স্বরচিত কবিতা "খুঁজে ফিরি তারে" [১০% লাজুক শিয়ালের জন্য ]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


রোজ--রবিবার।১লা কার্তিক।১৪২৯, বঙ্গাব্দ । শরৎকাল ।।


হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা “খুঁজে ফিরি তারে” নিয়ে হাজির হয়েছি ।আশাকরি কবিতাটি আপনাদের ভালো লাগবে।


images (19).jpeg

Source


3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif


খুঁজে ফিরি তারে


আনিসুর রহমান




পথ বেয়ে চলছিতো চলছি বহুদিন ধরে,
জানিনা এ চলার শেষ হবে কত কাল পরে।


বিনিন্দ্র রজনী মোরে করছে অবহেলা,
ক্লান্ত শিথিল হয়ে আছি সারা বেলা।


মৃত্যু আমায় ডাকিয়ে আজিকে সুপ্ত আহবানে,
বেঁচে আছি আজও আমি হৃদয়ের টানে।


ফুটন্ত পলাশ,বকুল সৌরভ ছড়ায়ে যায়,
হৃদয় মোর সৌরভ, সুবাস কিছুই নাহি চায়।


চায় শুধু ভালোবাসা বাঁচার একান্ত প্রয়োজনে,
তোমারই ভাবনা থাকে মোর সব আয়োজনে।


নব বিহঙ্গের মত উড়িতে চায় হৃদয় মম,
খুঁজে ফিরি কোথায় আছে মোর প্রিয়তম।


হারানো ব্যাথার সুর হৃদয়ে শুনিতে পাই,
যদি তারে ফিরে পাই,দিব যে হৃদয়ে ঠাঁই।


স্বর্গ সুখ পাই যেন এ ধরণীর তলে,
মোর এ আশার প্রদীপ যেন চিরদিন জ্বলে।।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ আসলেই আমরা কেবল জীবনে পথ ধরে হেটে চলি , জানি নাহ এ পথের শেষ কথায় , কিভাবে ৷ যাই হোক কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো ৷ দারুণ লিখেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমার কাছে আপনার কবিতাটি বেশ ভালো লেগেছে। মনে হয়েছে যেন হারানো প্রিয়জনকে আবার নতুন করে কাছে পাওয়ার আকুতি সমস্ত কবিতায় ফুটে উঠেছে। সত্যি প্রতিটি লাইন বেশ চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু।আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর করে মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। মনে অনুভূতিগুলো খুবই চমৎকারভাবে কবিতার মাধ্যমে আমাদের মাঝে প্রকাশ করেছেন।

মৃত্যু আমায় ডাকিয়ে আজিকে সুপ্ত আহবানে,
বেঁচে আছি আজও আমি হৃদয়ের টানে।
ফুটন্ত পলাশ,বকুল সৌরভ ছড়ায়ে যায়,
হৃদয় মোর সৌরভ, সুবাস কিছুই নাহি চায়।

আপনার লেখা ছন্দ গুলো সত্যি আমার হৃদয় ছুঁয়ে গেল। খুবই দুর্দান্ত কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন‌‌। আপনার থেকে এই ধরনের কবিতা আরো আশা করি। এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 
আমার কবিতার মাধ্যমে আপনাদের কিছুটা ভালো লাগাতে পেরেছি, এটাই আমার স্বার্থকতা।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত চমৎকার মন্তব্য আমাকে আরো সুন্দর সুন্দর কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করতে অনুপ্রেরণা যোগাবে।
 2 years ago 

হারানো ব্যাথার সুর হৃদয়ে শুনিতে পাই,
যদি তারে ফিরে পাই,দিব যে হৃদয়ে ঠাঁই।
স্বর্গ সুখ পাই যেন এ ধরণীর তলে,
মোর এ আশার প্রদীপ যেন চিরদিন জ্বলে।

ভাইয়া কবিতা নিয়মিত না লিখলেও কিন্তু খুব সুন্দর লিখেছেন।আমাদের লেখায় মাঝে মধ্যে ভিন্নতা আনার দরকার, না হয় কেমন জানি একঘেয়েমি চলে আসে।আপনি খুব সুন্দর লিখেছেন কবিতার লাইন গুলো।আমার কাছে বেশ অসাধারন মনে হয়েছে। সুন্দর কবিতা লিখে আমাদের কাছে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার লিখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

হারানো ব্যাথার সুর হৃদয়ে শুনিতে পাই,
যদি তারে ফিরে পাই,দিব যে হৃদয়ে ঠাঁই।

বাহ কথাটা তো দারুণ ছিল ভাই। চমৎকার লিখেছেন কবিতা টা। তোমারি ভাবনা থাকে আমার সব আয়োজনে দারুণ ভাষা। চমৎকার হয়েছে ভাই।।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাইয়া কবিতাটা পড়ে ভালই লাগলো। যারা সত্যিকারের ভালবাসে তারা সবার মাঝে খুঁজে ফিরে তার ভালবাসার মানুষকে। হারানোর পর সবাই বুকে আশা বাধেঁ যে ফিরে আসলে তাকে বুকে জায়গা দিবে। খুব সুন্দর অর্থপূর্ণ একটি কবিতা। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65