ঢাকা বই মেলা থেকে আমার সংগ্রহ করা কিছু বই ও বই মেলার কিছু ফটোগ্রাফি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
ঢাকা বই মেলা থেকে আমার সংগ্রহ করা কিছু বই ও বই মেলার কিছু ফটোগ্রাফি

1.jpg

প্রতিবছরেই আমি বই মেলায় যাই ও আমার পছন্দ মতো কিছু বই কিনে আনি। এবারও বই মেলা শুরু হয়ে গেছে বেশ কয়েকদিন পেরিয়ে গেলো কিন্তু আমার এখনো যাওয়া হয়নি। একদিন সন্ধ্যার পর হাতে কোনো কাজ না থাকায় হুট করেই মাথায় আসলো বই মেলায় যাবো। আর যে ভাবা সেই কাজ। আমার বাসা থেকে মেলার দূরত্ব তেমন বেশি না ,রিক্সা ভাড়া মাত্র পঞ্চাশ টাকা। বিশ মিনিটের মধ্যেই পোঁছে গেলাম বই মেলায় ও মেলার ভিতর ঢুকেই একের পর এক দোকানের বই গুলো দেখতে থাকি। আমি রহস্যময় বই গুলো বেশি পছন্দ করি আর এই বই গুলোর উপর আমার খেয়াল থাকে বেশি এবং সাথে ভুতের কাহিনী যে সকল গল্প পড়লে গা শিওরে উঠে।

বই মেলাতে বই এর দোকান ছিল আনুমানিক ৮০ থেকে ১০০ টি। বই মেলাটি এত বিশাল বড় এটাও বলা যাবেনা আবার অনেক ছোট সেটাও না। বই পড়তে ভালোবাসেন না এমন মানুষ খুব কম পাওয়া যাবে। তবে একেক জনের পছন্দ একেক রকম হতে পারে। বই মেলায় গিয়ে আমি প্রতিটি দোকানে যাই ও আমার পছন্দে বেশ কিছু বই কিনি। সাথে আপনাদের সাথে শেয়ার করার জন্য বই মেলা ও বই এর বেশ কিছু ফটোগ্রাফি করি। আমরা প্রায় এক ঘন্টার উপরে সেখানে ঘুরাঘুরি করি। আমার কাছে সেই সময়টি বেশ ভালো লাগছিলো। বই মেলায় বেশ মানুষের ভিড় ছিল।

আমরা সকলেই জানি বই পড়লে জ্ঞান অর্জন করা যাই। অনেক কিছু শিক্ষা গ্রহণ করা যাই আবার অনেক অজানা রহস্য জানা যাই। আমিও বই পড়ি আর আমার বই পড়ার জন্য নির্দিষ্ট কোনো সময় নেই। যখন বই পড়তে ইচ্ছা করে , যখন মন খারাপ থাকে , যখন নিজেকে একাকিত্ব মনে হয় তখনি আমি বই পড়ি। এছাড়া নীরব পরিবেশে একা একা ভুতের গল্প পড়তে বেশ ভালো লাগে আবার বেশ ভয়ও লাগে আর এর মধ্যেও রয়েছে আনন্দ।

আজকে আমি আমার আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে ঢাকা বই মেলার সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো ও আমার সংগ্রহ করা কিছু বই এর ছবি শেয়ার করবো। আমি আশাকরি আপনাদের কাছে আমার বই মেলার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

2.jpg

3.jpg

4.jpg

5.jpg

6.jpg

7.jpg

8.jpg

9.jpg

10.jpg

11.jpg

12.jpg

13.jpg

14.jpg

15.jpg

16.jpg

17.jpg

18.jpg

19.jpg

আমার সংগ্রহ করা বেশ কিছু বই এর ফটোগ্রাফি

020.jpg

20.jpg

21.jpg

22.jpg

23.jpg

24.jpg

25.jpg

26.jpg

প্রদর্শনী কক্ষ

27.jpg

28.jpg

29.jpg

30.jpg

31.jpg

লোকেশন

ক্যামেরারেডমি নোট 7s
ক্যাটাগরিফোটোগ্রাফি
লোকেশনশাহবাগ , ঢাকা
তারিখ11.03.2022
Sort:  
 2 years ago 

বই মেলায় আপনি অনেকগুলো বই কিনেছেন দেখে খুবই ভালো লাগলো। আসলে বই মেলার সময় যে পরিমানে বই ব্রিক্রি হয় তা ধারণার বাইরে। তবে এটা অনেক ভালো লাগে, যারা বই খুব একটা পড়ে না তারাও একটা হলেও বই কিনে। আপনার আলিফ লাইলা বই দেখে ছোট বেলার কথা মনে পড়ে গেলো। 😁😁

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও বইমেলার ফটোগ্রাফি ছিল অনন্য অনবদ্য, প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক অনেক বেশি ভালো লেগেছে, বইমেলা বাদেও ঢাকার ভিতরে নীলক্ষেতে সব ধরনের বই পাওয়া যায়, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঢাকা বই মেলা থেকে আপনার অনেক সংগ্রহ করা বই ও বই মেলার কিছু ফটোগ্রাফি আমাদের কাছে সুন্দর ভাবে তুলে ধরেছেন।আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখতেছিলাম ,যা আমার কাছে একটি মেয়ের ছবি অঙ্কন চিত্রটি ভালো লাগলো, মেয়েটি অবাক দৃষ্টিতে তাকিয়ে আছে। আর আপনার ফটোগ্রাফির মধ্যে বইয়ের নাম গুলো অনেক সুন্দর আর আপনি অনেক সুন্দর সুন্দর লেখকের বই সংগ্রহ করেছেন বলে মনে হচ্ছে। শুভকামনা জানাই আপু আর এর সাথে আপনার বই রিভিউ এর অপেক্ষায় রইলা।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার একটি দিন আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন, খুব ভালো লাগলো ঢাকা বইমেলা থেকে আপনি বেশ কিছু বই সংগ্রহ করেছেন। এবং এই উপস্থাপনের দিনটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বতর্মান সময়ে খুব কম মানুষই আছে যারা বই পড়তে ভালোবাসে। তবে বইমেলাতে মাস জুড়ে থাকে অসংখ্য মানুষের ভীড়। এখানে মানুষ বই কিনতে না বরং ঘুরতে যায় 🙂। তবে এটাও ভালো দিক। অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। ছবি দেখে বইমেলা প্রাঙ্গণ টা বেশ ভালোভাবে অনুভব করতে পারলাম। অনেক ভালো একটি পোস্ট ছিল।।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেকদিন ধরে ভাবতাছি ঢাকা বই মেলাতে যাবো কিন্তু যাওয়া হয় না। ইনশাল্লাহ পরবর্তীবারে যাবো।
বইমেলাতে গিয়ে আপনার সংগ্রহ করা বই গুলো ছিল অসাধারণ কিছু বই। এছাড়াও আপনার বইমেলার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে বইমেলাতে অনেক ইনজয় করছেন আপনি।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে বইমেলার কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি এবং আপনার অনুভূতি তুলে ধরার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢাকার বইমেলা থেকে অনেকগুলো বই সংগ্রহ করেছেন এবং সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখি সত্যিই আমার খুবই মনে পড়ছে বই মেলার কথা। কারণ আমি গত বছর বইমেলাতে ঢাকায় ছিলাম। এবার আপনার ফটোগ্রাফির মাধ্যমে মনে হচ্ছে আমিও যেন বইমেলার সুন্দর সুন্দর দৃশ্য গুলো উপভোগ করছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢাকা বই মেলাটাই যাওয়া আমার এখনো স্বপ্ন থেকে গেল অনেক ইচ্ছা ছিল নিজে পায়ে সেখানে যাব এবং বই সংগ্রহ করবো টা আড় হোলো না অবশ্য আগামি বছর যাব।আপনি বেশ দারুন কিছু বই সংগ্রহ করেছেন সুন্দর ফটোগ্রাফি করেছেন ধন্যবাদ আপু

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ অনেকগুলো স্টল ঘুরেছে দেখছি।এবং খুব সুন্দর কিছু কথা বলেছেন।আর বেশ ভালো ভালই কিছু নয় কিনেছেন।তবে আপনার রূপকথার গল্প নিয়ে মনে হয় একটু বেশি আগ্রহ যেটি বুঝলাম আরকি😍। যাইহোক সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43