অরিগামিঃ সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার তৈরি।

in আমার বাংলা ব্লগ8 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ১০ অক্টোবর ২০২৩ ইং:।

বাংলায় ২৫ আশ্বিন১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৪ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

সম্পূর্ণ তৈরি করার পর

IMG_20231010_212414.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার তৈরি করে দেখাবো। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ

IMG_20231010_214158.jpg

সাদা কাগজ


প্রথম ধাপ

IMG_20231010_125307.jpg

একটি A4 সাইজ কাগজ ৭"*৭" সাইজ করে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

সাইজ করে কেটে নেয়া কাগজের অংশটি দুই কোনা ধরে আড়াআড়ি ভাজ করে নিয়েছে। একই ভাবে কাগজের আরেক পাশ ভাজ করে দিয়েছে।

তৃতীয় ধাপ

IMG_20231009_094502.jpg

ভাজ করে নেয়ার পর কাগজটি দেখতে ঠিক কি রকম হবে।
কাগজের মাঝখানে ক্রস চিহ্ন তৈরি হবে।

চতুর্থ ধাপ

এবার দুইটি কোণার সমানভাবে ভাঁজ করে নিয়েছি। তবে তো আপনারা যেমনটি দেখতে পাচ্ছেন ঠিক এভাবেই সুন্দর করে ফাঁস করে নেব খেলা খাবে যেন ছোট বড় না হয়ে যায়। ছোট-বড় হলে পরে মিলাতে সমস্যা হবে।


পঞ্চম ধাপ

এবার কাগজে ধরে মাঝখান দিয়ে সমান করে ভাঁজ করে নিব। ভাজ করর নেয়ার পর কাগজের একটি অংশ বাড়তে থাকবে। যে সাইডটি মোটা সেই সাইডে মাঝখান ধরে ভেতরের দিকে ঢুকিয়ে একটা ভাঁজ দিতে হবে। ছবিতে যেমন দেখতে পারছেন ঠিক এভাবেই দিতে হবে।

ষষ্ঠ ধাপ

IMG_20231009_094639.jpg

ঠিক একইভাবে বাকি কাগজ গুলো এভাবে ভাজ করে সাইজ মত করে নিতে হবে। তবেতে আপনারা যেমন দেখেন ঠিক এভাবেই সাতটি কাগজ তৈরি করে নিতে হবে।

সপ্তম ধাপ

IMG_20231009_102143.jpg

কাগজ তৈরি করে নেওয়ার পর একটি অংশ এক হাতে ধরতে হবে অন্য হাতে আরেকটি অংশ নিয়ে কাউকে মাঝখান বরাবর যেয়ে থাকা অংশ আছে সে অংশে ঢুকিয়ে দিতে হবে। ঢুকিয়ে দেয়ার পর অতিরিক্ত যে অংশটুকু বের হয়ে থাকবে সেই অংশটুকু ভাজ করে দ্বিতীয় কাগজের মাঝখানে ঢুকিয়ে দিতে হবে।

অষ্টম ধাপ

পর্যায়ক্রমে এভাবে গাঁথুনি চালিয়ে যেতে হবে পরপর সাতটি কাগজ জুড়ে দেয়া হয়ে গেলে শেষের কাগজটিও একইভাবে একে অপরের সাথে সুন্দর ভাবে আটকে দিতে হবে। তাহলে তৈরি হয়ে যাবে আমাদের নিঞ্জা স্টার।

IMG_20231009_095828.jpg

আজ এখানে শেষ করছে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনাই করি। আমার লেখার ভেতরে অনেক ভুল ত্রুটি হতে পারে দয়া সুন্দর দৃষ্টিতে দেখবেন। খুশি হবো ভুল গুলা ধরিয়ে দিলে।


পোস্টের ধরনঅরিগামি
পোস্টকারীমোঃ আশিকুর রহমান
ডিভাইসredmi note 11
লোকেশনকালিগঞ্জ


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


লেখার ভেতরে ভুলত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টি দেখবেন। সবার সুস্থতা কামনা করে আজ আমি এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

ছোট ভাই তোমারে পোস্ট আমার কাছে পুরা ইউনিক লেগেছে। সাদা কাগজ দিয়ে এত সুন্দর নিঞ্জা স্টার তৈরি করা যায় আমার আগে জানা ছিল না। এটা তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছো। তোমাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।


This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on Twitter by the account josluds

@tipu curate

 8 months ago 

বাহ মামা আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ ভাবে সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার তৈরি করে শেয়ার করেছেন । আসলে কাগজ দিয়ে যেকোনো ধরনের অরিগ্যামী পোস্ট তৈরি করতে হলে সত্যিই অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। কাগজগুলো বেশ দারুন ভাবে ভাস করে আপনি আমাদের মাঝে সুন্দর প্রক্রিয়ায় পোস্ট তৈরি করে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

মামু তোমাকে ধন্যবাদ খুব সুন্দর ভাবে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত প্রকাশ করার জন্য।

 8 months ago 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি নিঞ্জা স্টার তৈরি করেছেন দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে
যে কেউ খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবেন। এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্য আমার পোস্টে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন

 8 months ago 

ছোটবেলা সে নিনজা কাটুন গুলোর কথা মনে পড়ে গেল, কার্টুন গুলোই বিপক্ষ দলকে ছুড়ে মারতো, খুব সুন্দর একটা কাগজ দিয়ে নিনজা স্টার তৈরি করেছেন, এবং পুরো প্রসেস উপস্থাপন করেছেন।

 8 months ago 

ধন্যবাদ ভাই আপনার গঠন মূলক মন্তব্য প্রকাশ করার জন্য।

 8 months ago 

ভাই আপনি অভিনব পদ্ধতিতে খুব সুন্দর একটি নিঞ্জা স্টার বানিয়েছেন। খুব সুন্দর হয়েছে ভাইয়া। ছোটবেলায় এগুলো আম্মু বানিয়ে দিত আর খুব মজা খেলতাম। সাদা কাগজ দিয়ে বানানো তে বেশি সুন্দর লাগছে।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর এই স্টার টি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার প্রশংসা মূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। দোয়া করি ভালো থাকবেন সুস্থ থাকবেন

 8 months ago 

আপনি বেশ সুন্দর করে সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার তৈরি করেছেন। তবে এই নিঞ্জা স্টার তৈরি করতে কাগজগুলো খুব সুন্দর করে আপনি ভাজ দিয়েছেন। তবে আপনার প্রতিটি ধাপ তৈরি দেখে যে কেউ চেষ্টা করলে এই নিঞ্জা স্টার তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কাগজ দিয়ে আপনি নিঞ্জা স্টার তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মূলক কথা গুলা উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন

 8 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকারভাবে সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার তৈরি বানিয়েছেন। কাগজ দিয়ে কিছু যেমন বানাতে ভালো লাগে দেখতেও বেশ চমৎকার লাগে। তবে আজকে আপনার স্টার তৈরি একদম ভিন্ন রকম হয়েছে। যদিও কাগজের বাঁজগুলো আপনি খুব সুন্দর করে দিয়ে নিঞ্জা স্টার তৈরি বানিয়েছেন। এই কাগজের নিঞ্জা স্টার ঘরের মধ্যে এবং অফিসের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালই লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর ও সাবলীল ভাবে আমার পোস্টে কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সব সময়।

 8 months ago 

আপনার তৈরি করা সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার আমার কাছে অনেক ভালো লেগেছে। তৈরি করার প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সাদা কাগজ দিয়ে নিঞ্জা স্টার তৈরি করে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 67920.11
ETH 3854.77
USDT 1.00
SBD 3.69