ভেজিটেবল চিড়া ভাজা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ভেজিটেবল চিড়া ভাজা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমাদের একেক সময় একেক রকম খাবার খেতে ইচ্ছা করে। কখনো ঝাল, কখনো মিষ্টি আবার কখনো টক জাতীয় খাবার। এর মধ্যে এমনও সময় আসে যখন কিছু একটা খেতে ইচ্ছা করলেও খেতে পারি না। সবসময় বাসায় সবকিছু না থাকার কারণেও একটা খাবার তৈরি করা সম্ভব হয় না। যাইহোক আজকে আমি বাসায় তৈরি করেছি ভেজিটেবল চিড়া ভাজা। চিড়া ভাজা আমি অনেক খেয়েছি কিন্তু এভাবে ভেজিটেবল চিড়া ভাজা খাওয়া হয়েছে খুব কম। ভেজিটেবল চিড়া ভাজা তৈরি করতে কয়েক রকম সবজি ও কিছু উপকরণ প্রয়োজন হয়। আর সেগুলো বাসায় না থাকলে রেসিপি তৈরি করাটা অসম্ভব হয়ে যাই।

ভেজিটেবল চিড়া ভাজা তৈরি করতে একটু কষ্ট করতে হয় তবে খাবার হিসেবে বেশ মজাদার একটি স্বাদ পাওয়া যাই। ভেজিটেবল চিড়া ভাজা ঝাল ঝাল ভাবে তৈরি করা হয়েছে যার ফলে রেসিপিটি খেতে বেশ টেস্টি হয়ে থাকে। ভেজিটেবল চিড়া ভাজা তৈরি করতে ব্যবহার করতে হয়েছে চিড়া ,ডিম, গাজর, মটরশুঁটি, সস ও আরো কয়েক রকমের মসলা উপকরণ। আপনারাও চাইলে ভেজিটেবল চিড়া ভাজা রেসিপিটি বাসায় তৈরি করতে পারেন। আমি সুন্দর ভাবে আজকের এই ভেজিটেবল চিড়া ভাজা রেসিপিটি উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ভেজিটেবল চিড়া ভাজা রেসিপি । ভেজিটেবল চিড়া ভাজা রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ভেজিটেবল চিড়া ভাজা তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ভেজিটেবল চিড়া ভাজা রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

013.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

আমার আজকের বাসায় ভেজিটেবল চিড়া ভাজা রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনার কথার সাথে আমারও এক মত আপু আমাদের একেক সময় একেক রকম খাবার খেতে ইচ্ছে করে। ঠিক তেমনি আজকের আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এলো। সুস্বাদু রেসিপি তৈরি করেছেন আপনি। অন্য রকম রেসিপি দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমি সবসময় নতুন কিছু তৈরি করার পেছনে ছুটি। নতুন কিছু মানেই নতুন স্বাদ আর নতুন খাবার।

আপনার রেসিপি পোস্টগুলোর অনেক বড় একজন ফ্যান আমি এটা আগেই বলেছি। রেসিপির নাম গুলো এত আকর্ষণীয় থাকে যে ভেতরে গিয়ে সবটা না দেখা পর্যন্ত শান্তি হয় না 😉। আমার কাছে সত্যি দুর্দান্ত লেগেছে আয়োজনটা। এভাবে যে চিড়া ভাজা খাওয়া যেতে পারে জীবনেও ভাবিনি। আজকের এই বৃষ্টির দিনের জন্য সবথেকে পারফেক্ট একটা রেসিপি ছিল এটা।

 2 years ago 

আমার তৈরি করা এই সাধারণ কোনো রেসিপির ফ্যান আছে এটা শুনেই ভালো লাগলো। আর আমি এমনি একজন মানুষ যে শুধু নতুন রেসিপি তৈরি করার ধান্দায় থাকি হাহাহা। ...... এই বৃষ্টির দিনে আপনিও এর নতুন স্বাদ গ্রহণ করতে পারেন।

আপনার এই অলস ভাই খেতে অনেক ভালোবাসে কিন্তু সেটা তৈরি করতে গেলেই বারোটা বাজিয়ে ফেলে 😀😅। আপাতত রেসিপিগুলো মাথায় রাখি। কোন একদিন আপনার বাড়ি গিয়ে খেয়ে আসবো এক এক করে 😊। আর বিয়ের পরে আমার বউকে আপনার কাছে কয়েকদিন রেখে দেবো ট্রেনিং করানোর জন্য। 🤗😊

 2 years ago 

বাহ্ এটা একটা দারুন কথা বললেন। কোনো সমস্যা নাই আমি ভালো ভাবেই ট্রেডিং দিয়ে দিতে পারবো।

 2 years ago 

ভাই রেসিপি কিন্তু আমিও ভালই শেখাতে পারি। তাই যদি....... হাহাহাহাহাহা.....

 2 years ago 

আপু আপনার ভেজিটেবল চিড়া ভাজা দেখে লোভ লেগে গেল। আসলে আপু এভাবে কখনো চিড়া ভাজি করে খাওয়া হয়নি। আপনি বেশকিছু উপকরণ দিয়ে ভেজেছেন । একটু কষ্ট হলেও খাবারটা যদি স্বাদ হয় তাহলে আর কষ্ট মনে থাকে না।আপনার উপস্থাপনা ও সুন্দর হয়েছে। এভাবে একদিন অবশ্যই বাসায় তৈরি করবো। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

নিঃসন্দেহে খাবারটি অনেক টেস্টি। এই বৃষ্টির দিনে এমন একটি রেসিপি বেশ মানানসই হবে। অবশ্যই বাসায় বানিয়ে খাওয়া চেষ্টা করবেন।

সকালে ঘুম থেকে উঠে মাঝেমধ্যে চা এর সাথে চিড়া ভাজি খেতে আমার বেশ ভালো লাগে। তবে আমি যে ভাবে ভেজে খাই আপনার টা দেখলাম অন্যরকম। আমি তো ডিম দিয়ে করি না। আর মটরশুঁটি দিলেও গাজর কোনদিন দেওয়া হয়নি। বেশ ভালো লাগলো নতুন উপায়ে চিড়া ভাজি দেখে। একদিন করে খাবো।

 2 years ago 

সাধারণভাবে ও চিড়া ভেজে খাওয়া যায়। অবশ্য চিড়া কয়েক ভাবেই ভাজা যায়। তবে আমি যে রেসিপিটি তৈরি করেছি এটি হলো ভেজিটেবল চিড়া ভাজা যার কারণে বেশ কয়েক রকম সবজি ব্যবহার করতে হয়েছে।

 2 years ago 

আপু আপনার এই চিড়া ভাজা দেখে খুব খেতে ইচ্ছে হচ্ছে। এভাবে কখনোই চিড়া ভাজা খাওয়া হয়নি আর একটা কথা ঠিক বলেছেন সব সময় এক রকম খাবার খেতে সত্যি ভালো লাগেনা। মাঝে মাঝে একটু ভিন্ন রেসিপি হলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনি চিড়া ভাজার মধ্যে অনেকগুলো উপকরণ ব্যবহার করেছেন ।আমিও একসময় এই উপকরণগুলো দিয়ে একদিন অবশ্যই চিড়া ভেজে খেয়ে দেখব। চিড়া ভাজা দেখেই বুঝতে পারছি খুবই সুস্বাদু হয়েছিল। বিকালের নাস্তা হিসেবে সত্যি অনেক ভালো হবে। ধন্যবাদ আপু ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বিকাল কিংবা সকাল যেকোনো সময়ের মজাদার একটি নাস্তার জন্যই এই ভেজিটেবিল চিড়া ভাজা অনেক মজাদার একটি রেসিপি। খেলেই বুঝতে পারবেন।

 2 years ago 

ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আপু। এইরকম করে কখনো চিড়া ভাজা খাওয়া হয়নি। নতুন একটি রেসিপি শিখলাম আপু। একাক সময় একাক ধরনের রেসিপি খেতে আসলে অনেক ভালো লাগে।এই বৃষ্টির দিনে এই ধরনের রেসিপি খেতে ভিশন মজা লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত আজকের চিড়া ভাজার প্রসেস সমূহ। ধন্যবাদ আপু আপনাকে নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বৃষ্টির দিনে খাওয়ার মত এমন অনেক রেসিপি আছে যা অনেক বেশি ভালো লাগে এর মধ্যে আজকের এই রেসিপিটি একটি। আপনিও বাসায় চেষ্টা করতে পারেন।

 2 years ago 
খুবই লোভনীয় একটি রেসিপি আপনার মাধ্যমে দেখতে পেলাম আপু" ভেজিটেবল চিড়া ভাজা"।চিড়া ভাজা এবং পেট গরম হয়ে থাকলে চিড়া ভিজিয়ে গুড় বা চিনি দিয়ে প্রায়ই খাওয়া হয়। কিন্তু ভেজিটেবল চিড়া ভাজা এ ধরনের রেসিপির নাম ও শুনিনি এবং খাওয়া ও হয়নি।ভালোই হল আপু, আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি তৈরি করা শিখে নিলাম। বাসায়ও একদিন তৈরি করে খাওয়া যাবে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও ইউনিক একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

সত্যিই চিড়া দিয়ে বেশ কয়েক রকমের রেসিপি তৈরি করা যায় যা অনেক ভালো লাগে খেতে, তবে আমার আজকের এই রেসিপিটি সম্পূর্ণ ভিন্নরকম একটি রেসিপি। বেশ কয়েক রকমের সবজির মিশ্রণে এই রেসিপিটি তৈরি করা হয়েছে।

 2 years ago 

সত্যি আপু খুবই অল্প উপকরণে চমৎকার একটি চিড়া ভাজা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে খেতে অবশ্যই বাসায় একদিন ট্রাই করে দেখতে হবে খেতে কেমন লাগে অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সম্পূর্ণ নতুন ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য।
একটা বিষয় হচ্ছে আপু রেসিপির সবগুলো উপকরণ যদি একসাথে একটা ছবি তুলে দেওয়া হতো তাহলে আমাদের জন্য বুঝতে একটু সুবিধা হত।

 2 years ago 

সবগুলো উপকরণের ছবি একসাথে দেয়া থেকে আলাদা আলাদা ভাবে তুলে সুন্দর ভাবে বুঝিয়ে লিখে দিয়েছে। এটি আরও সহজ বলে আমি মনে করি।

 2 years ago 

ভেজিটেবল চিড়া ভাজা রেসিপি তৈরি করতে সত্যি অনেক কষ্ট করতে হয় আপু। আমাদের খাবারের তালিকায় যখন ভিন্ন কিছু চলে আসে তখন খেতে ভালই লাগে। তবে অনেক সময় মন চাইলেই ভিন্ন খাবার তৈরি করা সম্ভব হয় না। কারণ প্রয়োজনীয় উপকরণগুলো সংগ্রহে রাখতে হয়। তবে সত্যি কথা বলতে এভাবে কখনো ভেজিটেবল চিড়া ভাজা খাইনি। আজকে প্রথম এই রেসিপি দেখলাম। ধন্যবাদ আপনাকে আপু এই রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি সবসময় এমন কিছু শেয়ার করার চেষ্টা করি যা আগে কখনো কেউ তৈরি করেনি। আবার এমন কিছু রেসিপি আছে যা আমিও কখনো খাইনি যা প্রথম তৈরি ও প্রথম শেয়ার করা।

 2 years ago 

আমি চিড়া‌ দিয়ে এভাবে কোনো রেসিপি তৈরি করে খাইনি। একদম ইউনিক লাগলো আমার কাছে। অবশ্যই পরবর্তীতে আমিও চিড়ার এমন রেসিপি তৈরি করে খেয়ে দেখব। কারণ দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে তবে এটা সাধ সম্পর্কে কোন ধরনের ধারণা আমার নেই। ধন্যবাদ আপু এমন ইউনিক রেসিপি এত সুন্দর এবং সহজ উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য।

 2 years ago 

কয়েক রকম সবজি ব্যবহার করার কারণে রেসিপিটি সত্যি অনেক বেশি টেস্টি হয়েছে। আপনিও খুব সহজেই এভাবে বাসায় তৈরি করে নতুন একটি স্বাদ গ্রহণ করতে পারেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41