আমার আজকের পোস্ট || বাসা পরিবর্তন করার প্যারাঃ

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহির রাহমানির রহীম।

আসসালামু আলাইকুম।

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। বন্ধুরা আজ আবার নতুন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাদের মাঝে হাজির হয়েছি।
বন্ধুরা চলুন তাহলে শুরু করা যাক আজকের পোস্টটি-
ডিভাইসTecno pouvoir 4
ক্যামেরায়@azizulmiah
লোকেশনমাদারীপুর

বন্ধুরা গত দু'দিন যাবত বাসা পরিবর্তন করা নিয়ে অনেকটা ঝামেলায় ছিলাম। বাসা পরিবর্তন মানে ঢাকা ছেড়ে একেবারে বাড়িতে চলে আশা। ঢাকা ছেড়ে একেবারে বাড়িতে চলে আসার কোন চিন্তাই ছিল না। হঠাৎ করেই সিদ্ধান্ত হলো যে ঢাকায় আর থাকব না। গত ১ লা ডিসেম্বর ২০২২ইং তারিখে আমার দ্বিতীয় সন্তানের জন্ম হয়। এই কারণে আমার ওয়াফ অনেক আগেই বাড়িতে চলে এসেছিলেন। তখন কিন্তু আমার একেবারে বাড়িতে চলে আসার কোন চিন্তাই ছিল না।



যা-ই হোক আমি ৩০.১২.২০২২ইং তারিখে ঢাকা থেকে গ্রামের বাড়ি মাদারীপুরে চলে এসেছি। আমার ওয়াইফ বাড়িতে থাকার কারণে বাসা পরিবর্তন করার সকল ঝামেলা আমাকে একাই করতে হয়েছে। আর এই কাজ করতে গিয়ে আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। এই কাজ আমি আগে কখনোই করি নাই। যতবার বাসা পরিবর্তন করেছি বাসার যাবতীয় গোছানোর কাজ আমার ওয়াইফ ই করেছে।


IMG_20221230_131435_703.jpg

তো আমি দুইদিন আগে থেকেই আস্তে আস্তে গোছানো শুরু করেছিলাম এবং শেষ দিনের জন্য কিছু কাজ রেখে দিয়েছিলাম আমি ভাবছিলাম রেখে দেওয়া কাজগুলো করতে হয়তো দু এক ঘন্টা সময় লাগবে কিন্তু সেই কাজ শেষ করতে আমার সময় লেগেছিল ৬ ঘন্টা। সেদিন রাতে আমি রাত সাড়ে তিনটার দিকে ঘুমাতে পারছিলাম।

যা-ই হোক শুক্রবার সকাল সাতটায় আমার গাড়ি আসে এবং লেবার এসে গাড়ি লোড করে ছাড়তে ছাড়তে সকাল সাড়ে নয়টা বেজে গেল। শুক্রবার ঢাকার শহরে কোথাও জ্যাম থাকার কথা না, সেটা ও ছিলো না, ভাবছিলাম পুলিশ আবার ধরে কিনা সেটা ও ধরে নাই। কিন্তুতার চেয়েও অনেক বড় একটা সমস্যা হয়ে যায়, সেটা হলো গাড়ি যখন পদ্মা সেতুর টোল দিয়ে কেবল টান দিয়ে কয়েক গজ সামনে আসলো তখনই আমাদের গাড়িটা নষ্ট হয়ে যায়।

এমন জায়গায় নষ্ট হয়েছে যেখানে কোন মিস্ত্রী নাই। এখন কি করি, অনেকক্ষন চেষ্টা করে জানতে পারলাম যে কুলিং ফ্যান নষ্ট হয়ে গেছে। ড্রাইভার বললো ভাই, পানি লাগবে দুই বালতি পানি নিয়ে আসতে হবে।

IMG_20221230_131450_562.jpg

কিন্তু আমি অনেক চেষ্টা করে ও পানি আনতে পারি নাই। কারণ আসে পাশে কোন পানির ব্যবস্থা ছিল না। এরপর আবার পদ্মা সেতুর লোক এসে জানতে চাচ্ছে যে আমরা কেন এখানে গাড়ি দাড় করিয়েছি। পরে আমরা বিস্তারিত বলার পরে আর কিছু বলে না। তারপর অন্য গাড়ির ড্রাইভার এসে বুদ্ধি দিল যে ফ্যানের সামনে যে কভার আছে সেটা খুলে তারপর প্রাকৃতিক বাতাসে আস্তে আস্তে গাড়ি চালিয়ে যেতে পারবেন। আমরা তাই করলাম। এভাবে আসতে আমাদের প্রায় ৩.৩০ বেজে গিয়েছিল। যেখানে আমাদের টার্গেট ছিলো হয়তো ১.০০টার মধ্যে বাড়িতে পৌঁছাব। যাই হোক তারপর ও আল্লাহর রহমতে আমরা বাড়িতে পৌঁছাতে পেরেছিলাম। আমি খুব ভয় পেয়ে গিয়েছিলাম কারণ গাড়ি যদি ঠিক না হতো তাহলে আমার অবস্থা কি হতো সে শুধু আমিই বুঝতে পারছি।

IMG_20221230_131417_165.jpg

বন্ধুরা অনেক কষ্ট করে আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। ধন্যবাদ সবাইক। বন্ধুরা আমি আমার বাসা পরিবর্তন করার বিস্তারিত আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি সবার ভালো লাগবে।


আমার পরিচয়
আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXhYEttnX1KKh1bDpnfJQ9XE52hBiZnn6J1QrQxWt34Vv6BDtNXArCZWNiRA18nt5eQYaA3Kmg.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8hpYQsVChctAgy2kS9mV6SZsMEvTo3JtHG1SaGTiVSZZvj1Cg7LApcJj7E7w6...xqohobR55AqvLPXjzPqinZxCCFYysfbwamCx1yYp3py1hevyBzxkMvXqSeLmVUJLnzYpDruY5pBwnAN3sJb5ntBM7ndcPvAMjSex58XEWXtasSNpzGQAySX6HL.png

Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া কখনো বাসা পরিবর্তন করিনি তাই এই সম্পর্কে তেমন কোন ধারণা নেই। তবে শুনেছি বাসা পরিবর্তন করা অনেক কষ্টের। আপনি ভেবেছিলেন দু ঘন্টা লাগবে কিন্তু সেখানে ছয় ঘন্টা লোগেছে।তারপর পথে আপনার গাড়ি নষ্ট হয়ে যাওয়ায় অনেক সমস্যা পড়তে হয।যাইহোক অন্য ড্রাইভার বুদ্ধি দেওয়ায় একটু সময় বেশি লাগলেও, ভালো ভাবে পৌঁছাতে পেরেছেন জেনে অনেক ভালো লাগল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66