চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

চালকুমড়া সাথে ডাল এই দুটোকে একসাথে মিক্স করে রান্না করেছি মজাদার স্বাদের মিক্স সবজি রেসিপি। সবজি খাওয়া অনেক ভালো তবে আমার মনে হয় না মাছ কিংবা মাংস ছাড়া কেউ বেশি পরিমান সবজি খাই তবে সত্যি আমাদের সবসময় এই সবজি রেসিপি খাওয়া উচিৎ। আমি নিজেও খুব কম সবজি রান্না করি। আর অবশ্যই সবজি কয়েক রকম ভাবেই রান্না করা যাই আর যেকোনো ভাবে রান্না করা সবজি খেতে বেশ ভালো লাগে। আজকে আমি চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি রান্না করেছি এবং আপনাদের সাথে আমার রান্না করার পদ্ধতি প্রতিটি ধাপ দেখিয়ে সুন্দর ভাবে শেয়ার করার চেষ্টা করেছি।

চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপিটি বেশ মজাদার ও সুস্বাদু হয়েছে। চালকুমড়া ও ডালের সাথে টমেটো, শুকনা মরিচ , কাঁচামরিচ ও জিরার মিশ্রনে সুন্দর একটি ফ্লেভার হয়েছে যা রেসিপিটিকে অনেক মজাদার করে তুলেছে। আমি যদিও এভাবে সবজি রান্না করি খুব কম তবে একেক সময় একেক ভাবে রান্না করলে একেক রকম স্বাদ পাওয়া যাই যা আমার কাছে ভালো লাগে। আজকের এই রেসিপিটি সুস্বাদু করতে হলে চালকুমড়া গুলোকে এমন ভাবে রান্না করতে হবে যাতে ডালের সাথে নরম হয়ে একদম মিশে যাই তাহলে এর স্বাদ অনেকটাই বৃদ্ধি পাবে। আর আপনারা চাইলে আমার দেয়া ধাপ গুলো দেখে সুন্দর ভাবে এই চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি। চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

03.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

05.jpg

ধাপ-6.

5.jpg

ধাপ-7.

6.jpg

ধাপ-8.

7.jpg

ধাপ-9.

8.jpg

ধাপ-10.

9.jpg

ধাপ-11.

10.jpg

ধাপ-12.

11.jpg

ধাপ-13.

12.jpg

ধাপ-14.

13.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

আমার আজকের বাসায় চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  

তবে আমার মনে হয় না মাছ কিংবা মাংস ছাড়া কেউ বেশি পরিমান সবজি খাই

আমি কিন্তু খাই। ইনফ্যাক্ট মাছ, মাংস একদমই পছন্দ না আমার। নিরামিষ ভালো খাই।

চাল কুমড়ো দিয়ে রান্না করা এই ডাল, সেটা হোক মুসুরির ডাল বা মুগের ডাল আমার বরাবরই খুব ভালো লাগে। এই রান্না তো আমরা সকলেই জানি, তবে আপনি খুব সুন্দর ও পরিষ্কার-পরিচ্ছন্নভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

যাক সবজি পছন্দ করে এমন একজন মানুষ অন্তত খুঁজে পেলাম।

 2 years ago 

নিরামিষ খাওয়ার সুবাদে প্রচুর সবজী খেতে হয়।মাছ মাংসই অনেক কম খাওয়া পড়ে।এই রেসিপি টি আমাদের বানায় মুগ ও মাসকলাই দিয়ে।তবে সেখানে পেয়াজ ব্যবহার করা হয়না।আপনার রেসিপিটিও অনেক সুস্বাদু। এটাই টেস্ট করেছি।ধন্যবাদ আপু সুস্বাদু ও পুষ্টিকর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

যেকোনো রেসিপি বিভিন্ন উপকরণ ও ভিন্নভাবে তৈরি করা যায়। তবে সবজি খাওয়াটা হলো মূল বিষয়। সবজি খাওয়া সত্যি অনেক উপকারী।

 2 years ago 

আপু আমিও আপনার মত মাঝে মাঝে চাল কুমড়া দিয়ে মসুরের ডাল দিয়ে রান্না করি। তবে এই রান্নার মাঝে আমি কখনো জিরা ব্যবহার করে দেখিনি। আপনার মাধ্যমে এর পদ্ধতি জানতে পেরে শিখতে পারলাম ।আমিও একসময় চাল কুমড়া এবং মসুরের ডাল জিরা দিয়ে রান্না করে দেখব। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জিরা অবশ্যই ঘ্রাণ যুক্ত একটি মসলা জিরা দিয়ে রান্না করলে রেসিপি ঘ্রান ও স্বাদ বৃদ্ধি পাই।

 2 years ago 

এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি আলু ও ডিমের ডাল রেসিপি।

আপু আপনার বোধহয় একটু ভুল হয়েছে। আসলে আপনি ভুল করে আলু ও ডিমের ডালের রেসিপির কথা লিখেছেন। আপনি তো চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি শেয়ার করেছেন। যাইহোক আপু এই ধরনের সবজি রেসিপি গুলো খেতে ভালো লাগে। যদিও সবজি খুব একটা খেতে পারি না। তবে আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে এভাবে রান্না করলে খেতে বেশ ভালো লাগবে।

 2 years ago 

জি আপু ঠিক বলেছেন আমার একটু ভুল হয়েছিল। এডিট করে ঠিক করে দিয়েছি। ধন্যবাদ আপু আপনাকে আমার লেখাটি পড়ার জন্য ও ভুল ধরিয়ে দেয়ার জন্য। সবাই পোস্ট পড়ে না, পড়লে হয়তো আপনার মতো এমন ভুল ধরিয়ে দিতে পারতো।

 2 years ago 

এই রেসিপিটি আমার খুবই পছন্দের একটি রেসিপি। চাল কুমড়া এরকম মসুর ডাল দিয়ে রান্না করলে বেশ ভালো লাগে খেতে। তবে আমি এই রেসিপি টিতে জিরা এবং তেজপাতা কখনো ব্যবহার করিনি। এগুলো ব্যবহার করলে নিশ্চয়ই খুব ভালো একটা ফ্লেভার আসে। তবে শুকনো মরিচের ফ্লেভার টা খুব ভালো লাগে। আপনাকে ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিতে সুন্দর ফ্লেভার মানে মজাদার স্বাদ। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আমিও এভাবে রান্না করি । খেতে বেশ মজা লাগে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি কষ্ট করে পোস্ট পড়ে একটু বড় করে মন্তব্য করবেন এই ধরণের মন্তব্য আমার বাংলা ব্লগ গ্রহণ করে না।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে ডাল ও চাল কুমড়ো দিয়ে সুস্বাদু রেসিপি করেছেন। এটি খেতে বেশ ভালো লাগে। আমিও মাঝে মাঝে মসুর ডাল দিয়ে চাল কুমড়ার সাথে একসাথে রান্না করি। একসাথে বেশ ভালো লাগে ভাত এবং রুটি দুটো সাথে বেশ যায়।

 2 years ago 

আপু আপনি চাল কুমড়োদের ডালের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আমার মা বেঁচে থাকতে আগে এ রেসিপি করত। আজ আপনার এই রেসিপি দেখে আবার নতুন করে খেতে মনে চাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চালকুমড়া ও ডালের মিক্স সবজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। রেসিপি পরিবেশন আমার খুব ভালো লেগেছে। আসলে আপনি খুবই সুন্দরভাবে পরিবেশন করেন। যা দেখতে বেশি ভালো লাগে।

 2 years ago 

আপু আমিও মাছ মাংসের চেয়ে সবজি বেশি খাই। সারা মাসে মাছ মাংসের চেয়ে সবজি কিনতে বেশি পয়সা লাগে আমার। সবজি যেভাবেই রান্না করা হোক না কেন তা খেতে আমার খুবই ভালো লাগে। চালকুমড়া ও মসুরের ডাল দিয়ে আপনি চমৎকার একটা সবজি রান্না করেছেন। এই ধরনের সবজি গুলো গরম ভাত রুটি সবকিছু দিয়েই অনেক ভালো লাগে। আপনার প্রতিটি টি রেসিপি খুবই ভালো লাগে আমার কাছে। আজকের রেসিপি টিও অনেক ভালো লাগলো খুব তাড়াতাড়ি এভাবে রান্না করবো।সুন্দর সবজি রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65