করলার পেঁয়াজু !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
করলার পেঁয়াজু

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমার আজকের রেসিপি দেখে অনেকেই হয়তো কিছুটা অবাক হবেন যে করলার পেঁয়াজু আবার কি ভাবে খাওয়া যাই। মানুষ পারে না এমন কিছু নাই। ইচ্ছা করলেই সবকিছু নিজের মতো করে তৈরি করা সম্ভব। আমি এই প্রথম বারের মতো বাসায় করলার পেঁয়াজু তৈরি করেছি। আপনারা হয়তো ভাবছেন এই রেসিপিটি খেতে নিশ্চই অনেক তিতা হবে কিন্তু না, কারণ করলা গুলোকে লবন পানি দিয়ে ভালোভাবে সিদ্ধ করে নেয়া হয়েছে। আর আমরা সকলেই এটা জানি লবন দিয়ে করলা ধুয়ে নিলে অথবা লবন পানিতে করলা সিদ্ধ করে নিলে করলার সকল তিতা ভাব কেটে যাই। আজকে আমি মজাদার ভাবে করলার পেঁয়াজু তৈরি করার পাশাপাশি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

করলা দিয়ে কিন্তু অনেক রকমের রেসিপি তৈরি করা যাই না। করলা বিশেষ করে ভাজি রেসিপিতে ব্যবহার করা হয়। আর এই করলার ভাজি আমার অনেক পছন্দের। কিন্তু কারো কারো জন্য একদমই অপছন্দের একটি রেসিপি। যাইহোক আজকে আমি খুব সহজ পদ্ধতিতে করলার পেঁয়াজু রেসিপি তৈরি করে আপনাদের দেখিয়েছি। করলার পেঁয়াজু তৈরি করতে আমাকে অল্প কিছু উপকরণ ব্যবহার করতে হয়েছে যেমন - করলা, ডিম, বেসন ও আরো কয়েক রকমের মসলা উপকরণ। আপনারাও চাইলে এভাবে করলার পেঁয়াজু তৈরি করে খেতে পারেন ও নতুন একটি রেসিপির স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি করলার পেঁয়াজু রেসিপি । করলার পেঁয়াজু তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে করলার পেঁয়াজু রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের করলার পেঁয়াজু রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

আমার আজকের বাসায় তৈরি করলার পেঁয়াজু রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago (edited)

করোলা পেঁয়াজ ভাজা দেখেই অনেক জোস লাগছে তবে আপু আমি প্রায় করোলা ভাজা বাড়িতে ভেঁজে খাই। আমি নিজেই অনেকবার ভেজাছি।তবে আপু ধনে পাতা দিলে করলা ভাজা একটু বেশি মজা লাগে।এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কমলার ভাজি হয়তো আপনি খেয়েছেন কিন্তু কখনো কি এই করলার পেঁয়াজু ভেজে খেয়েছেন?যদি না খেয়ে থাকেন তাহলে একবার খেয়ে দেখতে পারেন।

 2 years ago 

করলা রেসিপি আমি আসলে খেতে পারিনা। কারণ এটি আমার কাছে অনেক তিতে লাগে। আর আজকে আপনি সত্যিই একটি নতুন রেসিপি তৈরি করলেন। করলাম এরকম পেঁয়াজু রেসিপি আমি কখনো তৈরি করিনি বা তৈরি করার পরিকল্পনাও ভাবেনি। যাইহোক আপনার রেসিপি পরিবেশন থেকে অনেক সুস্বাদু মনে হচ্ছে। পরবর্তীতে তৈরি করে দেখবো কতটা মজা হয়।

 2 years ago 

মানুষের দ্বারা অনেক কিছুই সম্ভব যা আমি আজকে এমন একটি রেসিপি শেয়ার করে দেখিয়েছি যা কখনো কেউ কল্পনাও করেনি।

 2 years ago 

আপু আমি প্রথম ভেবেছিলাম করলার পেঁয়াজু খেতে অনেক তিতা হবে। কিন্তু আপনার সম্পূর্ণ পোষ্ট পড়ে বুঝতে পারলাম এটি খেতে তিতা লাগবেনা। আমি অবশ্যই এভাবে একবার করলার পেঁয়াজু বানিয়ে দেখবো। নতুন এবং ভিন্ন ধর্মী রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সত্যিই করলার করলার পেঁয়াজু খেতে মোটেও তিতা লাগে না যদি সবগুলো ধাপ অনুসরণ করে তৈরি করা হয়। একদিন বাসায় তৈরি করে দেখবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন মানুষ পারেনা এমন কিছু আসলেই জীবনে নাই শুধু ইচ্ছা করলেই হয়। করলা দিয়ে যে পেঁয়াজু তৈরি করা যায় জীবনে প্রথম দেখলাম খেতে তো মনে হচ্ছে সুস্বাদুই হয়েছিল চেহারা দেখেই বোঝা যাচ্ছে ।আমি আগেই ভেবেছিলাম তিতা হবে না কারণ আপনি সিদ্ধ করে নিয়েছেন তিতা থাকার প্রশ্নই আসে না ।করলার পেঁয়াজু রেসিপিটি কিন্তু আপু আমি শিখে নিলাম আপনার কাছ থেকে আমিও একদিন তৈরি করে খাব মজা করে তখন আপনাদেরকে দেখাবো আপনি যেভাবে দেখালেন।

 2 years ago 

আমিও এই করলার পেঁয়াজু জীবনে প্রথমবার বাসায় তৈরি করলাম এবং এই প্রথম বার খেলাম সত্যি বেশ ভালো লাগলো। আরো বেশি ভালো লাগলো আপনাদের সাথে এই নতুন রেসিপিটি শেয়ার করতে পেরে।

 2 years ago 

আসলেই করলা লবণ পানি দিয়ে সেদ্ধ করে নিলে আর তেতো ভাব থাকে না।আর এই পার্টিকুলার আইটেম টি আমি খেয়েছি।তবে সেটাতে ডিম ছিল না।তবুও অনেক মজার হয়েছিল।ধন্যবাদ রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি দেখি আমার থেকেও ফাস্ট। আমার আগেই খেয়ে এর স্বাদ নিয়ে নিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ কমপ্লিমেন্ট এর জন্য।আমার এক বান্ধবী আছে ও এগুলা বানায়।আর প্রথম টেস্ট করার দায়িত্ব পরে আমার উপর।মানে আমাকে ওর রান্নার এক্সপেরিমেন্ট এর গিনিপিগ বানায়।

 2 years ago 

আমিও আবাক হলাম আপু করলাম পেয়াজু দেখে। করলাম পেয়াজু এভাবে তৈরি করা যায় তা কখনো জানতাম না। ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমি একবার বাসায় তৈরি করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আগে আমি জানতাম না। আপনি যেহেতু আমার মাধ্যমে জানতে পেরেছেন তাই আমি বলবো বাসায় একদিন এই রেসিপিটি ট্রাই করে দেখবেন।

 2 years ago 

ওরে বাবা আর কিছু পেলেন না, শেষ মেশ করলার পেঁয়াজু। আপনি দেখি আমার থেকেও এ্যাডভান্স হয়ে যাচ্ছেন। না না আমি সেটা জানতাম না লবন পানি দিয়ে সিদ্ধ করে তেতো চলে যায়। দাঁড়ান দাঁড়ান ভালো বুদ্ধি দিছেন তো, বউ যখন বেশী তেতো হয়ে উঠবো তখন লবন পানি দিয়ে চুলায় বসিয়ে দিবো, তেতো ভাব নিমিষেই দূর হয়ে যাবে হা হা হা।

 2 years ago 

একটু এডভান্স হওয়া ভালো তবে বেশি না।

দাঁড়ান দাঁড়ান ভালো বুদ্ধি দিছেন তো, বউ যখন বেশী তেতো হয়ে উঠবো তখন লবন পানি দিয়ে চুলায় বসিয়ে দিবো।

এটা কোনো কথা বললেন, বউ আবার কখনো তেতো হয় নাকি? এটা তো আমার জানা ছিল না। হাহাহা......... মজা পেলাম অনেক।

 2 years ago 

করোলার পাকোড়া নামটা শুনেই তো ভয় লাগছে এবং মুখের মধ্যে একটি তিতা স্বাদ কাজ করছে। কিন্তু পুরো রেসিপিটা দেখার পর মনে হচ্ছে যেহেতু করলা গুলো ভেজে মুচমুচে হয়ে গেছে।তাই এটার তিতা ভাব তেমন একটা থাকার কথা না। একদম ইউনিক একটি রেসিপি শেয়ার করলেন আপু। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

করলা তিতা ভাবটা কেটে যায় করলা ভাজি করার সময় না, করলা কে প্রথমে লবণ পানিতে সিদ্ধ করার কারণে তিতা ভাবটা কেটে গেছে।

 2 years ago 

লবন দিয়ে করলা ধুয়ে নিলে অথবা লবন পানিতে করলা সিদ্ধ করে নিলে করলার সকল তিতা ভাব কেটে যাই।

বিষয়টি আমার জানা ছিল না জেনে খুবই ভালো লাগলো।

করলার পেঁয়াজু তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলেই ঠিক কথা বলেছেন মানুষের ইচ্ছা থাকলে সব কিছু তৈরি করা যায় যা আপনি আমাদেরকে প্রমাণ করে দেখিয়ে দিলেন। আপনার দেখানো ধাপগুলো অবলম্বন করে দেখছি একদিন করলার পিয়াজু তৈরি করে খেয়ে দেখতে হবে।

 2 years ago (edited)

এই প্রথম করলার পেঁয়াজু রেসিপিটি শেয়ার করতে পেরে আমিও বেশ আনন্দিত। আর নতুন রেসিপি হিসেবে সত্যিই খেতেও বেশ ভালো লেগেছে।

 2 years ago 

সম্পুর্ণ এক নতুন ইউনিক রেসিপি দেখলাম ৷ আপনি ঠিক করছেন আপু করলা সিদ্ধ করে নিয়েছেন ৷ নয়তো করলা যে তিতা ৷ আমি তো এই তিতার জন্য খাই না ৷
যাই হোক ডিম দিয়ে লবন কালোজিরা সব মিলে বেশ চমৎকার করে পেয়াজু তৈরি করেছেন ৷
ভালো ছিল আপু ৷
ধন্যবাদ ভালো থাকবেন ৷

 2 years ago 

দেখতে যেমন ভালো খেতেও কিন্তু তেমনি মচমচে আর মজাদার। ট্রাই করতে পারেন।

 2 years ago 

অবশ্যই একদিন ট্রাই করবো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59403.33
ETH 2607.28
USDT 1.00
SBD 2.38