DIY - এসো নিজে করি- রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের কার্ড তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের কার্ড

1.jpg

আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি আমাদের ভালোবাসা অনেক বেশি। কারণ আমার বাংলা ব্লগ একমাত্র কমিউনিটি যেখানে নিজের মতো করে নিজের ভাষাকে প্রকাশ করতে পারছি। নিজের মাতৃভাষা মানেই মায়ের ভাষা ,ভালোবাসার ভাষা, নিজের মনের ভাষা ও মন খুলে প্রাণ খুলে সবকিছু শেয়ার করার ভাষা। আর এই জন্যই আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের সকলের কাছে এত প্রিয় ও পছন্দের। আর এই ভালোবাসা থেকে আজকে আমি রঙিন কাগজ ব্যবহার করে আমার বাংলা ব্লগের একটি কার্ড ডিজাইন করে তৈরি করেছি। আমি আমার নিজের উদ্যেগ ও চেষ্টা থেকে সম্পূর্ণ কাজটি করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

নিজের মতো করে যেকেনো কিছু তৈরি করার আগে ভাবতে হয় ও বেশ সময় নিয়ে আস্তে আস্তে তৈরি করতে হয়। কারণ একটা কিছু তৈরি করার পর যদি সেটি দেখতে ভালো না লাগে তাহলে মন খারাপ হয়ে যেতে পারে। তাই আমি চেষ্টা করি সময় নিয়ে ভেবে চিনতে ধীরে ধীরে সুন্দর ভাবে তৈরি করার ও আকর্ষণীয় ভাবে সকলের সামনে উপস্থাপন করার। আজকে আমার এই রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের কার্ড তৈরিটি প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথে শেয়ার করেছি। আমি আশাকরি রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের কার্ড তৈরিটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার আজকের এই আমার বাংলা ব্লগের কার্ড তৈরি করতে ব্যবহার করতে হয়েছে -

  • রঙিন কাগজ
  • ওয়াটার কালার পেন্সিল
  • পুঁথি পাথর
  • কেচি
  • আইকা আঠা
এখানে আমার প্রয়োজনীয় সবকিছু একসাথে নিয়ে নিলাম।

2.jpg

একটি হলুদ কাগজে পেন্সিল দিয়ে একে কেচি দিয়ে লাভ করে কেটে নিয়েছি।

3.jpg

4.jpg

5.jpg

এবার একটি লাল কাগজকে কেঁচি দিয়ে গোল গোল করে কেটে গোলাপ ফুলের কলি তৈরি করে নিয়েছি তিনটি।

6.jpg

7.jpg

8.jpg

এবার লাল গোলাপের কলি গুলো আইকা আঠা দিয়ে লাভের উপরে লাগিয়ে নিয়েছি।

9.jpg

10.jpg

এখন ফুলের চারপাশে লাভের উপরে ওয়াটার কালার পেন্সিল দিয়ে আর্ট করে নিলাম।

11.jpg

12.jpg

এখানে নিয়ে নিয়েছি ছোট ছোট পুতি পাথর। পাথর গুলো আইকা আঠা দিয়ে লাভের উপরে চারদিকে লাগিয়ে নিয়েছি।

13.jpg

14.jpg

15.jpg

এখন আবারো ওয়াটার কালার পেন্সিল দিয়ে চারদিকে ফোঁটা ফোঁটা করে দিয়েছি ও লাভ একে দিয়েছি।

16.jpg

17.jpg

18.jpg

19.jpg

এইবার ভিতরের অংশে আমার বাংলা ব্লগ লেখাটা ডিজাইন করে লিখে দিয়েছি।

20.jpg

21.jpg

22.jpg

তৈরি হয়ে গেলো আমার বাংলা ব্লগের কার্ড

23.jpg

24.jpg

আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের কার্ড তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

মায়ের ভাষায় কথা বলতে কিংবা লিখতে সত্যিই অনেক ভালোলাগে। যাইহোক আপু আপনি অনেক সুন্দর ভাবে এই কার্ডটি তৈরি করেছেন। ছোট ছোট ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে তো খুবই ভালো লেগেছে আপু। অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কার্ড টা অনেক সুন্দর করে তৈরি করেছেন রঙিন কাগজ,ওয়াটার কালার পেন্সিল, পুঁথি পাথর, কেচি,আইকা আঠা মাধ্যমে। সবচেয়ে গোলাপ ফুলের কলি গুলো বেশি কিউট লাগতেছে আপু।আপনার পোস্ট গুলো সবসময় ইউনিক ভাবে করেন। অনেক ধন্যবাদ আপু ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি আছে বলেই আজকে আমরা সকলে আমাদের মনের ভাবগুলো নিজেদের মাতৃভাষায় প্রকাশ করতে পারছি। সত্যিই এটা আমাদের সকলের একটা ভালোবাসার স্থান।

সেই ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটির একটা গিফট কার্ড তৈরি করে শেয়ার করলেন আপু।

 2 years ago 

জি আপু একজন প্রতিটি কথায় ঠিক বলেছেন ৷আমার বাংলা ব্লকবাসি আমরা সবাই অনেক সৌভাগ্যবান এত সুন্দর একটি কমিউনিটি ব্লগ পেয়েছি৷ যেখানে আমরা আমাদের মনের ভাষাকে নিজের মতো করে সাজিয়ে গুছিয়ে প্রকাশ করতে পারছি৷ আপনার এই বাংলা ব্লগের ভালোবাসা দেখে সত্যি আমি মুগ্ধ হলাম৷ আর আমার বাংলা ব্লগের জন্য ৷আপনি একটি সুন্দর কার্ড বানিয়েছেন৷
অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর হয়েছে রঙ্গিন কাগজ দিয়ে কাচির মাধ্যমে আপনার ভালবাসা জানিয়েছেন আমার বাংলা ব্লগ কমিউনিটি কে ৷
সর্বোপরি আমার বাংলা ব্লগ আরো অনেক দূর এগিয়ে যাক এমনটাই প্রত্যাশা কামনা প্রত্যাশা কামনা৷

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর আমার বাংলা ব্লগের কার্ড তৈরি করেছেন। সত্যি আপনার কার্ড তৈরি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। খুবই আকর্ষণীয় হয়েছে দেখে খুবই ভাল লেগেছে আমার।

 2 years ago 

আপনার কিছু কিছু কথা সঙ্গে আমি একমত পোষণ করছি আমার বাংলা ব্লগ কমিউনিটি মানেই একটি আবেগের জায়গা। যেখানে আমরা খুবই সাবলীল ভাষায় নিজের মাতৃভাষা বাংলা ব্লগিং করতে পারি কোনরকম দ্বিধা ছাড়াই। আপনি খুবই চমৎকারভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটির কার্ড তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে কালার কমপিটির সাথে খুবই চমৎকার লেগেছে আমার কাছে, খুবই দক্ষতার সঙ্গে আপনি এরা তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে গোলাপ ফুল তৈরি করেছেন তারপর গোলাপ ফুল বসিয়ে পাশ দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছেন এবং পরিশেষে পুতি ব্যবহার করাতে কার্ডের সৌন্দর্যটা অনেক বেশি ভালো লেগেছে। যেমন কালারফুল তেমন নিখুঁত হাতের কাজ এক কথায় অসাধারণ সুন্দর হয়েছে আপু যার প্রশংসা না করলেই নয়।

 2 years ago 

আপনার অঙ্কিত চিত্রকর্মটি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। মানুষের মনের ভাব বলে অথবা লিখে প্রকাশ করার পাশাপাশি চিত্রকর্মের মাধ্যমেও প্রকাশ করা সম্ভব। চিত্রকর্মটি দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক যত্ন সহকারে এটিকে প্রস্তুত করেছেন।

 2 years ago 

wonderful. অসাধারণ আপু। আপনি চমৎকারভাবে করেছেন আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের কার্ড তৈরি। দেখতে খুবই সুন্দর লাগছে। আগামীতে আরো সুন্দর সুন্দর রঙ্গিন কাগজের কার্ড দেখার অপেক্ষায় রইলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59274.98
ETH 2600.78
USDT 1.00
SBD 2.44