রেসিপি পটল ভাজি 😋১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220725_123827890.jpg


১০শ্রাবণ , ১৪২৮ বঙ্গাব্দ
২৫জুলাই , ২০২১ খ্রিস্টাব্দ
২৫জ্বিলহজ , ১৪৪৩ হিজরী
সোমবার।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. পটল ৭ টি।
২. পেঁয়াজ ৪ টি।
৩. কাঁচা মরিচ ৯ টি।
৪. সয়াবিন তেল।
৫. লবণ।
৬. হলুদ গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220724_080620.jpg

  • প্রথমে আমি পটলগুলো সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং পেঁয়াজ ও কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220724_080429.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৩

IMG_20220724_080508.jpg

  • তারপরে আমি কড়াইতে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়েছি তেল গরম না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ধাপ-৪

IMG_20220724_080712.jpg

  • তেল গরম হয়ে যাওয়ার পরে আমি কেটে রাখা পটলগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20220724_080854.jpg

  • তেলের উপর পটলগুলো ভালোভাবে নাড়তে হবে যেন পুড়ে না যায়।

ধাপ-৬

IMG_20220724_081135.jpg

  • তারপরে আমি কেটে রাখা পেঁয়াজ এবং কাঁচামরিচ গুলো দিয়েছি সঙ্গে পরিমাণ মতো লবণ ও হলুদ গুঁড়া দিয়েছি।

ধাপ-৭

IMG_20220724_081225.jpg

  • তারপরে ভালোভাবে নাড়তে হবে যেন হলুদ, লবণের সঙ্গে কেটে রাখা পটলগুলো সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-৮

IMG_20220724_121201.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পটল ভাজি রেসিপি আমার অনেক ভালো লাগে। আমি ডালের সাথে পটল ভাজি বেশি পছন্দ করি। আপনার মাধ্যমে অনেকেই আজকে পটল ভাজি রেসিপি শিখতে পারবে। আপনার রেসিপি ভালো লাগলো।

 2 years ago 

আপনার মত আমারও পটল ভাজির রেসিপি খুবই পছন্দের। ধন্যবাদ আপনাকে।

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

পটল ভাজি আমার খুবই প্রিয়। পটল ভাজি রেসিপি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। রেসিপি তৈরির প্রসেস দেখেই মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। লোভনীয় এই রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার মত আমারও খুব পছন্দ পটল ভাজি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পটল ভাজি আমার খুব ভালো লাগে।পটল ভাজি থাকলে ভাতের সাথে আমার আর কিছু লাগে না। বেশ মজা হয়েছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বিশেষ করে গরম ভাতের সঙ্গে পটল ভাজি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পটল ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দরভাবে মজাদার পটল ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে পটল ভাজি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পটল ভাজি আমারও খুব পছন্দের আমারও পটল ভাজি খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পটল ভাজি খেতে বেশ ভালোই লাগে গরম ভাতের সাথে। আপনার রেসিপিটি খুবই দারুণ হয়েছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন গরম গরম পটল ভাজি খেতে ভীষণ ভালো লাগে কম বেশি সবাই পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। পটল খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে পটল ভাজি আমি কখনো খাইনি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি জিভে জল আসার মতই একটি রেসিপি এটি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই মজাদার একটি পটল ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনারাই পটল ভাজি রেসিপি আমার কাছে দেখেই মনে হয়েছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয়। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই রেসিপিটা আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার পোস্টে ভোট দেওয়া জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

পটল রান্নার চাইতে ভাজি আমার অনেক বেশি পছন্দ। আর সেই প্রিয় একটি রেসিপি আজকে আপনি আমাদের সাথে তুলে ধরছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

আপনার মত আমার কাছে পটল রান্নার থেকে পটল ভাজি খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাহলে তো পছন্দটা মিলে গেল ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 55089.06
ETH 2939.59
USDT 1.00
SBD 2.09