ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি অ্যালবাম নিয়ে আসার চেষ্টা করি। কিন্তু গত সপ্তাহে কিছু কারণে এই অ্যালবামটি নিয়ে আসতে পারেনি। তাই আজকে চিন্তা করলাম দুই সপ্তাহের কিছু ছবি মিলিয়ে আপনাদের সামনে একটি অ্যালবাম প্রকাশিত করব। আশা করি সেই অ্যালবামের ছবিগুলো আপনাদের পছন্দ হবে। গত দুই-তিন দিন থেকেই বিশেষ করে রাতের বেলায় ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। বিশেষ করে বাংলাদেশে যে দিন ব্লাকআউট হলো তখন রাতের বেলা বসে বসে কি করবো ভেবে পাচ্ছিলাম না তখন সেখানে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। যদিও ফোনে নাইট মোড দিয়ে ছবি তোলার চেষ্টা করেছি জানিনা কেমন হয়েছে!! তবে আজ আমি কিছু চমৎকার চমৎকার ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আপনারা আবার অবশ্যই আপনাদের মতামত গুলো কমেন্টে জানাবেন। চলুন কথা না বারিয়ে ছবিগুলো দেখে আসি।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20221008_141702.jpg

IMG_20221008_141724.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল প্রায় সারাদিন ক্লাস ছিল। ক্লাস থেকে আসার সময় ভাবলাম হাতিরঝিলের অংশটুকু হেটে যাই। তখন পুলিশ প্লাজায় নেমে হাঁটা শুরু করলাম। তখন এই দৃশ্যটি ক্যামেরা বন্দি করে নিয়েছিলাম।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20221008_141838.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল ভার্সিটি থেকে আসার পথে এই ছবিটি আমি ক্যাপচার করেছি। এক দিকে সূর্য অস্ত যাচ্ছে অন্যদিকে একটি ফুল তার নিজের আকৃতিতে বড় হচ্ছে। এরকম একটি দৃশ্য ক্যামেরাবন্দী করছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20221008_141903.jpg

Device : One Plus

What's 3 Word Location


উপরের ছবিটির মত এই ছবিটি আমি ক্যাপচার করার চেষ্টা করেছি। আমার কাছে এ ধরনের ছবি অনেক ভালো লাগে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20221008_141925.jpg

Device : One Plus

What's 3 Word Location


অনেকটা সন্ধ্যা হয়ে এসেছিল এবং হাতিরঝিলের শান্ত পরিবেশ টা সত্যিই অনেক চমৎকার লাগছিলো। সে শান্ত পরিবেশের একটি ছবি ক্যামেরাবন্দি করার চেষ্টা করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20221008_141954.jpg

Device : One Plus

What's 3 Word Location


রামপুরা ব্রিজের উপর থেকে হাতিরঝিলের সূর্যাস্ত যাওয়ার একটি ছবি ক্যামেরাবন্দি করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20221008_142023.jpg

Device : One Plus

What's 3 Word Location


ফোনের নাইট মোট করে ক্যামেরা চেক করছিলাম ফুটওভার ব্রিজের উপর থেকে তখনই। এই ছবিটি ক্যামেরাবন্দি করি। তবে রাতের বেলা এমন ছবি আসবে সেটা আমি কল্পনাও করিনি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20221008_142048.jpg

Device : One Plus

What's 3 Word Location


siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

দুই সপ্তাহের ফটোগ্রাফি গুলো একসাথে আজকে আমাদেরকে দেখার সুযোগ করে দেয়ার জন্য, তোমাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। প্রতিটি ফটোগ্রাফি ঠিক যেন, আমার মনের মতো।তবে রামপুরা ব্রিজের উপর থেকে হাতিরঝিলের সূর্যাস্ত যাওয়ার একটি ছবি ক্যামেরাবন্দি করে,, আমাকে তাক লাগিয়ে দিয়েছো। সত্যিই অদ্ভুত হয়েছে ছবিটি। আমার খুব ভালো লেগেছে।অনেক অনেক দোয়া ও ভালবাসা অবিরাম। ভালো থেকো সব সময়।
♥♥

 2 years ago 

তোমাকে ধন্যবাদ আম্মু।।

আপনার ফটোগ্রাফি পোস্টগুলো সব সময় অনেক চমৎকার হয় ভাই। এর আগেও লক্ষ্য করেছি এই ব্যাপারটা। আজকেও দারুন লাগলো সব গুলো ছবি। তার মধ্যে দুই আর ছয় নম্বর ছবি গুলো মন ছুয়ে গেল যেন। এত পারফেক্ট ভাবে ফ্রেমে বন্দী করেছেন 👌👌। আবার এমন সুন্দর একটা পোস্টের অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

অবশ্যই, খুব তাড়াতাড়িই আরো একটি অ্যালবাম প্রকাশিত করবো।

 2 years ago 

ওয়ান প্লাসের ক্যামেরা+আপনার দক্ষতা=চোখের প্রশান্তি।সুন্দর বললে কম বলা হবে।বিশেষ করে ২ আর ৩ নাম্বার ফটোগ্রাফ দেখে মুগ্ধ হয়ে গিয়েছি।ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফ গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব চমৎকার ইকুয়েশন দেখিয়েছেন ভাই। আসলেই আমার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে তাই তো মাঝেমধ্যে চেষ্টা করি।।

 2 years ago 

রাতের বেলা এতো চমৎকার ছবি আসে আপনার ফোনে, ভাবাই যায় না। সত্যি বলতে ভালো মানের মোবাইল হলে ছবি তুলতে বেশ ভালো লাগে। সূর্য অস্ত যাবার ছবিগুলো আমার দারুন লেগেছে।

 2 years ago 

রাতেরবেলা কখনো নাইট মোডে ছবি তুলে নি তাই সেদিন ক্যামেরাটা চেক করছিলাম তখনই এই ছবিটি ক্লিক হয়ে গিয়েছে।।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। বিশেষ করে রাতের বেলায় খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। আমার কাছে প্রথম ও দ্বিতীয় ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ব্যস্ত নগরীতে একটু ফাঁকা জায়গা পেলে ঘুরতে বেশ ভালই লাগে। ক্লাস শেষ করে হেঁটে হেঁটে হাতিরঝিলে ঘুরাঘুরি মুহূর্তটা অসাধারণ ছিল। আর ফটোগ্রাফির কথা কি বলবো। অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আমিও কিছুদিন আগে হাতিরঝিলে ঘুরিয়ে বেরিয়েছি অসাধারণ ছিল মুহূর্তটা।

 2 years ago 

বাসের মধ্যে জ্যামে বসে থাকতে ইচ্ছে করছিল না তাই হাঁটা সিদ্ধান্ত নিয়েছিলাম।।

 2 years ago 

কি আর বললো ভাই ছবিগুলো দেখে তো পুরাই মাথা ঘুরে গেল। ফোন দিয়ে এত সুন্দর ফটোগ্রাফি হয় সেটা আগে জানতাম না। আপনার কাছে ফটোগ্রাফি গুলো দেখে সেটা জানতে পারলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করা পাশাপাশি অনেক সুন্দর ভাবে বর্ণনা উপস্থাপন করেছেন ভাইয়া।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ফোন দিয়ে এখন অনেক ভালো ভালো ফটোগ্রাফি করা যায় ভাই। ফোনে ছবি ক্লিক করার পরে হালকা এডিট করলে অনেক সুন্দর হয়।

 2 years ago 

ভাইয়া অসাধারন একজন ফটোগ্রাফার আপনি ৷ আসলে আপনার তোলা ছবি গুলো দেখে কি মন্তব্য করবো বুঝতে পারি নাহ ৷ চমৎকার চমৎকার ছবি ক্যাপচার করে শেয়ার করেন ৷ প্রতিটি ছবি অসম্ভব সুন্দর হয় ৷ আজকের ছবিগুলোও দুর্দান্ত হয়েছে ৷ধন্যবাদ আপনাকে সুন্দর ছবিগুলো শেয়ার করার জন্য ৷

 2 years ago 

চেষ্টা করছি ভাই নিজের সাধ্যমত নিজের মেধাকে কাজে লাগিয়ে কিছু ফটোগ্রাফি করার জন্য।।।

 2 years ago 

ভাই আপনার প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোষ্ট আমি দেখি ৷ আসলে আপনি আপনার ফোন দিয়েও যে এতো সুন্দর ফটোগ্রাফি করেন ৷ সত্যি না জানি ক্যামরা থাকলে না করতেন ৷ প্রতিটি ফটোগ্রাফি ছিল নিখুঁত ভাবে তুলা ৷
ধন্যবাদ ভাই এতো সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য ৷

 2 years ago 

ইচ্ছা আছে ভাই, স্টিম প্রাইস একটু বাড়লেই একটা ক্যামেরা কিনব।।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই বেশ চমৎকার হয় । আমি আপনার ফটোগ্রাফির একজন ফ্যান বলতে পারেন । প্রথম ফটোগ্রাফি দুটি আমার কাছে অসাধারণ লেগেছে । বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি মনে হয় । এছাড়া ওভার ব্রিজের উপর থেকে তোলা ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল । যদিও রাতের বেলা তারপরও চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন । সত্যি খুবই সুন্দর ছিল সবগুলো ফটোগ্রাফি ।ধন্যবাদ ।

 2 years ago 

যতটা বলছেন ততটা সুন্দর সুন্দর ফটোগ্রাফি করি না আপু, তবে মাঝে মাঝে আমি চেষ্টা করি।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59131.70
ETH 2599.11
USDT 1.00
SBD 2.40