রেসিপি: নারিকেল, চিনি দিয়ে মজাদার তালের গোটা রান্না।

in আমার বাংলা ব্লগ2 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২৯ সেপ্টেম্বর ২০২৪ ইং: রোজ রবিবার ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে আমার নিজের হাতে রান্না করা তালের গোটা দিয়ে তৈরি মজাদার একটি রেসিপি শেয়ার করবো। নিজের হাতে তৈরি করা যে কোন জিনিস খেয়ে আলাদা একটা তৃপ্তি পাওয়া যায়। এখন তালের সিজেন মোটামুটি কমবেশি সব জায়গায়তেই তাল পাওয়া যায়। তাল দিতে নানা রকম পিঠা তৈরি করা যায়। তবে আজকে আমি তাল দিয়ে পিঠা তৈরি না করে ভিন্ন একটা রেসিপি তৈরি করেছি। আর সেটাই আজ আপনাদের মাঝে শেয়ার করবো। এই রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে। খেতে অনেক সুস্বাদু আর মুখরোচক। গ্রামের বেশি ভাগ মানুষ এইভাবে তালের গোটা রান্না করে খাই।


ফাইনাল লুক

IMG_20240820_140353.jpg

IMG_20240820_140352.jpg

IMG_20240820_140348.jpg

IMG_20240820_140314.jpg

প্রয়োজনীয় উপকরণ
তালের গোটা
চিনি
লবন
এলাচ, দারুচিনি।

IMG_20240820_135203.jpg

IMG_20240820_135158.jpg

IMG_20240820_135138.jpg


প্রথম ধাপ

IMG_20240820_135613.jpg

প্রথমে আমি চুলার উপর একটি পরিষ্কার কড়াই নিয়ে ওর ভেতর তালের গোটা ঢেলে দিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240820_135649.jpg

এরপর আমি তালের গোটার ভেতর একটি এলাচ ফল গুড়া ও কয়েকটি দারুচিনি দিয়ে নিয়েছি। উপকরণ গুলা দিয়ে নেওয়ার পর বেশ কিছুক্ষন তালের গোটা জ্বাল করে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240820_135719.jpg

বেশ কিছুক্ষন জ্বাল দেওয়ার পর এবার আমি নারিকেল কোরা তালের গোটার ভেতর দিয়ে আবারও কিছু ক্ষন জ্বাল করে নিয়েছি। সব সময় তাকের গোটা নাড়াচাড়া করতে হবে না হলে গোটা কড়াইয়ের সাথে লেগে যাবে।

চতুর্থ ধাপ

IMG_20240820_135731.jpg

নারিকেল দেওয়ার পর বেশ কিছু ক্ষন জ্বাল করে নেওয়ার পর এবার আমি এর ভেতর পরিমান মতো চিনি ও স্বাদ মতো লবন দিয়ে আবার ও বেশ কিছু ক্ষন জ্বাল করে নিয়েছি।এই সময় চুলার আঁচ মিডিয়ামের থেকে একটু কমিয়ে রাখতে হবে।

পঞ্চম ধাপ

IMG_20240820_135926.jpg

জ্বাল করতে করতে একপর্যায়ে তালের গোটা আঠালো হয়ে যাবে। চিনি খুব সুন্দর ভাবে গলে গেলে তালের গোটা চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

IMG_20240820_140209.jpg


পোস্টের ধরনরেসিপি পোস্ট
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

Messenger_creation_F4183106-B952-4218-B70A-124801276F1C.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

নারিকেল, চিনি দিয়ে মজাদার তালের গোটা রান্নার লোভনীয় রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। যেহেতু গ্রাম অঞ্চলে বসবাস করি তাই এই ধরনের রেসিপি খাবার সুযোগ খুব ভালোভাবে পেয়ে যায়। এই রেসিপিটা খেতে যে আমার কাছে কতটা ভালো লাগে তা বলে বোঝাতে পারবো না।

 2 hours ago 

আপনি আমার তৈরি রেসিপিটা খেতে অনেক পছন্দ করেন জেনে অনেক ভালো লাগলো। আমার কাছেও অনেক দারুন লাগে খেতে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 2 days ago 

নতুন একটি রেসিপির নাম শিখলাম এবং নতুন একটি রেসিপি দেখলাম।আপনার তৈরি করা নারিকেল ও চিনি দিয়ে মজাদার তালের গোটা রেসিপি আমার কাছে একদম নতুন।তবে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে।নতুন একটি রেসিপি আমাদের মাঝে এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 hours ago 

একেক জনের মুখের স্বাদ একেক রকম। আমার কাছে তো এই রেসিপিটা খেতে খুবই ভালো লাগে। যেহেতু এর আগে আপনি কোন দিন তালের গোটা রান্না করে খেয়ে দেখেননি তাই আপনার কাছে এমনটা মনে হচ্ছে।

 2 days ago 

ইদানিং তালের রসের বেশ ইউনিক ইউনিক রেসিপি দেখেছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে। তবে আজকে আপনারটাও ভিন্ন রকমের একটি রেসিপি দেখতে পেলাম। এই ধরনের রেসিপি করে খেলে নিশ্চয় খেতে খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 hours ago 

অসংখ্য ধন্যবাদ আপু বেশ চমৎকার ভাবে আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য।

 2 days ago 

নারিকেল, চিনি দিয়ে মজাদার তালের গোটা রান্না দেখেই খেতে ইচ্ছে করছে। এই ধরনের রেসিপি আমি গত বছর তৈরি করেছিলাম। এবার তৈরি করা হয়নি। তাই আপনার রেসিপি পরিবেশন থেকে খেতে ইচ্ছা করছে। পরবর্তীতে তৈরি করব

 2 hours ago 

ভালো লাগলো যে আপনি পরবর্তীতে এটি তৈরি করার চেষ্টা করবেন। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত শেয়ার করার জন্য।

 19 hours ago 

যদিও এর আগে নারকেল চিনি দিয়ে আমি বিভিন্ন ধরনের খাবার খেয়েছি। কিন্তু নারকেলের আর চিনি দিয়ে তালের এই রেসিপিটা আমার কাছে সম্পূর্ণ একটা নতুন ধরনের রেসিপি। আসলে এই রেসিপি তৈরির বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 hours ago 

আপনাকে অসংখ্য দিয়ে ভাই আমার পোস্টে সুন্দর ও গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 7 hours ago 

তালের গোটা রেসিপি আজকেই প্রথম দেখলাম। এভাবে কখনো খাইনি ভাইয়া। মনে হচ্ছে খেতে খুবই ভালো লাগবে। নারিকেল এবং তালের রস মিলিয়ে দারুন একটি রেসিপি তৈরি করেছেন। নতুন একটি রেসিপি শিখলাম ভাইয়া।

 2 hours ago 

খুব ভালো না লাগলেও একেবার খারাপ ও লাগবে না। একদিন তৈরি করে খেয়ে দেখতে পারেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79