You are viewing a single comment's thread from:

RE: মানব সভ্যতা ও মহাকাশ গবেষণা (দ্বিতীয় পর্ব- মঙ্গল)। 10 শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

এই পোস্টগুলো আমি প্রচুর করতাম এবং আমি প্রথম ব্যক্তি ছিলাম এই কমিউনিটিতে, যে মহাকাশ নিয়ে লেখালেখি শুরু করে। আমার দেখাদেখি আরো দুই-একজন লেখা শুরু করেছিল কিন্তু দুঃখের বিষয় হলেও এই পোস্টগুলোকে পড়ে কমেন্ট করতে হয় এবং এই পোস্টগুলো তাদের বেশি ভালো লাগে না। এজন্য আমি সেই পোস্ট গুলো থেকে একটু দূরে সরে আসছি। তারপরও মাঝে মাঝে লিখি কিন্তু উৎসাহ না পেলে লিখতে ভালো লাগে না ভাই। এটাই হচ্ছে সবচেয়ে বড় কথা। আপনি চালিয়ে যান ইনশাল্লাহ আপনাদের দেখে আমি আবারও ফিরে আসবো মহাকাশের পোস্ট নিয়ে।

Sort:  
 2 years ago 

@rupok আমাকে বলেছিল আপনার কথা। এই কমিউনিটিতে আপনিই নাকি ছিলেন এ ধরনের পোস্টের পায়োনিয়ার। সত্যি বলতে কি এই ধরনের বিষয়গুলোতে আমার আগ্রহ ছোটোবেলা থেকেই। তবে সুপার একটিভ লিস্ট তৈরিতে যদি কমেন্টস করার কোনো ভূমিকা না থাকতো তাহলে হয়তো অনেকেই সময় নিয়ে এই পোস্টগুলো পড়তেন। সবাই চিন্তা করে একটি পোস্টের পেছন যে সময় ব্যয় হবে সেই সময়ে দশটি পোস্টে কমেন্ট করে দেয়া সম্ভব। আর এ ভাবনা থেকেই পোস্টগুলো সম্ভবত এড়িয়ে যায়। যাই হোক আপনি আবার শুরু করুন, আমরা আছি আপনার সঙ্গে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55693.62
ETH 2494.94
USDT 1.00
SBD 2.31