আম মুড়ির ফিরনি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আম মুড়ির ফিরনি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আম ও মুড়ি দিয়ে তৈরি করা ফিরনি হয়তো অনেকের কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি আবার হয়তো কারো কাছে পরিচিত। আমার কাছেও এই রেসিপিটি সম্পূর্ণ নতুন। কারণ এর আগে আমি আম মুড়ির ফিরনি কখনো খাইনি। আমার খুব কাছের কেউ আমাকে এই রেসিপিটি তৈরি করতে সাহায্য করেছে ও তৈরি কি ভাবে করবো শুরু থেকে শেষ পর্যন্ত দেখিয়ে দিয়েছি। আর ঠিক সেই ভাবেই আমিও আপনাদের সাথে সবগুলো ধাপ দেখিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আম মুড়ির ফিরনি খাবারটি সম্পূর্ণ মিষ্টি একটি খাবার। যেহেতু এই ফিরনি রেসিপিটি তৈরি করা হয়েছে আম, দুধ আর চিনি দিয়ে তাই মিষ্টি হওয়াটাই স্বাভাবিক। আম মুড়ির ফিরনি রেসিপির মধ্যে আপনি কয়েক রকম মজাদার ফ্লেভার পাবেন যেমন আম ফ্লেভার, দুধ ফ্লেভার, ও এলাচের মিশ্রনে মজাদার একটি স্বাদ। এই রেসিপিটি এমন একটি রেসিপি যা সকল রকম মানুষের জন্য খাওয়ার উপযোগী। ফিরনি হয়তো আমরা সকলেই খেয়েছি কিন্তু আম মুড়ির ফিরনি সবাই খেয়েছি বলে মনে হয় না। তাই এই নতুন খাবারের মজাদার স্বাদ নিতে চাইলে আমার পোস্ট দেখে খুব সহজেই বাসায় তৈরি করে নিতে পারেন আম মুড়ির ফিরনি। খুব অল্প কিছু উপকরণ ব্যবহার করেই অল্প সময়ে তৈরি করা সম্ভব আম মুড়ির ফিরনি রেসিপি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি আম মুড়ির ফিরনি রেসিপি । আম মুড়ির ফিরনি রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আম মুড়ির ফিরনি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আম মুড়ির ফিরনি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

আমার আজকের বাসায় তৈরি আম মুড়ির ফিরনি রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

রেসিপিটি আমার কাছে একদম নতুন লাগছে। এর আগে আমি কখনো এই ধরনের রেসিপি খাইনি। নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম আপু। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দরভাবে আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জি আপু, আম মুড়ির ফিরনি একটি মিষ্টি জাতীয় খাবার। আম মুড়ির ফিরনি খেতে যেমন সুস্বাদু লাগে, ঠিক তেমনি আম মুড়ির ফিরনি'র ফ্লেভারটাও অতি চমৎকার হয়। আপনার রেসিপি তৈরীর বর্ণনাগুলো অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। এ ধরনের আম মুড়ির ফিরনি আমি গরম পরোটা দিয়ে খেতে খুবই পছন্দ করি।

 2 years ago 

আপু অনেক মজার জিনিস। তবে পোস্ট করলেন একটু দেরি করে।এখন এদিকে আম পাওয়া যাচ্ছে না।বাকি সব থাকলেও শুধু আমের অভাবে বানাতে পারছি না।সামনে বার আম আসলে প্রথম কাজ হবে এটা বানানো।

 2 years ago 

সম্পূর্ণ ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু।আম মুড়ির ফিরনি কখনো খাওয়া হয়নি আমার। নামটাও নতুন শুনলাম। আপনার রান্নার হাত অনেক ভালো রেসিপির ধাপগুলো দেখেই বোঝা যাচ্ছে।বেশ সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন আপু আপনি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

দেখেই বুঝা যাচ্ছে রেসিপিটির মধ্যে বিভিন্ন ধরনের ফ্লেভার ও স্বাদ পাওয়া যাবে। সত্যি বলতে আমিও কখনো এভাবে তৈরি করে খাইনি। তবে আচ্ছা আপনার এই রেসিপিটি দেখে শিখে নিলাম ‌।

 2 years ago 

আপু আমার কাছে আম মুড়র ফিরনি রেসিপিটি একেবারেই নতুন । মুড়ি এবং আমের সংমিশ্রণে এত চমৎকার ফিরনি তৈরি করা যায় আমি জানতাম না। আমি প্রথমে ভেবেছিলাম এগুলো তালের আটি। মুড়িগুলো ব্লেন্ডার করে একেবারে গুঁড়ো করে খুব চমৎকারভাবে রান্না করেছেন ।এলাচের ঘ্রাণ নিশ্চয়ই অনেক বেশি ভালো লেগেছে রেসিপিটিতে দেওয়ার কারণে। নতুন একটি রেসিপি শিখলাম আপু।

 2 years ago 

আমার কাছেও এই রেসিপিটি সম্পূর্ণ নতুন একটি রেসিপি। এর আগে এই আম মুড়ির ফিরনি রেসিপি সম্পর্কে একদমই জানা ছিল না। তবে এখন শিখে নিলাম। আম, মুড়ি এবং দুধ এগুলো থাকবে অবশ্যই রেসিপিটি সুস্বাদু হবে। কালার দেখে তো জিভে জল চলে এসেছে। ধন্যবাদ আপু সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
আপু,আম মুড়ির ফিরনি রেসিপিটি একেবারেই ইউনিক আমার কাছে মনে হচ্ছে।এর আগে এ রকমের রেসিপি দেখেছি বলে মনে হয় না।আসলে নতুন কিছু শিখার মজাই আলাদা। আপনার কাছ থেকে নতুন রেসিপিটি শিখে নিলাম। আর যেভাবে রেসিপিটি তৈরি করেছেন তাতে কি স্বাদ না হয়ে পারে!অসংখ্য ধন্যবাদ আপু, আম ও মুড়ি দিয়ে ইউনিক রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।
 2 years ago 

আম মুড়ির ফিরনি বাহ বেশ দারুণ এবং ইউনিক ছিল রেসিপি টা। এইরকম ফিরনি কখনো খাইনি। এর মধ্যে আবার দুধ ব‍্যবহার করেছেন। যদিও মিষ্টি আমার খুব একটা পছন্দ না। ভালো ছিল আপু আপনার রেসিপি টা।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41