পিশির সাথে বাড়ির পাশের প্রাকৃতিক দৃশ্য দেখার মজাই আলাদা

in আমার বাংলা ব্লগlast year

আসলে প্রাকৃতিক দৃশ্য দেখতে সকলে এক দেশ থেকে অন্য দেশ এক স্থান থেকে অন্য স্থান কেউবা পাহাড় ভ্রমণ করে । আবার কেউবা রেস্টুরেন্ট এ খেতে যায় ফ্যামিলির অথবা বন্ধুদের সাথে। আর আমি যাই আমার প্রিয় জন্মভূমির দেশে ।

আমার প্রিয় জন্মভূমি ।

20230224_153307.jpg

আসলেই গ্রামের প্রাকৃতিক দৃশ্য মনমুগ্ধকর। যা দেখলে বার বারই প্রেমে পড়তে ইচ্ছা করে । আর মন খুলে ঘুরতে ইচ্ছা করে ।

আমার বাড়ির ফুলের বাগান আমার অনেক প্রিয়।তাই দেখা মাত্র ছবি তুলতে আরম্ভ করলাম।

20230217_160604.jpg

20230217_160656.jpg

20230217_160625.jpg

20230217_160644.jpg

20230217_160647.jpg

এরপর আমার পিসি যার সাথে লাইফের অনেক সময় কেটেছে তার সাথে আড্ডা দিতে ভালোই লাগে। তাই তার সাথে নানান কথা হচ্ছিল। সে সময় কিছু ছবি তুললাম।

20230217_154208.jpg

20230217_154215.jpg

20230217_154218.jpg

এরপর আমাদের লাগানো ধানগুলোর কিছু ছবি তোলা শুরু করলাম। কারণ ধানক্ষেত ভালোই লাগে।

20230224_153144.jpg

20230224_153241.jpg

20230224_153152.jpg

20230224_153257.jpg

20230224_153141.jpg

20230224_153315.jpg

ধানক্ষেত দেখি আর ভাবি টাকা খরচ করে আমরা সবাই বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরতে যাই। কিন্ত আমাদের বাড়ির পাশে যেসব প্রাকৃতিক দৃশ্য আছে সেগুলো আমরা কেন দেখি না। আসলে আধুনিক যুগের উড়ন্ত আধুনিকতার ছোয়া লেগে আজ আমাদের এই অবস্থা। আর এর সাথে এটাও সত্য যে যান্ত্রিক এই শহরে বসবাতকৃত মানুষ আজ আসলেই সত্যিই যান্ত্রিক হয়ে গেছে।

এই দোষ আসলে আমার মত মানুষের না। এই দোষ আমাদের নিত্য সময়ের । যান্ত্রিক শহরে আপনি যান্ত্রিক হয়ে চলুন কিন্ত আপনার ভবিষ্যতকে আপনি অবশ্যই সভ্যতার ছোয়া লাগান এবং সেভাবেই গড়ে তুলুন।

ধন্যবাদ সবাইকে কষ্ট করে আমার বকবকানি পড়ার জন্য।
ভালো থাকবেন সবাই।

আমার পক্ষ থেকে আপনাদের জন্য রইল এক ঝুড়ি সুগন্ধী গোলাপের শুভেচ্ছা ও ভালোবাসা।

Sort:  

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখে বুঝতে পারছি আপনার পিসির সাথে খুব ভালো সময় কাটিয়েছেন। এর সাথে আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়ছে। প্রাকৃতিক এমন সুন্দর দৃশ্য দেখতে ভালো লাগে। ধানক্ষেতের ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনার ফুফুর সাথে কাটানো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার ব্লগটি পড়ে এত সুন্দর একটা কমেন্ট করার জন্য। হ্যা সময়টা খুব ইনজয় করেছি।

 last year 

নিঃসন্দেহে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন কেননা এমন সবুজ শ্যামলে ছাওয়া পরিবেশে ঘুরলে এমনিতেই ভালো লাগে এবং মনটাও ফ্রেশ হয়ে যায়। আপনার ফ্রেম বন্দি করা ফটোগ্রাফি গুলা আমার কাছে অসাধারণ লাগছে।।।

 last year 

ধন্যবাদ ভাই। কোনো একসময় আসেন ঘুরে যান। এরকম সুন্দর আরো জায়গা আছে ।

ধানক্ষেত দেখি আর ভাবি টাকা খরচ করে আমরা সবাই বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরতে যাই। কিন্ত আমাদের বাড়ির পাশে যেসব প্রাকৃতিক দৃশ্য আছে সেগুলো আমরা কেন দেখি না।

যারা প্রকৃতিকে ভালোবাসে, তারা যতই শহরে থাকুক না কেন প্রকৃতির টানে গ্রামাঞ্চলে যেতে বাধ্য। আমি নিজেও ছোটবেলা থেকে শহরে মানুষ হলেও গ্রামের প্রতি আমার একটা আলাদা আকর্ষণ রয়েছে, যেটা আমি শহরের ইট পাথরের জঙ্গলে খুঁজে পাই না।

সকাল সকাল প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগছে।

 last year 

ধন্যবাদ ভাই। আমার ও প্রকৃতি অনেক ভালো লাগে তাই সময় পেলেই একটু ঘুরে আসি । যান্ত্রিক শহর সবকিছু দেয় কিন্ত মানসিক শান্তি বহুলাংশে কম।

 last year 

আপনি ঠিক বলেছেন ভাইয়া বাড়ির পাশে প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে অনেক ভালো লাগে। আসলে এখনকার মানুষ দূরে গিয়ে ভবন করে আসলে গ্রামের প্রাকৃতিক দৃশ্যগুলো দেখলে মন শুয়ে যায়। তবে আপনার ফটোগ্রাফি গুলো খুব চমৎকার ছিল। অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু। আপনি ও মনে হয় আমার মত প্রকৃতি লাভার।
ধন্যবাদ আপু

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গ্রাম বাংলার অপরূপ দৃশ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য। যেখানে কৃষকের ক্ষেত লক্ষণীয়। তারপরে লক্ষ্য করলাম গাঁদা ফুলের ফটোগ্রাফি। সব মিলে দারুন একটি পোস্ট সৃষ্টি করেছেন আজকে। আমি খুবই খুশি হলাম এত সুন্দর একটি পোস্ট সৃষ্টি করা দেখে।

 last year 

আসলে প্রাকৃতিক দৃশ্য দেখার মধ্যে যে আত্নতৃপ্তি রয়েছে সেটা আর কোথাও নাই।
তাই সময় পেলেই প্রাকৃতিক দৃশ্য দেখতে বের হই।
ধন্যবাদ ভাই মূল্যবান কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29