বাসায় তৈরি মজাদার ডালের ঝাল বড়া রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
বাসায় তৈরি মজাদার ডালের ঝাল বড়া রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

ডালের বড়া যদিও আমার বাসায় তেমন একটা তৈরি করা হয় না , তবুও মাঝে মাঝে নতুন কিছুর স্বাদ গ্রহণ করার জন্য বানাতে হয়। আজকে আমি বাসায় ইফতারের জন্য তৈরি করেছি মজাদার ডালের ঝাল বড়া রেসিপি। ডালের ঝাল বড়া রেসিপি তৈরি করাটা খুবই সহজ ও অল্প সময়ের মধ্যে এটি তৈরি করা যায়। অল্প কিছু উপকরণের প্রয়োজন হয় এই ডালের ঝাল বড়া রেসিপি তৈরি করতে। একেক দিন একেক রকমের রেসিপি খাওয়ার মধ্যে একটা মজার বেপার আছে যা প্রতিদিন একই রেসিপির মধ্যে থাকে না। আমি চেষ্টা করি সবসময় ভিন্ন ভাবে ভিন্ন কিছু খাবার তৈরি করার ও পরিবেশন করার। সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থপন করার।

এই ডালের ঝাল বড়া রেসিপি সকলেই কম বেশি বাসায় তৈরি করে। আর এটি তৈরি করা সহজ বলে সকলেই খুব বেশি এই রেসিপি তৈরি করে থাকে। মসুরি ডাল , খেসারি ডাল , চালের গুঁড়া , গরম মসলা ও সাথে আরো কিছু প্রয়োজনীয় উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে এই ডালের ঝাল বড়া রেসিপি। আপনারা এখনো যারা এই সহজ রেসিপিটি তৈরি করতে পারেন না তারা আমার পোস্ট দেখে খুব সহজেই বাসায় মজাদার ডালের ঝাল বড়া রেসিপি তৈরি করতে পারবেন বলে আমি মনে করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি মজাদার ডালের ঝাল বড়া রেসিপি। মজাদার ডালের ঝাল বড়া রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মজাদার ডালের ঝাল বড়া রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের মজাদার ডালের ঝাল বড়া রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

আমার আজকের ইফতারে বাসায় তৈরি মজাদার ডালের ঝাল বড়া রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনার এত সুন্দর ডালের বড়া রেসিপি দেখে আমার খুব ভালো লেগেছে। আজকে অন্য রকম একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি আপনি অনেক প্রকার রেসিপি করে আমাদের মাঝে শেয়ার করতে জানেন।

 2 years ago 

মজাদার ডালের ঝাল বড়া রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। সত্যিই আপনার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে, বিশেষ করে টমেটো সস দিয়ে খেতে আরো বেশি মজা লাগে। যাই হোক আপনার পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

টমেটো সস দিয়ে এই টাইপের রেসিপিগুলো খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাসায় তৈরি মজাদার ডালের ঝাল বড়া রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মসুরের ডাল দিয়ে তৈরি করা এই ধরনের ভরা খেতে ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লাগে। রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর ভাবে মসুর ডালের বড়া তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এত সুন্দর করে ডালের ঝাল বড়া রেসিপি পরিবেশন করেছেন যা দেখেই ভিশন খাওয়ার ইচ্ছে হচ্ছে। আপু আমি আপনার পোস্টগুলোকে লক্ষ্য করেছি, আপনি সবসময়ই নিত্য নতুন আইটেমের রেসিপি গুলো তৈরি করে, তা সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেন। যা আমার কাছে অনেক অনেক ভালো লাগে। আজও আপনি মজাদার ডালের ঝাল বড়া রেসিপি সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেছেন। দেখে বেশ ভালো লাগলো। সুস্বাদু এই ডালের ঝাল বড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে মজাদার স্বাদের ডালের ঝাল বড়া রেসিপি তৈরি করেছেন। আপনি মুসুরির ডাল ও খেসারির ডাল একসাথে করে বড়া তৈরি করার কারণেই আমার মনে হয় একটু বেশী মজা হয়েছে। ডাল আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি দানাদার খাবার।আর সেটা মুখরোচক ভাবে তৈরি করার জন্য আমরা অনেক ধরনের মসলা মিশিয়ে বড়া তৈরি করে খাই।আপু আপনার বড়া তৈরি করার পদ্ধতি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি কোন মসলা কমতি রাখেননি। এতসব মশলার সংমিশ্রণে ঝাল ঝাল ডালের বড়া আসলেই সুস্বাদু হয়। আপু আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ডালের বড়া আমার কাছে অনেক মজা লাগে। বাসায় যেদিন মসুরের ডালের বড়া তৈরি করা হয় সে দিনে সবার থেকে আমি বেশি ভাত খাই 😁
আপনি অনেক সুন্দর করে ডালের বড়া তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে বেশ লোভনীয় হয়েছে। ডালের বড়া রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ আপু অসাধারণ ডালের ঝাল বড়া আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে লোভ লোভ লাগছে। ইচ্ছে করছে কয়েকটা বড়া নিয়ে খেয়ে ফেলে। কিন্তু কিভাবে খাবো আমিতো রোজা 😁। আপু রেসিপির পদ্ধতি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।

 2 years ago 

ডাল এর বড়া ইফতার এ লাগবেই লাগবে। আমার আম্মু ও এভাবে খেসারির ডাল ও মসুর ডাল মিক্সড করে বড়া বানায়। খুব সুস্বাদু হয়। আপনার বানানো ডাল এর বড়া ও নিশ্চয় খুব সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ডালের বড়া খেতে আমি খুবই পছন্দ করি। এখন তো প্রতিদিনই ইফতারের সময় ডালের বড়া খাওয়া হয়। আপনার তৈরি ডালের বড়া দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর ভাবে ডালের বড়া তৈরি করে প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আমাদের মাঝে এত সুন্দর ডালের বড়া তৈরি করার রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপু মজাদার ডালের বড়ার রেসিপি তৈরি করেছেন আপনি। এভাবে ডালের বড়া তৈরি করে খেতে অনেক ভালো লাগে। ‌ আপনার ডালের বড়া রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ডালের বড়া রেসিপি এর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যা আমার কাছেও এই ধরণের ডালের বড়া খেতে বেশ ভালো লাগে, তবে সবসময় বাসায় তৈরি করা হয় না। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32