জল রঙ দিয়ে অঙ্কন-সাগরের বুকে জলোচ্ছ্বাস !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রঙ দিয়ে অঙ্কন-সাগরের বুকে জলোচ্ছ্বাস

1.jpg

আজকে আমি জল রঙ দিয়ে আরো একটি নতুন অঙ্কন করেছি। আমার আজকের অঙ্কনটি হলো সাগরের বুকে জলোচ্ছ্বাস। তবে এই চিত্রটি আমি দেখেছি @rex-sumon ভাইয়ের এই পোস্ট থেকে। এই চিত্রটি তিনি pixabay থেকে নিয়েছিলেন। দুই দিন আগে এই চিত্রটি ব্যাবহার করে সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছিলেন। সেখানে আমি এই সুন্দর চিত্রটি দেখে আমার কাছে অনেক ভালো লাগে। তখন আমি এই চিত্রটি জল রং দিয়ে অঙ্কন করার ইচ্ছা প্রকাশ করি ও চিত্রটি আমার ফোনে ডাউনলোড করে রেখে দেয়।

2.jpg

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে এই চিত্র অঙ্কনটি শেয়ার করবো। একই ভাবে অঙ্কন করা সম্ভব না তবে আমি এই চিত্রটি দেখে যতটুকু সম্ভব হয়েছে অঙ্কন করেছি। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে এই চিত্রটিকে ফুটিয়ে তোলার। কারণ এই চিত্রটি দেখতে খুব সুন্দর ও আকর্ষণীয় একটি দৃশ্য। আমি আমার সকল দক্ষতা ও মনোযোগ সহকারে অঙ্কনটি করেছি। এই অঙ্কটি করতে আমার চার ঘন্টা সময় লেগেছে। আশাকরি আপনাদের কাছে আমার এই অঙ্কনটি ভালো লাগবে। একে একে আমি এই চিত্র অঙ্কটির ছবি শেয়ার করেছি। আমার আজকের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যয় মন্তব্য করে জানাবেন।

এই অঙ্কনটি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে ১২ কালারের জল রং , তবে সব গুলো কালার ব্যবহার করতে হয় না। ছোট ও বড় সাইজের কিছু ব্রাশ , একটি আর্ট পেপার ও আধা কাপ পানি যা দিয়ে ব্রাশ গুলো ভিজিয়ে নিতে হয়।

1.

3.jpg

2.

4.jpg

3.

5.jpg

4.

6.jpg

5.

7.jpg

6.

8.jpg

7.

9.jpg

8.

10.jpg

9.

11.jpg

10.

12.jpg

11.

13.jpg

12.

14.jpg

13.

15.jpg

14.

16.jpg

15.

17.jpg

16.

18.jpg

17.

19.jpg

18.

20.jpg

19.

21.jpg

20.

22.jpg

21.

23.jpg

22.

24.jpg

23.

25.jpg

24.

26.jpg

25.

27.jpg

26.

28.jpg

27.

29.jpg

প্রস্তুত

IMG_20211004_200103.jpg

প্রস্তুত

IMG_20211004_200109.jpg

দেখতে দেখতে তৈরি হয়ে গেলো আমার আজকের জল রঙ দিয়ে অঙ্কন-সাগরের বুকে জলোচ্ছ্বাস। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপু আপনার গুণের প্রসংসা করি। খুবই নিপুন ভাবে চমৎকার ভাবে সাগরের বুকে জলোচ্ছ্বাস এঁকেছেন। সত্যি দারুন হয়েছে। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ইশশশ আপু জল রঙ দিয়ে রঙ করতে ইচ্ছে করছে খুব।
আপনার কাজ দেখেই আমার ও করতে ইচ্ছে করছে।
এতো বেশি ভালো লাগলো যে চোখ জুড়িয়ে গেলো একদম।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার অনেক প্রতিভা। আপনার প্রতিভা প্রশংসা না করলেই নয়।আপনার জল রং দিয়ে আকা সাগরের বুকে জলোচ্ছ্বাস এর চিত্র অসাধারণ ছিলো।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রঙ দিয়ে অঙ্কন-সাগরের বুকে জলোচ্ছ্বাস সত্যিই অনেক সুন্দর হয়েছে আপু আপনার প্রশংসা করতে হয়। আমার অনেক পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ আপু চিএটা অসাধারণ একেছেন। দেখে মনে হচ্ছে সত্যি সত্যি কোনো নৌকা সামদ্রিক ঝড়ের কবলে পড়েছে। খুব সাবলীল ভাবে চিএটা ফুটিয়ে তুলেছেন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রঙ দিয়ে অঙ্কন-সাগরের বুকে জলোচ্ছ্বাস অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ আমার খুবই ভালো লেগেছে আমাদের মাঝে পরিবেশন করেছেন খুব ভালোভাবে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার এই জল রঙের কাজের প্রসংশা করার ভাষা নাই। অনেক অনেক সুন্দর হয়।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার অঙ্কন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুব সুন্দর ভাবে জল রং দিয়ে চিত্রটি অঙ্কন করেছেন। আমি তো প্রথমে ভেবেছিলাম কোন ফটোগ্রাফস। খুব সুন্দর ও নিখুঁত হয়েছে আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপনার প্রতিভা প্রশংসা না করলেই নয়। আপনি একের পর এক আপনার প্রতিভার জানান দিয়ে যাচ্ছেন।আপনার জল রং দিয়ে আকা সাগরের বুকে জলোচ্ছ্বাস এর চিত্র অসাধারণ ছিলো।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অও অও ,আপু আপনার অসম্ভব দক্ষতার কথা নতুন করে কিছু বলার নেই।দুর্দান্ত হয়েছে।একদম অরিজিনাল চোখের সামনে ভাসছে।আমি মুগ্ধ হয়ে যাই আপনার অঙ্কন ছবি দেখে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64269.87
ETH 3393.79
USDT 1.00
SBD 2.48