ফুলের এলোমেলো ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার সবাইকে,
আমার বাংলা ব্লগ এর সকল সদস্যদের জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি ঈশ্বরের কৃপায়।

কিছু ফুলের এলোমেলো ছবি নিয়ে হাজির হয়েছি আজ আমি। মোবাইল ফটোগ্রাফি আমার খুব পছন্দ। যেখানে যাই যতটুকু পারি মোবাইল দিয়ে ক্যাপচার করে ফেলি সুন্দর সুন্দর ছবি গুলো।

IMG_20230106_215103.jpg

IMG_20230106_215755.jpg

IMG_20230106_215739.jpg

IMG_20230106_215725.jpg

IMG_20230106_223453.jpg

বিভিন্ন কালারের গোলাপ ফুল এগুলো। গোলাপ ফুল দেখতে অনেক সুন্দর। হলুদ, লাল, সাদা, সাদার মধ্যে পিংক বিভিন্ন কালারের গোলাপ রয়েছে। এই ছবিগুলো তোলা হয়েছিল মূলত গোলাপগ্রাম থেকে। অনেক সকালে গিয়েছিলাম ফুল কিনতে, ঠিক তখনই গোলাপগুলো দেখে আর লোভ সামলাতে পারলাম না। ফোনে কিছু ছবি উঠিয়ে নিলাম। ভীষণ ভালো লাগছিল ফুলগুলো, একদম তাজা ফুল।

IMG_20230106_224117.jpg

IMG_20230106_224050.jpg

IMG_20230106_224017.jpg

IMG_20230106_223316.jpg

IMG_20230106_223220.jpg

IMG_20230106_223149.jpg

এখানে বিভিন্ন কালারের কসমস ফুল রয়েছেন। সাদা গোলাপি লাল কালারের কসমস ফুল রয়েছে। ফুলগুলো দেখতে অনেক চমৎকার। ছবিগুলো যেদিন তোলা হয় ঐদিন আনন্দে আমি আত্মহারা হয়ে গিয়েছিলাম।কারণ ফুলগুলো এতটাই সুন্দর যা বলার অপেক্ষা রাখে না।

IMG_20230106_223809.jpg

IMG_20230106_223537.jpg

IMG_20230106_223526.jpg

ফুলগুলোর নাম জানি নেই, কিন্তু ফুলগুলো অনেক সুন্দর বিভিন্ন কালারের হয়ে থাকে ফুল। বিশেষ করে শীতকালে এই ফুল বেশি পাওয়া যায়।

IMG_20230106_223943.jpg

এই ফুলটার নামও জানা নেই। এই একটা কালার এর হয়ে থাকে এই ফুল। ফুলটা দেখতে অনেক সুন্দর।

IMG_20230106_223355.jpg

ফুলটা অনেক সুন্দর। বিশেষ করে ইয়েলো কালারটা বেশি সুন্দর লাগে। একসঙ্গে এতগুলো ফুল বাগানে দেখে সঙ্গে সঙ্গে ছবি উঠায় নিলাম। শীতকালে এই ফুল বেশি ফোটে।

IMG_20230106_223852.jpg

চমৎকার ফুল এসব। সাদা গোলাপি এবং অন্য কালার এর হয়ে থাকে। শীতকালে ফুল বেশি ফোটে।

IMG_20230106_222601.jpg

তুলসী গাছের ফুল। অনেক গুনাগুন সমৃদ্ধ তুলসী গাছ।
বিশেষ করে ঠান্ডা লাগলে তুলসী পাতা চিবিয়ে খেলে ঠান্ডা অনেকটা কমে যায়।

IMG_20230106_222522.jpg

বেলি ফুল এটা। অনেক সুগন্ধ এই ফুলের। এই গাছটা আমার ছাদের উপরে।

IMG_20230106_222050.jpg

ফুলের নাম হলো সন্ধ্যা মালতি। ঠিক সন্ধ্যার পর বুড়ি ফুল গুলো ফোটে। কয়েক রকমের কালার হয়ে থাকে এই ফুল।

IMG_20230106_222035.jpg

এই ফুলের নাম হচ্ছে জবা। অনেক কাজে প্রয়োজন হয় এই ফুলের । ফুল যতটা সুন্দর পরিচর্যা করাটা ততটাই কঠিন।

IMG_20230106_220914.jpg

এই ফুলেরও নাম জানা নেই। তবে গ্রামের রাস্তায় এই গাছ অনেক দেখা যায়। ছবিটাও তুলেছিলাম গ্রামের এক রাস্তা থেকে। অনেক সুন্দর ছিল ছবিগুলা।

IMG_20230106_220735.jpg

IMG_20230106_220618.jpg

নাম না জানা-অজানা ফুল। পুরো গাছ ভর্তি ফুল, কতটা যে সুন্দর লাগছিল যা বলে পাশে প্রকাশ করতে পারবো না।

IMG_20230106_215858.jpg

মাইক ফুল। হলুদ কালারের হয়ে থাকে এই ফুল। অনেক সুন্দর ফুল গুলো গাছে যখন ফোটে তখন চোখ সরাতে মন চায় না।

IMG_20230106_222640.jpg

IMG_20230106_220059.jpg

আমার দেখা চমৎকার ফুল গুলোর মধ্যে একটি হলো এটি। নাম জানা নেই ফুলটার। তবে কয়েকটা কালারের হয়ে থাকে এই ফুল। যখন গাছে ফুল ফোটে তখন পুরো গাছে পাতা দেখা যায় না শুধু ফুল আর ফুল। ফুলের কালার গুলো এতটাই মিষ্টি, যা দেখলে চোখ জুড়ায় যায়।

IMG_20230106_215650.jpg

IMG_20230106_215623.jpg

এই ফুলের নাম হচ্ছে নাগফুল। ফুলটা ঠিক সাপের মতো। অনেক অদ্ভুত ফুলটা। ঢাকা ইউনিভার্সিটির চারুকলা ইন্সটিটিউটের মধ্যে যেয়ে আমি এই অদ্ভুত গাছ দেখতে পাই।

ছবি তোলো আমার শখ। যেখানেই যাই আশেপাশে ভালো কিছু দেখলে যেটা ক্যাপচার করি সেটা হতে পারে ফুল অথবা প্রকৃতির। কোন কিছুই মিস করি না। বিভিন্ন জায়গায় তোলা সব ফুলের ছবিগুলো উপরে দেয়া হয়েছে।

বিষয়ফুলের এলোমেলো ফটোগ্রাফি
ফটো ক্রেডিট@amitroy
Deviceরেডমি নোট ৮ প্রো

আজ এই পর্যন্তই থাক। সামনে আরো ভালো ভালো ব্লগ নিয়ে উপস্থিত হব আপনাদের মাঝে।সবাই দোয়া করবেন। সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।

Sort:  
 2 years ago 

এক কথায় বললে অসাধারণ ফটোগ্রাফি করেছেন।ফুল গুলো দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম।খুবই চমৎকার।আসলে আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো তুলেছেন। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, কতটা সুন্দর হয়েছে জানি না তবে আপনাদের মন্তব্য পেয়ে আমি মুগ্ধ। আপনাদের সহযোগিতা পেলে সামনে আর ভালো কিছু করার চেষ্টা করবো।

 2 years ago 

এত সুন্দর ফুল দেখলে আসলেই লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি।আমিও সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি না করলে ভালো লাগেনা। এত রকমের গোলাপ ফুল দেখে তো ইচ্ছে করছে কয়েকটি গোলাপ তুলে নিয়ে আসি। সবগুলো ছবি অনেক ভালো হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপু।
চলে আসেন ফুল নিয়ে যান। একদম ঠিক আপু ফুল গুলো এতটাই সুন্দর যে আমি বলে বোঝাতে পারবো না। যেখানে যাই একটু চেষ্টা করি ফটো তোলার।

 2 years ago 

আজকে আমার দেখা সেরা ফটোগ্রাফি পর্ব।
অসাধারণ সুন্দর লাগছে দাদা।
প্রতিটা ছবি এতো সুন্দর করে ক্লিক করেছেন যার প্রসংসা না করলেই নয়। সত্যি বলতে ভাইয়া একটার চেয়ে আরেকটা সুন্দর তার কোনটার প্রশংসা করব।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য। মোবাইল ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আর তা যদি হয় ফুল তাহলে তো কথায় নাই। সঙ্গে সঙ্গে ছবি তুলে নেই।

 2 years ago 

এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে আপনার ফটোগ্রাফি গুলোর কি বলে তারিফ করব আমি ভাষা হারিয়ে ফেলেছি। বিশেষ করে অনেকগুলা গুলাপ এবং কসমস ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো হয়েছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার তোলা ফটো গুলোর এত সুন্দর প্রসংশা করার জন্য। গোলাপ আর কসমস ফুল এতটাই সুন্দর যে বলে বোঝান যাবে না। আপনাদের সহযোগিতা পেলে সামনে আরো ভালো ব্লগ লেখার চেষ্টা করবো।

 2 years ago 

ইশ আমি ফুলের ফটোগ্রাফি গুলো দেখে বেশ মুগ্ধ হয়ে যাচ্ছি। প্রতিটি ফুল এত সুন্দর মনে হচ্ছে একবারে কাছ থেকে দেখেছি। গোলাপ আর কসমস ফুল গুলো বেশি সুন্দর লাগছে। ভাইয়া আপনার ছবহ তোলার স্টাইল বেশ সুন্দর প্রতিটি ছবিই বেশ অসাধারণ। ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে,
আমার পোস্ট এর মাধ্যমে আপনাদের মুগ্ধ করতে পেরে আমি ধন্য। প্রকৃতির সকল কিছুই অনেক অসাধারণ। দোয়া রাখবেন সামনে যেন আরো ভালো কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি।

 2 years ago 

একটা ফুল বাগান করেন তো আপু,, আপনি ওখান থেকে ফটোগ্রাফি করবেন আর আমি ফুল নিয়ে দোকান দিয়ে বিক্রি করব 😉,, দুই জনের ব্যবসাই জমজমাট চলবে। 😅

 2 years ago 

এত বুদ্ধির জন্যই চুল পরে যাচ্ছে তাই না😉।জীবনে তো আর ব্যবসার চিন্তা কম করলেন না🤪🤪

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি যেখানেই ফুল দেখতে পান সবসময়ই কিছু ফুল ক্যাপচার করে রাখেন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার পোষ্টের মাধ্যমে অনেকগুলো অজানা ফুল দেখতে পারলাম সত্যি ফুলগুলো অনেক বেশি সুন্দর এবং আকর্ষণীয়।

 2 years ago 

হ্যা একদম ঠিক ধরেছেন ভাই, যেখানেই ফুল দেখি আমি ক্যাপচার করে নেই, এতে আমার যেমন ফুল এর সংগ্রহ বাড়ে তেমনি মনের খোরাকও মেটে। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান এবং সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার মত আমারও মোবাইল ফটোগ্রাফি করতে ভাল লাগে। সুন্দর কিছু দেখলেই ছবি তুলতে ইচ্ছা করে। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ছবি তুলে শেয়ার করেছেন। গোলাপের ছবি যেমন সুন্দর লাগছে বাস্তবে ঘ্রাণও দারুন লাগে। অন্যান্য ফুলের ছবিগুলো কোনটা রেখে কোনটা বলব সবগুলোই আমার খুব ভাল লেগেছে। হলুদ রঙের ফুল গুলো দুর থেকেও অনেক সুন্দর দেখা যায়। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। হ্যা বাস্তবেও ফুল গুলো যতটা সুন্দর ঘ্রাণও ঠিক ততোটাই মিস্টি। আশা করি সামনে আরো ভালো ভালো পোস্ট নিয়ে হাজির হবো। আপনাদের সহযোগিতা আশা করছি।

 2 years ago 

ওয়াও অসাধারন যেটা বলে বোঝানো যাবে না সত্যিই আপনার পোস্ট অনেক ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে যেটা করতে আমিও পছন্দ করি কিন্তু একসাথে এতগুলো ভুল সত্যিই মুগ্ধ হলাম। বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি আপনি মনে হয় ফুলের রাজ্যে চলে গিয়েছেন তা না হলে এত ফুলের সুন্দর দৃশ্য দেখতে পেতাম না।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,
হ্যা ঠিক বলছেন আপনি ফুলের রাজ্যেই গিয়েছিলাম। অনেক ধরনের ফুল ছিল সেখানে। যা দেখে আমি মুগ্ধ।
এবং আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আরো ভালো লাগছে।

 2 years ago 

সামনে থেকে দেখলে হয়তো সাধারণ লাগতো ফুলগুলোকে, এত দুর্দান্ত ফটোগ্রাফির জন্যই হয়তো অসাধারণ লাগছে। ক্যামেরাতে আপনার হাত বরাবরই অনেক চমৎকার। তার প্রমান আজকে আরো একবার দিয়ে দিলেন। দুর্দান্ত ছিল পুরো পোস্টটা।

 2 years ago 

প্রশংসা টা একটু বেশি হয়ে গেলো। এতটাও ভালো ফটোগ্রাফি আমি করি না, সখের বসে যেটুকু করি।
ধন্যবাদ তোকে ভালো মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে তবে ফটোগ্রাফি করার কিছু নিয়ম রয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি করার পরে সেই ফটোগ্রাফি সম্পর্কে কিছু কথা আপনাকে লিখতে হবে। বেশকিছু ফটোগ্রাফিতে লিখেছেন কিন্তু প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে এই কথা গুলো আপনি লিখেননি। অতঃপর প্রত্যেকটি ছবির নিচে আপনাকে W3W লোকেশন ব্যবহার করতে হবে. আমি একটি পোষ্টের লিংক দিয়ে দিচ্ছি এভাবে করে পরবর্তীতে ফটোগ্রাফি ফটোগ্রাফি পোস্ট করতে পারবেন.
ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,
আমার ভুলটা ধরিয়ে দেয়ার জন্য। পরবর্তীতে নিশ্চয় লোকেশন ব্যবহার করবো প্রতিটা ফটোতে এবং ফটো সম্পর্কে কিছু লিখবো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64