্নার রেসিপি নিয়ে লেখালেখি করি তাহলে সেটা সম্পর্কে যথেষ্ট ধারণা থাকতে হবে এবং রেসিপিটি প্রত্যেকটি ধাপ ভালো করে বুঝিয়ে দেখাতে হবে যাতে করে সকলের বুঝতে সুবিধা হয় ।তা না হলে আমার পোস্টের কোনো মূল্য থাকবে না ।এছাড়াও আমার যে বিষয়ে দক্ষতা রয়েছে যেমন কোন জায়গায় ঘোরার অভিজ্ঞতা ,অথবা আমার অঙ্গন বিষয়ে দক্ষতা ,থাকলে সেই বিষয়ে ব্লগ তৈরি করা ফটোগ্রাফি প্রভৃতি বিষয়ে যথেষ্ট জ্ঞান থাকা জরুরি, কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে।

  • ধরুন প্রতি Steem কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত$ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন?

3.5$

  • সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য কয়েকটি বিষয় খেয়াল রাখতে হবে ।আমরা যদি প্রথম পাঁচ মিনিট থেকে পরের ছয় দিন১২ ঘণ্টার মধ্যে আপভোট করি তাহলে ১০০% কিউরেশন রিওয়ার্ড পাবো। আর আমরা যদি পোষ্টের প্রথম পাঁচ মিনিটের মধ্যে দেই তাহলে প্রথম মিনিটের মধ্যে ভোট দিলে ২০ পার্সেন্ট রিওয়ার্ড পাবো, ৮০ পার্সেন্ট বাদ যাবে ,দুই মিনিটের মধ্যে ভাগ ভোট দিলে ৪০ পারসেন্ট রিওয়ার্ড পাব ।আবার যদি পোষ্টের শেষে 12 ঘণ্টা পর ভোট দেই তাহলে আবার পার্সেন্ট অনুযায়ী কিউরেশন রিওয়ার্ড কমতে থাকবে।

  • নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

@Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন করা যাবে।
আমরা যদি নিজে কিউরেশন করি তাহলে আমরা শুধু SP পাব।
@Heroism এ ডেলিগেশন করলে আমার পোষ্ট যদি কোয়ালিটি সম্পন্ন পোস্ট হয় তাহলে @Heroism আমাকে ভোট দিবে, এর ফলে আমি SP ও SBD দুটোই পাব।
এজন্য@Heroism এ ডেলিগেশন করলে আমরা বেশি আর্ন করতে পারবো।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ধরুন প্রতি Steem কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত$ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন?

3.5?

৩.৫ দিয়ে কি বুঝিয়েছেন আপনি?

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

আপনার উত্তর টি তেমন ভাবে সঠিক হয় নি।

এই দুটির উত্তর সঠিক করে আমাকে নক দিবেন। ধন্যবাদ।

 2 years ago 

ধরুন প্রতি Steem কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন?

উত্তর: 3.5 SP

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে , নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

উত্তর: @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন করা যাবে।
আমরা যদি নিজে কিউরেশন করি তাহলে আমরা শুধু SP পাব।
@Heroism এ ডেলিগেশন করলে আমার পোষ্ট যদি কোয়ালিটি সম্পন্ন পোস্ট হয় তাহলে @Heroism আমাকে ভোট দিবে, এর ফলে আমি SP ও SBD দুটোই পাব।
এজন্য@Heroism এ ডেলিগেশন করলে আমরা বেশি আর্ন করতে পারবো।

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমাকে আমার ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

পোস্ট এ ঠিক করুন। 3.5 SP হবে না, ৩.৫ $ হবে।

 2 years ago 

ভাইয়া আমি ঠিক করে নিয়েছি।

 2 years ago 

খুব সুন্দর করে ক্লাস এর বিষয়বস্তু গুলো তুলে ধরেছেন আপনি আপনার পোষ্টের মাধ্যমে। এভাবে সুন্দর করে এগিয়ে যেতে থাকুন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার জন্য দোয়া করবেন আর আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

➡️ আপনি সুন্দর ভাবে পরীক্ষাগুলো দিচ্ছেন দেখে খুবই ভালো লাগলো। ক্লাসগুলো আমাদের খুবই গুরুত্বপূর্ণ। এই ক্লাসগুলো করে আমি নিজেও অনেক কিছু শিখতে পেরেছি। আপনার জন্য অপেক্ষায় থাকলাম। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

জ্বী ভাইয়া আপনি ঠিক বলেছেন। আমাদের প্রত্যেকের জন্য ক্লাস গুলো খুবই গুরুত্বপূর্ণ ।এই ক্লাসগুলো করে অনেক কিছু শেখার আছে আমাদের। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ক্লাসের যা যা শিখলেন খুব সুন্দর ভাবে তাই আমাদের সাথে ভাগ করে নিলেন। আমরাও এই ক্লাসগুলো করে অনেক কিছু শিখতে পেরেছি। আশা করব পরবর্তী ক্লাসগুলো আরো সুন্দরভাবে করতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার জন্য দোয়া করবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51