জল রং দিয়ে রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জল রং দিয়ে রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দৃশ্য অঙ্কন

1.jpg

2.jpg2.jpg

আজকে আমি আপনাদের সাথে সুন্দর আরো একটি জল রং দিয়ে অঙ্কন করা দৃশ্য শেয়ার করেছি। আমি সব সময় এই কথাটা বলে থাকি জল রঙ দিয়ে দৃশ্য অঙ্কন করতে আমার কাছে যেমন ভালো লাগে তেমনি সেই দৃশ্য গুলো দেখতেও অনেক ভালো লাগে। আজকে আমি জল রঙ দিয়ে রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হেটে যাওয়ার একটি দৃশ্য অঙ্কন করেছি। আমার কাছে দৃশ্য টি বেশ ভালো লেগেছে। তারাছাড়াও জল রং দিয়ে অঙ্কন করা যে কোনো কালারফুল দৃশ্য দেখতে সত্যি বেশ সুন্দর হয়। আজকে আমি চেষ্টা করেছি আমার অঙ্কন করা রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দৃশ্য টি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থান করার।

আজকে আমি আমার অঙ্কনের মধ্যে বুঝানোর চেষ্টা করেছি কিছু মানুষ রঙিন ছাতা নিয়ে ঝড় বৃষ্টির মধ্যে হেটে যাচ্ছে। আর চারদিকে সবকিছু রঙিন হয়ে আছে যা দেখতে খুবই ভালো লাগছে। মানুষ গুলোর শরীর কিছুটা ঝাপসা হয়ে আসছে বৃষ্টির পানি গুলো ছিটিয়ে আসার কারণে। বৃষ্টি আমার কাছে অনেক ভালো লাগে। আমি হলে হয়তো এই রঙিন পৃথিবীতে বৃষ্টির সাথে হারিয়ে যেতাম। কিন্তু আমার আজকের অঙ্কনের মধ্যে নিজেকে মনে মনে কল্পনার মাধ্যমে ভিজিয়ে নিয়েছি। আর সেটা মনে মনেই বুঝে নিবেন আপনারা।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দৃশ্য অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

09.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

015.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ফাইনাল আর্ট

20.jpg

21.jpg

2.jpg2.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দৃশ্য অঙ্কন টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  

জল রং দিয়ে রঙিন ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দৃশ্য অঙ্কন শেয়ার করেছেন আপু। সত্যি আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার এই অংকন পোস্ট। খুবই সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন আপু। চমৎকার লাগল। ধন্যবাদ আপু এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার কাছে ভালো লাগলো শুনে আমার কাছেও ভালো লাগলো।

 2 years ago 

আগে বর্ষাকালে স্কুল থেকে আসার সময় এভাবে করেই হেঁটে ছাতা মাথায় বাড়ি ফিরতাম।আর সাথে তো আছে অনেক অনেক দুষ্টুমি।আজকের আর্টটি দেখে তাই মনে পরে গেলো আমার।

 2 years ago 

হুম হুম একদম ঠিক বলেছেন। এমন ভাবেই দল বেঁধে বাড়ি আসতাম ছাতা মাথায় দিয়ে।

 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর কিছু রঙ্গিন ছাতা তৈরি করেছেন আপু। আপনার আইডিয়াটা আসলেই অসাধারণ লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

চেষ্টা করেছি ভালো কিছু তৈরি করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু জল রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন। রঙিন ছাতার নিচে বৃষ্টিতে হাটার দৃশ্য দেখতে অনেক চমৎকার লাগছে। আপনি পুরো আর্ট টি নিখুঁতভাবে সম্পূর্ণ করেছেন। তা দেখে বোঝা যাচ্ছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে চমৎকার লাগছে শুনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জলরঙ দিয়ে ছাতা নিয়ে বৃষ্টিতে হাটার দারুন চিত্র অংকন করেছেন। দেখে মনে হচ্ছে বাস্তবতার বৃষ্টিতে কিছু লোক ছাতা হাতে হাটছে।আপনার দক্ষ হাতের এমন সুনিপন কারুকার্য আমাকে বিমোহিত করেছে।সত্যিই সৃজনশীল সৃষ্টিতে চমৎকার দৃশ্যের উপহার দিয়েছেন। আপনার এমন কার্য ছড়িয়ে পরুক দূর থেকে বহুদূরে। ভালবাসা রইলো।

 2 years ago 

দোয়া করবেন আরো বেশি বেশি যাতে আরো ভালো কিছু আপনাদের সাথে শেয়ার করতে পারি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দোয়া ও ভালবাসা রইলো। আপনার সৃষ্টি ছড়িয়ে যাক।

 2 years ago 

একদম অসাধারন একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু। যেমন কালার কম্বিনেশন গুলো ছিল তেমনি ছিল অংকন। আমার কাছে বিশেষ করে ছাতা গুলো বেশ ভালো লেগেছে। এমনকি ছাতা গুলোর কালার গুলো অসাধারণ হয়েছে। যেন বৃষ্টির দিনের একটা মুহূর্ত আমার সামনে এসে দাঁড়িয়েছে। আমাদের মাঝে এরকম একটা অসাধারণ সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কালারফুল সবকিছুই আমার অনেক ভালো লাগে। তাই চেষ্টা করছি দৃশ্যটিকে কালারফুল ভাবে উপস্থাপন করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসম্ভব সুন্দর একটি পেইন্টিং ছিল। আপনি বরাবরই খুব সুন্দর পেইন্ট করে থাকেন। তবে আপনার আজকের অংকটি জাস্ট চোখ আটকে যাওয়ার মতন হয়েছে। সত্যিই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপু।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে এটা দেখে আমার কাছেও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

জল রং দিয়ে রঙ্গিন ছাতা নিয়ে বৃষ্টিতে ভেজার দৃশ্য এটি খুবই চমৎকার হয়েছে আপু। দেখতে কিন্তু একদম অসম্ভব লাগছে । আপনি খুবই নিখুঁত ভাবে এই আর্টটি একেছেন সত্যি খুবই ভালো লেগেছে আমার কাছে। আর বিশেষ করে আপনার আকা খুবই সুন্দর ও অতুলনীয়। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা দৃশ্যশের আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি খুব নিখুঁত ভাবে অঙ্কনটি করার ও আপনাদের সাথে উপস্থাপন করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি জল রং ব্যবহার করে বৃষ্টির দিনে ছাতা নিয়ে হেঁটে যাওয়ার অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। অনেক ভালো লাগলো আমার কাছে। এত সুন্দর একটি চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12