শুক্রবারের আয়োজন

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

নমস্কার,

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি ঈশ্বরের কৃপায়।

শুক্রবার মানেই আমাদের মতো চাকুরীজীবিদের জন্য শান্তিময় একটি দিন। তাই আমি আমাদের আজকের খাবারের আয়োজন নিয়ে হাজির হলাম।

IMG_20230825_181210.jpg

শুক্রবারের আয়োজন

স্বাভাবিকভাবেই অন্যদিনের তুলনায় আজকে একটু লেটে ঘুম থেকে উঠেছি। কারণ আজ অফিস যাওয়ার কোন চিন্তা ছিল না।

সকাল ১০ টায় ঘুম থেকে উঠে ড্রয়িং রুমের পর্দা গুলো খুলে দিলাম পরিষ্কার করার জন্য। পর্দা গুলো খোলার পর ফ্রেশ হয়ে নিলাম। এর মধ্যে প্রিয়া নাস্তা রেডি করে ডাকছে।

IMG_20230825_224247.jpg

সকালের নাস্তা

সকালের নাস্তায় আমার পছন্দের চাপরা ভেজেছিলো প্রিয়া আর তার সংগে সবজি, পেয়াজ ভর্তা, আম এবং আমার গাছের ড্রাগন ফল। বেশ জমিয়ে সকালের নাস্তা শেষ করে বাজার গেলাম।

বাজার থেকে ফিরে এসে আমি আমার শখের বাগান পরিচর্যা করতে শুরু করলাম। এর মধ্যে প্রিয়া তার রান্নার কাজ শুরু করে দিয়েছে।

আমি একে একে আমার তিনটা বেলকোনির গাছগুলোর পরিচর্যা করে নিলাম। কিছু টবে মাটি এবং সার দিয়ে দিলাম। আবার কিছু গাছ টবের তুলনায় বড় হয়ে যাওয়ায় আবার সেগুলো অন্য বড় টবে লাগিয়ে দিলাম। আর এভাবেই আমার প্রায় ২ ঘন্টা ৩০ মিনিট চলে গেলো।

IMG_20230825_230227.jpg

IMG_20230825_230133.jpg

IMG_20230825_230152.jpg

আমার শখের বাগান

তবে সময় বেশি লাগলেও আমার গাছগুলোর একটা সুন্দর ব্যবস্থা হয়েছে।

কাজ শেষ করে আমি স্নান করে নিলাম। এর পর খাবার ঘড়ে ঢুকেই আমি অবাক এতো কিছু দেখে। আসেন তাহলে দেখে নেয়া যাক আজকের আমাদের দুপুরের খাবারের আয়োজন।

দুপুরের খাবারের কিছু স্থিরচিত্রঃ

IMG_20230825_184014.jpg

পটল ভর্তা

IMG_20230825_183906.jpg

মিষ্টি কুমড়া ভর্তা

IMG_20230825_183932.jpg

বেগুন পোড়া ভর্তা

IMG_20230825_183814.jpg

আলু ভর্তা

IMG_20230825_183841.jpg

কচুর মুখি ভর্তা

IMG_20230825_183721.jpg

সালাদ

IMG_20230825_184041.jpg

দেশি মুরগির ভুনা

IMG_20230825_183755.jpg

খাসির নেহারী

আমি শুধু বলেছিলাম আজ ভর্তা ভাজি করো। আর খেতে এসে দেখি এতো কিছু। আজকের খাওয়াটা অনেক বেশি হয়ে গিয়েছে। এবং প্রতিটা খাবার এক কথায় আমার কাছে অসাধারন লেগেছে। খেয়ে একদম লোড।

কিছু সময় রেস্ট নিয়ে একটু বাহিরে গেলাম। খেতে খেতে প্রিয়ার বায়না ছিল আজ তাকে কিনে দিতে হবে কিছু কিচেন আইটেম। এতো কিছু খাইয়েছে তাই আর মানা করতে পারলাম না। পরে বাজারে যেয়ে মগ, গ্লাস আর কি কি সব কিনে নিলো।

তারপর সন্ধ্যায় বাসায় এসে বেগুনি, এবং সবজি রোল দিয়ে নাস্তা করে নিলাম। তারপর ড্রয়িং রুমে বসে চা খেতে খেতে আমরা গোপাল ভার দেখছিলাম।

IMG_20230825_233706.jpg

সন্ধ্যার নাস্তা

গোপাল ভার আমাদের দুইজনেরই অনেক ভালো লাগে। মাঝে মাঝেই আমরা দেখি। এভাবেই বসে দুইজন গল্প করতে করতে ডিনার এর সময় হয়ে গেলো।

IMG_20230825_184219.jpg

গোপাল ভাড় দেখা

যেহেতু সারাদিন আজ অনেক খাওয়া দাওয়া হয়েছে তাই দুজনেরই রাতে ভারি কিছু খাওয়ার ইচ্ছে ছিলো না। যার কারণে আজকের ডিনারটা আমরা শুধু শষা দিয়ে সেরে নিলাম।

IMG_20230825_225315.jpg

রাতের খাবার

এই ছিলো আমাদের আজকের (শুক্রবারের) আয়োজন। অনেক ভালো একটা দিন কাটালাম আজকে আমরা দুজন। খুব ভালো লেগেছে।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

বিষয়শুক্রবারের আয়োজন
ফটো ক্রেডিট@amitroy
ডিভাইসরেডমি নোট ৮প্রো
লোকেশনমিরপুর ১২, ঢাকা
Sort:  

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 11 months ago 

সত্যিই শুক্রবার মানে চাকরিজীবীদের একটি আনন্দের দিন। যদিও আমি এখন আর শুক্রবারে তেমন ছুটি পায় না কিন্তু আপনার আনন্দটুকু বেশ ভালই উপলব্ধি করতে পারছিলাম। বিশেষ করে সকালের নাস্তা থেকে শুরু করে দুপুরের খাবার এবং রাতে শসা দিয়ে ডিনার করা পর্যন্ত আপনার দিনটি অসম্ভব ভালো কেটেছে স্পষ্ট বুঝতে পারলাম। তবে আপনার তৈরি করা বাগানটিও কিন্তু বেশ সুন্দর লেগেছে আমার কাছে। সব মিলিয়ে শুক্রবারের দিন পরিক্রমা নিয়ে চমৎকার একটি পোস্ট উপহার দিয়েছেন। আপনার পরিবারের জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে। অনেক সুন্দর কিরে মন্তব্য করার জন্য। আজকের দিন টা আসলেই অনেক সুন্দর কেটেছে। আপনার পরিবারের জন্যেও অনেক দোয়া এবং শুভেচ্ছা রইলো।

 10 months ago 

এটি একদম ঠিক বলেছেন ভাইয়া শুক্রবার মানেই চাকরিজীবীদের জন্য একটি প্রশান্তির দিন।
সারা সপ্তাহ কর্ম ব্যস্ততার মধ্য দিয়ে পাহাড় হলেও শুক্রবার কিন্তু সবাই অন্যরকম ভাবে কাটানোর চেষ্টা করি।
আপনার শুক্রবারের আয়োজন কৃত খাবার গুলো দেখে সত্যিই দাওয়াত নিতে ইচ্ছা করছে আপনার বাসায়।
বিশেষ করে মাংসের টুকরো গুলো সব থেকে বেশি লোভ হচ্ছে দেখি ‌

 10 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে। অবশ্যই চলে আসবেন এক সময়। আপনার দাওয়াত রইলো। সুন্দর মন্তব্যের জন্যেও অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ওরে বাবা রে!! 😳😳😳🙄 চোখ খুলে পকেটে রাখতে হবে তো এবার বড়দা! এত আয়োজন এক দিনে? ক্যামনে কি!! জায়গা ছিল পেটে!! আমি তো হা করে দেখলাম আর ঢোক গিললাম গো দাদা,, ছোট ভাইয়ের জন্য কোনদিন এত বড় আয়োজন দেখলাম না, এটাই আফসোস। তারপরও স্বপ্ন দেখি, হয়তো কোন এক দিন 🤪

 10 months ago (edited)

চোখ পকেটে রাখলে খাবি কিভাবে? তুই হলো আমার ছোট ভাই। তোর জন্য আয়োজন করতে হবে কেন? তুই তো সব সময় খাবি৷ আয়োজন করতে হয় দাওয়াত এর মানুষ দের জন্য। তবে আসার আগে জানিয়ে দিবি এর পর থেকে যে কি কি খাবি তুই। আর যা যা খাবি বাজার থেকে কিনে আনবি। তার পর রান্না করে দেয়ার দায়িত্ব আমাদের🤪। ধন্যবাদ তকে এতো মুল্যবান বক্তব্য দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 59269.62
ETH 3112.63
USDT 1.00
SBD 2.41