আলু ও শিমের নিরামিষ রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আলু ও শিমের নিরামিষ রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমি জানি এই সময়ে এখন ঘরে ঘরে মজাদার নিরামিষ রেসিপি খুব বেশি রান্না করা হয়। আর এখন যদি বিভিন্ন রকমের সবজি দিয়ে নিরামিষ রান্না করে না খাওয়া হয় তাহলে কখন খাবো। কিছুদিন পর হয়তো সকল সবজির দাম বেড়ে যাবে তেমনি আবার টাটকা সবজিও পাওয়া যাবে না। সবজি পছন্দ করে না এমন কেউ নেই বরং মাছ মাংসের থেকেও অনেকে সবজি খেতে বেশি পছন্দ করে। আমি নিজেই এখন বাসায় ভিন্ন রকমের সবজি দিয়ে একেক দিন একেক রকমের নিরামিষ রান্না করি। আর এই নিরামিষ খেতে যেমন ভালো লাগে তেমনি আমাদের ভিটামিন ঘাটতিও পূরণ করে অনেকটা।

এখন আমি আর আগের মতো রেসিপি শেয়ার করতে পারি না কারণ বিভিন্ন কাজে এতটা ব্যাস্ত হয়ে গেছি যে রান্না করার সময় ছবি তুলার পর্যন্ত সময় হয়না। তবুও আমি আমার মতো করে নতুন নতুন রেসিপি গুলো শেয়ার করার চেষ্টা করে যাবো। বেশ কয়েকদিন ধরেই ভিন্ন রকমের নিরামিষ বাসায় রান্না করছি তাই আজ ভাবলাম আজকের রেসিপিটা শেয়ার করা যেতে পারে। নিরামিষ রান্নার পাশাপাশি প্রতিটি ধাপের ছবি নিয়ে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি আলু ও শিমের নিরামিষ রেসিপি । আলু ও শিমের নিরামিষ রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলু ও শিমের নিরামিষ রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলু ও শিমের নিরামিষ রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

8.jpg

ধাপ-6.

9.jpg

ধাপ-7.

010.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

ধাপ-20.

22.jpg

আমার আজকের বাসায় আলু ও শিমের নিরামিষ রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আসলেই নতুন কোন রেসিপি দেখলে সেটা তৈরি করার প্রতি একটু আগ্রহ সৃষ্টি হয়। এটা আমার দেখা একটি ইউনিক রেসিপি। তবে গরম ভাতের সাথে বোধহয় বেশ মজা লাগবে। আলু ও শিমের নিরামিষ রেসিপিটি কিভাবে তৈরি করতে হয় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু সত্যি বলেছেন এখন নিরামিষ না খেলে আর কখন খাবেন। নিরামিষ খেলে অনেক ভিটামিনের অভাব পূরণ হয়। সিম ও আলুর দারুণ নিরামিষ তৈরি করেছেন। আর শীতে ধনের পাতা তরকারিতে দিলে অনেক মজা হয়। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হা আপু ধনে পাতা তো বেস্ট একদম, তরকারিতে না দিলে যেন মজাই লাগে না, তবে এমন ভাবে রান্না নিরামিষ আমার অনেক প্রিয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই আপু। শীত চলে গেলেই সবজির দাম বেড়ে যাবে অনেক। সবজি দিয়ে মজার মজার রেসিপি গুলো খাওয়ার এখনই সময়। দারুন এক নিরামিষ রেসিপি শেয়ার করেছেন। নিরামিষ রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এতো সুস্বাদু এক রেসিপি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

 2 years ago 

শুধু দামই না খেতে ও ভালো লাগবে না, এখন যেই একটা মজা পাওয়া জাই তখন এর ধারে কাছে ও থাকবে না, তবে আমি বেশির ভাগ সবজি ফ্রিজে রেখে দেই। সিজন চলে গেলে খাই।

ভাগাভাগি করতে গেলে ঠিকানা দেন পাঠিয়ে দেই।

 2 years ago 

রান্না করতে হলে অনেক সময় লাগে আপু। আর এখন ব্যস্ততার কারণে কোন রেসিপি ছবি তোলা হয় না। শীতকালীন সবজি দিয়ে অনেক মজাদার রেসিপি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরির প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

আপু আমার মনে হয় নতুন নতুন রেসিপির জন্য শীতকাল টাই বেস্ট। অনেক ধরনের সবজি আর অনেক ইউনিক ইউনিক রেসিপি।

 2 years ago 

শীতকালে নিরামিষ খেতে ভালোই লাগে।আসলে টাটকা টাটকা সবজি খেতে অন্যরকম স্বাদ লাগে।যাই হোক আপু শিম আলু মিলে বেশ দারুন একটা রেসিপি তৈরি করেছেন। ধনেপাতা দিলে অন্যরকম স্বাদ আর ঘ্রান দুইটাই বেড়ে যায়।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আলু শিমের নিরামিষ খাবার হলে ও পুষ্টিকর রেসিপি শেয়ার করেছেন। আলু ও শিমের নিরামিষ রেসিপি দেখে তো আমার অনেক ভালো লাগলো। এভাবে কখনো খাইনি। তবে রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

এভাবে রান্না করলে আসলেই অনেক বেশি টেস্টি লাগে ট্রাই করে দেখতে পারেন। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যর জন্য।

 2 years ago 

শীতের সময় বাজারে হরেক রকমের সবজি ওঠে। এইসব সবজি গুলো দিয়ে নিরামিষ রান্না করলে খেতে খুবই মজা লাগে। আলু আর সিম দিয়ে কখনো নিরামিষ খাওয়া হয়নি। ধনেপাতা দিলে তরকারির স্বাদ দ্বিগুণ হয়।

 2 years ago 

আপু আপনি বললেন রবিবারের আড্ডাতে নিরামিষ সবাই আস্ত রাখে আপনি সব্জি গুলো ভেঙ্গে দিয়ে রেসিপিটি একটু আলাদা করার চেষ্টা করেছেন।আমিও ঠিক আস্ত নিরামিষ টা করি। এমন নিরামিষ খেতে বেশ ভালোই লাগে। আর রান্না শেষে ধনিয়া পাতা এর টেস্ট বহুগুন বাড়িয়ে দেয়।অনেক ধন্যবাদ আপু রেসিপিটিতে নতুনত্ব আনার জন্য ।

 2 years ago 

এই শীতের সময়ে আমাদের বাড়িতেও প্রায় প্রতিদিনই বিভিন্ন ধরনের সবজি দিয়ে বিভিন্ন ধরনের নিরামিষ তরকারি রান্না করা হয়। যা খেতে খুবই সুস্বাদু এবং খুবই পুষ্টিকর। আপনি শিম ও আলুর নিরামিষ তরকারি রান্না করেছেন যা সুস্বাদু এবং পুষ্টিকর একটি খাবার। আপনার তৈরিকৃত এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু ও শিমের নিরামিষ রেসিপির কালারটা খুব সুন্দর হয়েছে আপু। দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। গতকালও এই রেসিপিটা বাসায় খেয়েছিলাম। আসলে শীতকালে এই রেসিপিটা আমাদের বাসায় প্রায়ই খাওয়া হয়। কিন্তু বারবার খাওয়া হলেও, প্রতিবারই যেন খেতে খুব ভালো লাগে। এই রেসিপিটায় ধনিয়া পাতা এবং টমেটো দিলে রান্নার স্বাদ অনেকাংশে বেড়ে যায়। এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39