রেসিপি পোস্ট :- বাঁশের কোড়া দিয়ে নুডলস রান্না Bye @ayaan001 (১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুগণ 🌱


আসসালামু আলাইকুম \ আদাব। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আল্লাহর রহমতে অনেক ভাল আছি।


আমি মোঃ আশিকুর রহমান। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজকের রেসিপিটা হলো বাঁশের কোড়া দিয়ে নুডলস রান্না। আসা করি সবার ভালো লাগবে।চাইলে আপনারাও বানিয়ে খেয়ে দেখতে পারেন। খেতে সেই স্বাদ লাগে।

[ উপকরণ]

বাঁসের কোড়া, নুডলস, ডিম, আলু, পেয়াজ, কাঁচা মরিচ, হলুদ ও স্বাদমতো লবন ইত্যাদি ।


রান্না সম্পন্ন হওয়ার পর

IMG_20230625_185246.jpg

রান্না জন্য কাটাকাটি করা হচ্ছে

IMG_20230625_165132.jpg
প্রথমে বাঁশের কোড়া গুলা সুন্দর করে সাইজ মতো করে কেটে নিতে হবে।


IMG_20230625_174007.jpg


IMG_20230625_174118.jpg
বাঁশের কোড়া কাটা সম্পন্ন হলে আলু সাইজ মত কেটে দিতে হবে।


IMG_20230625_175848.jpg
পরিমাণ মতো কাঁচা মরিচ পেঁয়াজ ও স্বাদ অনুযায়ী ধনে পাতা দিতে পারেন।


রান্নার কাজ চলছে

IMG_20230625_182326.jpg
কড়ার উপরে পানি দিয়ে পানির ভেতর বাঁশের কোড়া ছেড়ে দিতে হবে। খুব ভালো করে সিদ্ধ করে নিতে হবে।সিদ্ধ হয়ে গেলে নামিয়ে ফেলতে হবে।


IMG_20230625_183514.jpg
বাঁশের কোড়া সেদ্ধ হয়ে গেলে তাতে পরিমাণ মতো পানি দিয়ে নুডুলস ঢেলে দিতে হবে । লুডুস হাফ পরিমান সেদ্ধ হলে নামিয়ে ফেলে সাথে সাথে ঠান্ডা পানি ঢেলে দিতে হবে।


IMG_20230625_183848.jpg
কড়া সুন্দর করে ধুয়ে তাতে পরিমাণ মতো ঝাল, লবণ,পেঁয়াজ, তেল ধনেপাতা ও হলুদ দিতে হবে। এগুলা সুন্দর মত কষিয়ে নিতে হবে কষানো হয়ে গেলে একটি ডিম ভেঙে দিতে হবে।


IMG_20230625_183900.jpg
ডিম দেয়ার পর উপকরণগুলো সুন্দর মত কষানোর পর বাঁশের কোড়া ও আলু কাটা ঢেলে দিতে হবে। এবং সুন্দরভাবে নাড়াচাড়া করতে হবে যেন কড়াইতে ধরে না যায়।


IMG_20230625_184423.jpg
এভাবে পাঁচ মিনিট মত নাড়াচড়া করতে হবে। হয়ে গেলে নামিয়ে ফেলে পরিবেশন করতে পারেন মজাদার বাঁশের কোড়া দিয়ে নুডলস রান্না।

ধন্যবাদ সবাইকে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই দয়া করি।

Sort:  
 last year 

খুবই ইউনিক একটি নুডুলস রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি অনেক রকম ভাবেই নুডুলস রান্না রেসিপি খেয়েছি তবে আপনার মত করে এরকম ভাবে কখনো খাওয়া হয়নি। বাঁশের কোড়া দিয়ে এই প্রথমবার এরকমভাবে নুডুলস রান্না দেখলাম। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

বাঁশের কোড়াল কখনো খাওয়া হয়নি।তবে কিভাবে রান্না করে অনেক ভিডিও তে দেখেছি।আপনি বাঁশ কোড়াল দিয়ে মজাদার নুডলস রান্না করেছেন দেখে খুবই ভালো লাগলো।অনেক সুন্দর করে রেসিপি টি তৈরি করেছেন।রেসিপির ধাপ গুলো আরও একটু সুন্দর করে তুলে ধরতে হবে তাহলে পোস্ট টি দেখতে আরও অনেক বেশি সুন্দর হবে।আর সবশেষে ফাইনাল লুকের একটা ছবি যোগ করবেন তখন দেখবেন পোস্টের সৌন্দর্য অনেক বেড়ে গেছে।যাইহোক আপনি কমিউনিটিতে একদম নতুন আশাকরি পরবর্তী সময়ে অন্য সুন্দর করে উপস্থাপন করবেন।নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

সময় করে একদিন বাঁশের কোড়া রান্না করে খাবেন। খুবই মজাদার একটা খাবার।জ্বি ফাইনাল রান্নার ছবিটা আমি উপরে প্রথমে দিয়ে দিয়েছি।হয়তো আপনি বুঝতে পারেননি।যাহোক আপু আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্ট এসে সুন্দর একটা মতামত প্রকাশ করার জন্য । আর বাঁশের কোড়া রান্না করে অবশ্য খাওয়ার অনুরোধ রইল। ভালো থাকবেন।

 last year 

বাহ!! ভাই খুব ইউনিক রেসিপি শেয়ার করেছেন। এভাবে রেসিপি খাওয়া তো দূরের কথা তৈরি করাও দেখা হয়নি। বাঁশের কোরা দিয়ে আচার হয় জানি, কিন্তু নুডুলস এর সাথে রান্না করে খাওয়া যায় তা কখনো জানতাম না। তাই আজ আপনার ইউনিক রেসিপিটি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ ভাই, বাঁশের কোড়া দিয়ে নুডুলস রান্না রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই। হ্যাঁ ভাই এটা তো ইউনিক রেসিপি। যদি আপনার মনে ধরে থাকে তাহলে রান্না করে খেতে পারেন। আশা করি ভালো ছাড়া খারাপ লাগবে না। ভালো থাকবেন।

 last year 

আমি যতদূর জানি নুডুলস সাধারন তো ডিম বা অন্য কোন সবজি দিয়ে রান্না করে থাকে। আর এভাবেই খেয়ে থাকি। কিন্তু বাশেঁর কোড়া দিয়ে নুডুলস কখনো খাওয়া হয়নি। ভুল যদি বলে না থাকি চাইনিজরা যে বাঁশের কোড়া খায় ওই বাঁশের কোড়া নাকি? তবে রান্নার ধাপ গুলো দেখে মনে হচ্ছে রান্নাটা বেশ সুস্বাদু হয়েছে। কোন একদিন এভাবে রান্না করে খেয়ে দেখবো কেমন মজা। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

জ্বি ভাই চাইনিজরা যেটা খাই সেইটাই। নুডলস দিয়েও রান্না করা যাই। বেশ ভালো লাগে খেতে। চাইলে একদিন সময় করে রান্না করে খেয়ে দেখতে পারেন।আশা করি ভালো লাগবে।

 last year 

অনেক ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। বাঁশের কোড়া দিয়ে নুডুলস কখনো রান্না করে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে এটা খেতে খুব সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই বাসায় একদিন রেসিপিটা ট্রাই করবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

জি আপু আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টে এসে
সুন্দর কমেন্ট করার জন্য। রেসিপিটা আসলে একটু ইউনিক কায়দায় করা হয়েছে। যদিও সচরাচর বাঁশের কোড়া দিয়ে লুডুস রান্না করে কেউ খায় না। কিন্তু আমি নিজে থেকেই এই জিনিসটা তৈরি করেছি। ভাবছিলাম খেতে খুব একটা ভালো হবে না। কিন্তু যা ভেবেছিলাম তার থেকে অনেক সুন্দর হয়েছে। জ্বি অবশ্যই বাসায় রান্না করে খাবেন ভালো লাগবে।

 last year 

বাঁশ কোড়ল এর রেসিপি এখনো স্বাদ নেওয়া সৌভাগ্য হয়নি আমার। কারণ আমাদের এইদিকে পাওয়া যায়না একদম। তবে আপনার রেসিপিটি দেখে আমার খুব ইচ্ছে করছে স্বাদ চেখে দেখার। মনে হচ্ছে তো অনেক সুস্বাদু হয়েছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য ভাই।

 last year 

সময় করে একদিন বাঁশের কোড়া রান্না করে খাবেন। খুবই মজাদার একটা খাবার। যদি সুন্দর ভাবে রান্না করা যায় তাহলে স্বাগতম মুখে লেগে থাকবে আশা করা যাই।আপনাকে ধন্যবাদ ভাই আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে কমেন্ট করার জন্য। ভালো থাকবেন।

 last year 

পাশেরকোড়া দিয়ে নুডুলস রান্না আমি আর কখনো দেখিনি এবং শুনিনি ।অনেক সুন্দর ভাবে রান্নার পদ্ধতি দেখিয়েছেন ।এটি খেতে কেমন সেটা আমি জানিনা। তবে রেসিপিটি দেখে খুবই ইন্টারেস্টিং লাগছে কারণ বাসের কোড়া কখনো খাইনি।

 last year 

বাঁশের কোড়া দিয়ে নুডুলস রান্না করার দারুণ একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এটা নুডুলস রান্নার সবথেকে ভিন্ন ধরনের একটা রেসিপি বলে আমার কাছে মনে হয়েছে। এমন রেসিপি এর আগে আমি কোনদিন দেখেছিলাম না।

 last year 

বাঁশের কোড়া দিয়ে নুডলস রান্নার রেসিপিটি বেশ ইউনিক একটি রেসিপি। আপনি আমাদের মাঝে বেশ ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। এরকম রেসিপি আগে খাওয়া হয়নি। নুডলস আমার অনেক প্রিয়। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে মজাদার হবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63