আজকে ইফতারে পালং শাকের বড়া তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আজকে ইফতারে পালং শাকের বড়া তৈরি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি বাসায় মচমচে ও মজাদার ভাবে তৈরি করেছি পালং শাকের বড়া রেসিপি। পালং শাকের বড়া এমন একটি রেসিপি যার মধ্যে রয়েছে সবজির ভিটামিন ও ডালের মিশ্রনের মজাদার স্বাদ। বড়া ও পাকোড়া রেসিপি আমি প্রায় বাসায় তৈরি করে থাকি। এই পর্যন্ত বেশ কয়েক রকম বড়া ও পাকোড়া রেসিপি আপনাদের মাঝে শেয়ার করেছি। কয়েক ভাবেই কয়েক রকম উপকরণ দিয়ে তৈরি করা যায় বড়া ও পাকোড়া রেসিপি। ইফতারের জন্য পালং শাকের বড়া রেসিপি একটি বিশেষ আইটেম ও অন্যান্য খাবারের পাশাপাশি এটি একটি মজাদার খাবার। শুধু ডাল দিয়ে বড়া তৈরি করা যাই তবে এর সাথে যদি পালং শাক মিক্স করা হয় তাহলে এর স্বাদ বেড়ে দ্বিগুন হয়ে যাই। আজকে আমি বাসায় মজাদার ভাবে পালং শাকের বড়া রেসিপি তৈরি করেছি ও সেই সাথে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

পালং শাকের বড়া রেসিপিটি খেতে যেমন মজাদার দেখতেও বেশ আকর্ষণীয়। আমার কাছে বেশ ভালো লাগে এই পালং শাকের বড়া রেসিপি। বেশ কয়েক রকম উপকরণ একসাথে করে তৈরি করা কয়েছে এই রেসিপিটি। মসরি ডাল , খেসারি ডাল ,পালং শাক ও আরো কিছু প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে এই মজাদার পালং শাকের বড়া রেসিপি। আপনারা যারা এই পালং শাকের বড়া রেসিপি খেতে পছন্দ করেন তারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় তৈরি করতে পারবেন বলে মনে করি। ইফতারে ও যেকোনো সময় নাস্তার জন্য তৈরি করা যেতে পারে এই মজাদার পালং শাকের বড়া রেসিপি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি মজাদার পালং শাকের বড়া রেসিপি । মজাদার পালং শাকের বড়া রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মজাদার পালং শাকের বড় রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পালং শাকের বড়া রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

4.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

আমার আজকের বাসায় ইফতারে জন্য পালং শাকের বড়া তৈরি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ওয়াও আপু দেখতে খুবই অসাধারণ লাগতেছে। মনে হচ্ছে পালং শাকের বড়া খেতে খুবই সুস্বাদু লাগবে। বিশেষ করে আপনার উপস্থাপনা দেখে আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পালং শাকের বড়া ওয়াও দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল যদিও এর আগে কখনো আমার খাওয়া হয়নি সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপিটি সম্পর্কে শুভেচ্ছা রইল আপু

 2 years ago 

আপনি পালং শাকের বড়া রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু পালং শাকের বড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন আপু, পালং শাকের বড়াতে আছে সবজির ভিটামিন ও ডালের মিশ্রণের মজাদার স্বাদ। আর তাই এই রেসিপিটি খেতে অনেক অনেক মজার হয়। পালংশাকের সিজন এলেই আমার অর্ধাঙ্গিনীও এই রেসিপি তৈরি করে থাকে। তাই এর স্বাদ সম্পর্কে আমার জানা আছে। আপনার তৈরি পালং শাকের বড়া দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। সুস্বাদু এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

পালং শাক আমার অনেক পছন্দের।পালং শাক এবং ডাল দিয়ে বানানোয় রেসিপিটা অনেক সুস্বাদু এবং পুষ্টিকর।হয় ।আপনার কাছ থেকে প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি দেখতে পাই।রেসিপি তৈরি করার পদ্ধতিগুলো ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আজকে ইফতারে পালং শাকের বড়া তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ওয়াও! আপু আপনার রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে। তবে আমি কখনো পালং শাকের বড়া খাইনি। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পালং শাকের বড়া আমি কখনো খাইনি। কিন্তু অনেক শুনেছি যে খেতে খুবই সুস্বাদু হয়। আজকে দেখলাম আপনি খুবই সুন্দরভাবে পালং শাকের বড়া তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে সত্যিই অনেক সুস্বাদু হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু পালং শাকের বড়া তৈরি করে এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পালং শাকের বড়া তৈরির রেসিপি খুবই সুন্দর হয়েছে আপু। খেসারি ডাল ও মসুরের ডাল একসাথে মিশিয়ে পালং শাক দিয়ে আপনি খুবই সুস্বাদু ভাবে পালং শাকের বড়া তৈরি করেছেন। গরম গরম বড়া রেসিপি দেখেই লোভ লেগে গেলো। রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সব ধরনের শাক দিয়েই মনে হয় বড়া তৈরি করা যায় ।পালং শাক দিয়ে কখনো বড়া তৈরি করে খাইনি, পুঁইশাক দিয়ে করে খেয়েছি। পালং শাকের বড়া দেখতে তো অনেক লোভনীয় ছিল ।যে কোন কিছু দিয়ে বড়া বানানো সেটা খেতে ভালোই লাগে আর আপনি খুব সুন্দর করে মুচমুচে করে করেছেন দেখেইতো আমার খেতে ইচ্ছা করছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32