ডিম আলুর ঘাটি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

ডিম আলুর ঘাটি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমার মতো যাদের আলু পছন্দ শুধুমাত্র তাদের জন্য আমার আজকের এই ডিম আলুর ঘাটি রেসিপিটি। অনেক দিন পর এমন একটি রেসিপি রান্না করলাম। আলু দিয়েও অনেক রকমের রেসিপি রান্না করেছি ও আপনাদের সাথে শেয়ার করেছি ঠিক তেমনি ডিম দিয়েও অনেক রকম রেসিপি রান্না করে শেয়ার করেছি। আজকে আমি আলু ও ডিম এই দুইটাকে এমন ভাবে মিক্স করেছি যার মাধ্যমে ডিম আলুর ঘাটি রেসিপিতে পরিণত হয়েছে। এই রেসিপিটি হয়তো আপনারা অনেকেই আগে খেয়েছেন আমিও আগে বেশ কয়েকবার খেয়েছি বেশ মজাদার একটি রেসিপি। বাসায় মজাদার ভাবে ডিম আলুর ঘাটি রেসিপি রান্নার পাশাপাশি আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম।

ছোট আলু গুলো সবসময় বাজারে পাওয়া যায় না, তবে এখন এই শীতের মৌসুমে পাওয়া যেতে পারে। বেশ সময় নিয়ে ও বেশ কিছু উপকরণ দিয়ে রান্না করতে হয়েছে ডিম আলুর ঘাটি রেসিপি। মাঝে মাঝে এমন কিছু রেসিপি স্বাদ খুবই ভাবে লাগে খেতে। আর আমি মাঝে মাঝে এমন কিছু রেসিপি রান্না করার চেষ্টা করি যা খেতে খুবই ভালো লাগে। আজকে এই ডিম আলুর ঘাটি রেসিপি রান্না করতে আমার প্রয়োজন হয়েছে - আলু, ডিম, টমেটো ও বেশ কিছু মসলার উপকরণ। আর এই সবকিছু একসাথে করে সুন্দর ও মজাদার একটি রেসিপি তৈরি করা হয়েছে। আপনারাও এভাবে করে বাসায় সহজ ভাবেই ডিম আলুর ঘাটি রেসিপি রান্না করে নিতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি ডিম আলুর ঘাটি রেসিপি। ডিম আলুর ঘাটি রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডিম আলুর ঘাটি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডিম আলুর ঘাটি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

ধাপ-20.

22.jpg

ধাপ-21.

23.jpg

ধাপ-22.

24.jpg

ধাপ-23.

25.jpg

ধাপ-24.

26.jpg

ধাপ-25.

27.jpg

ধাপ-26.

28.jpg

ধাপ-27.

29.jpg

আমার আজকের বাসায় ডিম আলুর ঘাটি রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার রেসিপি মানেই ইউনিক কিছু । ডিম আলুর ঘাটি এ ধরনের রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি। আস্ত আলু দিয়ে ডিম রান্না করে খেয়েছি কিন্তু আলুগুলো এভাবে ভেঙে রান্না করে কখনো খাওয়া হয়নি ।সত্যিই চমৎকার রেসিপি তৈরি করেছেন দেখেই তো লোভ লেগে যাচ্ছে। খেতে নিশ্চয়ই খুবই মজার হবে ।আর টমেটো দেওয়াতে মনে হয় এর স্বাদ বেড়ে গিয়েছে। বেশ কিছু উপকরণের সমন্বয়ে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হাহাহাহা, আপনি কিন্তু আমার থেকে কম যান না, অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন। তবে এই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন নিশ্চিন্তে বলতে পারি অনেক বেশি ভালো লাগবে।

 2 years ago 

ডিম আলুর অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। অনেক দিন এই রেসিপি তৈরি করা হয়নি। আপনার মতো আমার কাছেও ডিম আলুর ঘাটি খেতে মজা লাগে। রেসিপি তৈরি ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু তৈরি করে খেয়ে দেখেন অনেক বেশি সুস্বাদু, অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

শীতকালে বাজারে নতুন আলু আসলে আমি প্রায় এই রেসিপিটি বাসায় করি। কি আর করবো বলেন, চাকুরীজীবি বলে কথা।আসলে যারা খায় নি তারা বুঝবে না এই রেসিপিটির মজা।আপু আপনি অত্যান্ত সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি তুলে ধরেছেন।

 2 years ago 

হা আসলেই মজার, ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু তো সবার পচ্ছন্দের তরকারি ৷ আর আলু তো বলা যায় জাতীয় তরকারি ৷ শহরে কেমন তা জানি না ৷ তবে গ্রামে তো আলু প্রধান তরকারি ৷ আর আলু দিয়ে ডিম এ তরকারি কমবেশি প্রতিনিয়ত খাওয়া হয় ৷ বিশেষ করে নিম্ন মধ্যবিত্ত পরিবারের জন্য নিত্য দিনের তরকারি হলো ডিম ও আলু ঝোল ৷

যা হোক আপু অনেক ভালো লাগলো আপনার রান্না করা ৷ ডিম ও আলু একসাথে ঘাটি রেসেপি ৷ অসংখ্য ধন্যবাদ আপু ৷

 2 years ago 

যেখানে যেমন হোক না কেন আমার কাছে কিন্তু সব থেকে বেশি ভালো লাগে আলু, অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ডিম দিয়ে আলুর ঘটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে। আমি এরকম একটা রেসিপি করেছিলাম, তবে আমি ডিম সিদ্ধ করে ভাজি করে দেইনি। আলুর মধ্যে আস্ত ডিম ভেংগে ছেড়ে দিয়েছিলাম। আপনার কাছ থেকে নতুন ভাবে শিখে নিলাম ট্রাই করে দেখবো আপু।

 2 years ago 

আপু এভাবে রেসিপি তৈরি করে দেখবেন অনেক বেশি টেস্টি লাগে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার রেসিপি মানেই হচ্ছে নতুনত্বের ছোঁয়া। কারণ যে রেসিপিগুলো কখনো দেখিনি বা শুনিনি খাওয়ার কথা তো দূরেই থাক। সেই রেসিপিগুলোই আপনি সবসময় উপস্থাপন করেন। ছোট ছোট আলুগুলো সিদ্ধ করার পর খোসা ছাড়াতে বেশ সময় লেগেছে এটা সিওর। তবে রেসিপিটা দেখে জাস্ট অসাধারণ লাগছে। আমার কাছেও আলু খেতে ভালো লাগে। আর এভাবে তো একদিন নিশ্চয়ই তৈরি করব।

 2 years ago 

হাহাহাহা আপু, কি করবো বলেন, ইউনিক কিছু না করলে যে ভালই লাগেনা, যথার্থ মন্তব্য করেছেন ধন্যবাদ আপু।

 2 years ago 

ডিম ও আলুর সমন্বয়ে যাই রান্না করা হোক না কেন খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। এভাবে একদিন ট্রাই করে দেখব। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হু খেয়ে দেখেন, অনেক বেশি ভালো লাগে আমার কাছে কিন্তু একদম পছন্দের একটা রেসিপি এটা।

 2 years ago 

একটা নতুন রেসিপি জানতে পারলাম ধন্যবাদ আপু। ডিম আলুর ঝোল তো খাওয়া হয় কিন্তু এই ভাবে আলু গুলোকে আধা ভাঙ্গা করে কষিয়ে কখনও খাওয়া হয়নি। এতে রেসিপিটি মাখা মাখা হয়ে অনেকটা স্বাদ বাড়িয়ে দিয়েছে।

 2 years ago 

এভাবেও খেয়ে দেখবেন দিদি অনেক বেশী মজার। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হ্যাঁ দিদি খেয়ে দেখবো।

 2 years ago 

🥰😇

 2 years ago 

ডিম আলুর ঘাটি রেসিপিটি বেশ চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আমি মাঝে মাঝেই বাসায় ডিম আলুর ঘাটি রেসিপিটি বাসায় বানিয়ে থাকি। আপনি খুবই নিখুঁতভাবে প্রতিটি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন। যা আমার কাছে খুবই ভালো লাগলো।

 2 years ago 

একটু ইউনিক করার চেষ্টা করেছি ম্যাডাম। ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিম আলু একটি মজাদার খাবার। অনেক সময় এই খাবার ঘরে রান্না করা হয় এবং খেতে মজা লাগে। রেসিপি তৈরির ধাপগুলো উপস্থাপন সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67