||রেসিপি ||ঢেঁড়স ভর্তা তৈরি পদ্ধতি||10% beneficiary for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামুয়ালাইকুম আদাব

মার বাংলা ব্লগ এর সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমি মোঃ আসাদুল ইসলাম আল-আমিন, আমার ইউজার আইডি@bazlur। আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহর রহমতে আপনারা সকলে অনেক ভালো আছেন। আমি আল্লাহর রহমতে আপনাদের সকলের দোয়ায় অনেক ভালো আছি। আজ সোমবার, প্রতিদিনের মত আজকেও আপনাদের মাঝে হাজির হলাম।আজ আমি আপনাদের মাঝে ঢেঁড়স ভর্তা তৈরি পদ্ধতি শেয়ার করবো। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

Screenshot_20220905-225748.jpg

IMG_20220420_215355.png

ঢেঁড়স
কাচা মরিচ
পেঁয়াজ
তেল
লবণ

IMG_20220325_194831.png

IMG_20220904_201836~2.jpg

প্রথমে ঢেঁড়স গুলো ভালোভাবে ধুয়ে কেটে নিলাম

IMG_20220904_202254.jpg

এরপর পরিষ্কার একটি পাত্রে পরিমাণ মত পানি দিয়ে গুলো পাত্রের মধ্যে দিয়ে নেই

IMG_20220904_210310.jpg

কিছুক্ষণ পর ভালোভাবে সিদ্ধ করে নিয়ে পাত্রে নামিয়ে নেই।

IMG_20220904_205619.jpg

এরপর চুলোর মধ্যে কড়াই বসিয়ে পরিমাণ মতো তেল দিয়ে নেই।তারপর তেল একটু গরম হয়ে এলে পরিমাণ মত পেঁয়াজ ও মরিচ দিয়ে নেই।

IMG_20220904_210554.jpg

মরিচ ও পেঁয়াজ গুলো একটু ভাজা ভাজা হয়ে এলে এখন এগুলো ভালোভাবে মিশিয়ে নেই

IMG_20220904_211756.jpg

এরপর মরিচ পেঁয়াজের সাথে সিদ্ধ করে নেয়া ঢেঁড়স গুলো ভালোভাবে মাখিয়ে নেই এবং স্বাদমতো লবণ দিয়ে নেই।এরপর আবার ভালোভাবে মাখিয়ে নেই।

আজ এই পর্যন্তই

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপি টি অনেক ভালো লেগেছে।কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আশা করি।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

হ্যালো বন্ধুরা আমি মোঃ আসাদুল ইসলাম আল আমিন। আমি একজন স্টুডেন্ট।আমার শখ ভ্রমণ করা। আমার পছন্দের খেলা ক্রিকেট ও ফুটবল।আমি আমার অবসর সময়ে নিত্যনতুন কিছু বানাতে চেষ্টা করি।আমি বাংলাদেশের রংপুর বিভাগ এর কুড়িগ্রাম জেলায় বসবাস করি।আমি বাংলা ভাষায় কথা বলতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

ধন্যবাদ সকলকে

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdekKGW2P5qyELVVXeaZvxq7NqAEQY2ZiqsPt63PHwEJRnihzfJyZujrFavZSoX...SpkdmUJpeqLpoSW8VDSmmWRgjmjTrT1HtmNEaDhCaVcMy4gW6mvKcTZHPqbZxNRm4FQx77gqjSUHRNkeTwApVVDms7pb3mRxV38tSFrPx371g3RjHCXj7sSLGE.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddpdmP87wYpfi3oTHgUMUYiRS52doU8dejSJdnCb35zw4hK9kuuVAndd3ZZFHU...ZZeZYWZH27MEcCUm5rqSzqKV65u66uvsrLSM3wc1PycXzB4hKM5KioB2yBnjHcUcMzMKWn5QeXTGviXd1D5sw8uazaLAZAYato1MYYV57RNmGXF1tuHZdDQyWV.gif

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...hfhyzS6JGHpcbbfWcgMjfzws9rBi54dupTwH39ug2feHV9U67qTgxKJgDgU825gYDS1vtoUn6TLBqdJ8WAZNm76o9px6taBASFdm7ec8KPKEx7H3t2oWwgpiNR.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া কিছুদিন আগে আমিও ঢেঁড়ের ভর্তা রেসিপি শেয়ার করেছিলাম। ঢেঁড়স করতে আমার খুব পছন্দের একটি রেসিপি। আমি প্রায় সময় ঢেঁড়স ভর্তা করে থাকি। কিন্তু আমি সব সময় শুকনো মরিচ দিয়ে ঢেঁড়স ভর্তা খেয়েছি কখনো কাঁচা মরিচ দিয়ে খাওয়া হয়নি ।আমি অবশ্যই একবার কাঁচা মরিচ দিয়ে ট্রাই করে দেখব চাইলে আপনিও একবার শুকনা মরিচ দিয়ে দেখতে পারেন ।বেশ ভালো লাগে খেতে।

 2 years ago 

ঢেঁড়স ভর্তা বা ভাজি দুটো খেতে আমার কাছে ভালো লাগে। ঢেঁড়স আমার প্রিয় একটি সবজি। আজকেও ঢেঁড়স ভাজি খাওয়া হয়েছে আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। তবে আমরা ঢেঁড়স ভর্তার মধ্যে শুকনো পোড়া মরিচ ব্যবহার করি। পোড়া মরিচ ব্যবহার করলে আমার কাছে খেতে বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স গুলো কিন্তু কচি হতে হয়, তা না হলে ভর্তা তৈরি করা গেলেও খেতে ভালো হয়না, আমার খুবই পছন্দের সবজি ঢেঁড়স আমি প্রায় সময়ই এর ভর্তা খেয়ে থাকি খুবই চমৎকার ছিল আপনার রেসিপিটি শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ঢেঁড়স ভর্তা রেসিপি টি বেশ চমৎকার হয়েছে।এভাবে মরিচ পেঁয়াজ ভেজে ভর্তা করলে খেতে বেশ ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢেঁড়স ভর্তা তৈরি পদ্ধতি টা খুব সহজেই উপস্থাপন করেছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। ঢেঁড়স ভাজি আমার কাছে বেশি ভালো লাগে। ভর্তা তেমন একটা খাওয়া হয়না।যে কোন ভর্তা রেসিপি তে শুকনো মরিচ ব্যবহার করলে স্বাদের পরিমাণ টা একটু বেশি ভালো হয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মাকে অনেক বার দেখেছি এভাবে ঢেঁড়স ভর্তা করতে কিন্তু আমি কখনো খাইনি। আমার কাছে চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে ঢেঁড়স ভর্তা করেছেন।হয়তো কখনো খাইনি কিন্তু আমি মনে করি মাঝে মাঝে রেসিপিতে একটু ভিন্নতা আনতে হয়।তাহলে খেতে খুবই সুস্বাদু লাগে।ধন্যবাদ।

 2 years ago 

আমিও ঢেড়স ভর্তা অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এখন যদি খেতে পারতাম অনেক ভালো লাগতো। আপনার ঢেড়স রেসিপির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঢেঁড়স ভর্তা তৈরি পদ্ধতি

আপনার এই পোষ্টের মাধ্যমে আমি নতুন ধরনের একটা রেসিপি শিখে গেলাম ভাইয়া।

প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে ঢেঁড়স ভর্তা করার একটা পদ্ধতি শেয়ার করলেন। আসলে আমার কাছে মনে হয় ঢেঁড়স অনেকটা বিজলী হবার ফলে কেউ এটা ভর্তা করে খেতে খুব একটা বেশি পছন্দ করে না।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ঢেঁড়স ভর্তা তৈরি করেছেন। আমার কাছে ঢেঁড়স বাজি খেতে আমার কাছে খুব ভালো লাগে। তবে ঢেঁড়স ভর্তা আমি কখনো খাইনি। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ঢ়েঁড়স ভাজি খেতে আমার ভীষণ ভালো লাগে। কিন্তু ঢ়েঁড়স ভর্তা এই প্রথম দেখলাম। কোনদিনও ঢ়েঁড়স ভর্তা খাওয়া হয়নি। একদিন আপনার ধাপগুলো দেখে দেখে অবশ্যই বাসায় তৈরি করব। মনে হয় খেতে অনেক মজা। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63658.03
ETH 3299.99
USDT 1.00
SBD 3.90