বাসা রং করার একটি ছোট্ট অভিজ্ঞতা [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসা রং করার একটি ছোট্ট অভিজ্ঞতা

IMG_20220412_110045.jpg

বেশ কিছু বছর ধরে আমাদের বাসাটা রং করা হয় না এবং বাসাটাও কেমন জানি লাগছিল দূর থেকে। তাই এবার ভাবলাম বাসায় রং করা উচিত সেই মসুবাদেই আমরা গতকাল রং এর দোকানে গিয়েছিলাম এবং রং মিস্ত্রির সাথে আমরা কথা বলেছি। আজ রং কেনার অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করব।

গত সাত বছর ধরে শুধুমাত্র ঈদ একসাথে করা হয় রোজা গুলো একসাথে করা হয় না কারণ রোজার সময় এগুলো বাইরে থাকতে হয় পড়াশুনার কাজে। সে ক্ষেত্রে এইবার যেহেতু আমি বাসায় আছি ভাবলাম রং এর কাজটি সম্পুন্ন করে নেইই। সেই সুবাদেই একটি রং মিস্ত্রি ডেকে তার সাথে একটু পরামর্শ করলাম, যে কিভাবে কি করলে ভালো হবে এবং আমার নতুন একটি রুম আমি সেটাপ করছি আমার নিচের ফ্ল্যাটে। সেই রুমটার রং করা উচিত একটু রং করলে অনেক ভালো দেখাবে এবং পরবর্তীতে এরকম সময় হবে কিনা সেটাও বলা বাহুল্য।

IMG_20220412_104342.jpg

IMG_20220412_104352.jpg

তবে যেখানে রং কিনতে গিয়েছিলাম সেখানে একটি নতুন মেশিন আমি দেখেছিলাম। আগে হয়তো দেখিনি তারা যে কোন কালারের রং মাত্র ৫ মিনিটে তৈরি করে দিতে পারে. তাই আমিও আমার রুমের জন্য একটি সুন্দর রং সেখান থেকেই বানিয়ে নিয়েছে মাত্র পাঁচ মিনিটের মধ্যে. রুমটি কমপ্লিট হলে অবশ্যই আপনাদের সবার সাথে শেয়ার করে নেব।

IMG_20220412_110527.jpg

IMG_20220412_112627.jpg

আনুমানিক মিস্ত্রির সাথে আমরা একটি কন্টাক্ট করলাম যে পুরো বাড়ির রং করে দিবে এবং তারা মজুরি খরচ কত নেবে। তিনি আমাদেরকে আনুমানিক রঙের খরচ দিয়েছিল ১০ থেকে ১২ হাজার টাকার মধ্যে সম্পূর্ণ বাড়ির রং হয়ে যাবে কিন্তু গতকাল রং কিনতে গিয়ে এর বিপরীত চিত্র ধরা পরে।

বিশেষ করে আমার রুমটা আমি প্লাস্টিক পেইন্ট এর রং করব এবং যেটি একটি দামি রঙ। যেন আমার রুম টা একটু ভালো দেখায় এবং বাসার বাইরের রং গুলো অন্য রং দিয়ে করব। সবকিছু স্বাভাবিকভাবেই রং করব কিন্তু আমাদের রুমগুলো প্লাস্টিক পেইন্ট করবো। যার কারণে খরচ অনেক বেড়ে গিয়েছে প্রাথমিক একটি হিসাব করেছি যেখানে ১৭ হাজার টাকার মতো খরচ এসে এসেছে এরপর আরো অনেক বাকি আছে যেগুলো এখনও হিসাবে ধরা হয়নি এসব দেখে সত্যিই একটু মনটা ভেঙে যায়। আসলে কোন কাজের করতে গেলে বাজেটের বাহিয়ে চলে যায়।

IMG_20220413_144058.jpg

আমি একটি হিসাব করেছি আনুমানিক ৪০ হাজার টাকার মত লাগবে আমার বাড়ি রঙ করতে। যে মিস্ত্রিকে কন্ট্রাক দিয়েছ তাকে বলেছি খুব তাড়াতাড়ি কাজ করতে কিন্তু তারা একদিন কাজ করে আজ আর আসলো না কারণ আজকে প্রচুর বৃষ্টি হয়েছে এবং তারা গতকাল নাকি আসতে পারবে না কারণ পহেলা বৈশাখ। বাড়ির অবস্থা সেই কুন হয়ে রয়েছে। গতকাল তারা কাজ করেছিল এবং সম্পূর্ণ বাসা ময়লার স্তূপের মত পরিণত হয়েছে।

IMG_20220412_103853.jpg

তবে একটা বিষয় বুঝতে পেরেছি আমি এরা কন্ট্রাক নেওয়ার জন্য অনেক মিথ্যা কথা বলে। যাই হোক পরবর্তীতে কেউ যদি রংয়ের কাজ করতে চান তাহলে অবশ্যই সবকিছু আগে ভালোভাবে বিবেচনা করে নেবেন। তাহলে হয়তো আপনার জন্য মঙ্গলকর হতে পারে। এই ছিল আমার ছোটখাটো একটি অভিজ্ঞতা। আশা করি এই অভিজ্ঞতাটি আপনাদের ভাল লেগেছে।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: বাসা রং করার একটি ছোট্ট অভিজ্ঞতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

অনেক উপকারি একটি পোস্ট করেছেন। অনেকেই এই রং করার ক্ষেত্রে এই ঝামেলায় পড়ে। আপনার পোস্ট পড়ে ভালো কিছু তথ্য পেলাম। ধন্যবাদ ভাই প্রয়োজনীয় একটি পোস্ট শেয়ার করার জন্য

 2 years ago 

আমিও প্রায় পাঁচ ছয় মাস আগে এই পরিস্থিতির শিকার হয়েছিলাম। বেশ কাছ থেকেই দেখেছিলাম এবং আমি কম্পিউটারের মাধ্যমে রংগুলো কেমন করে করে দেখছিলাম আর অবাক হচ্ছিলাম কেমনে সম্ভব কম্পিউটারের মাধ্যমে কালারিং করা। সত্যিই অবাক করার মত। তারপর বেশ ভালই লাগলো। অনেকক্ষণ সময় লাগলো। প্রায় সকালে গিয়েছি তিনটার সময় বাড়ি আসছি।বেশ কষ্ট করেছেন বোঝা যাচ্ছে যাই হোক একটা নতুন অভিজ্ঞতা হলো

 2 years ago 

বেশ চমৎকার লাগল কম্পিউটারে কালার সিলেক্ট করার পর সেগুলো রঙের ডিব্বা মধ্যে পড়ল, এবং মিক্স হয়ে নতুন একটি কালার তৈরি হলো। ইনশাল্লাহ কোনো একদিন যদি নিজের বাড়ী হয় মনের মত রং করব, বেশ ভালো লাগলো আপনার এই অভিজ্ঞতাটি পড়ে আপনার জন্য রইল শুভকামনা প্রাণপ্রিয় ভাই।

 2 years ago 

বর্তমানে তো সব কিছুই কম্পিউটারাইজড হয়। আপনার সাথে সেদিন ঘর রং করার কথা হচ্ছিলো আজকে রং কিনে বাড়ি ফিরলেন। মেরুন রং কিনেছেন নিশ্চই 😁। রঙিন ঘর দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আমার রুমের জন্য অন্য একটি কালার ব্যবহার করবো তবে মেহেরুন রং ও নিয়ে এসেছি, অন্য রুমের জন্য। আর রুমে RGB লাইট ব্যবহার করবো, যে কোন কালারের রুম বানিয়ে নেওয়া যাবে এক ক্লিকেই।

 2 years ago 

ভাই এইটা হচ্ছে এদের টেকনিক। আপনাকে প্রথমে মাঠে নামিয়ে দেবে। অর্ধেক খেলার পর তো আপনি উঠে আসতে পারবেন না। প্রথমে আপনাকে অল্প টাকার এস্টিমেট দিয়ে কাজ শুরু করাবে। শেষে দেখবেন প্রায় তিনগুণ টাকা খরচ হয়েছে। তবে আপনাদের রং করার বুদ্ধিটা খুব একটা মনে হয় ভালো হয় নি। আপনাদের উচিত ছিল বাইরে ওয়েদার কোট দেয়া। তাহলে রংটা অনেকদিন টিকতো। আর ভিতরে আপনি প্লাস্টিক পেইন্ট বা সিন্থেটিক এনামেল যেকোনোটা দিতে পারতেন। তাতে খরচ কিছুটা বেশি আসলেও রংটা দীর্ঘদিন টেকসই হোতো।

 2 years ago 

আপনাদের উচিত ছিল বাইরে ওয়েদার কোট দেয়া

বাহিরে ওয়েদার কোট দিয়েছি ভাই, শুধু আমার রুমের ভিতরে প্লাস্টিক পেইন্ট করবো। আে আপনি ঠিক বলেছেন, এদের কার্যকলাপ এখন বুঝতে পারছি।

IMG_20220412_124721.jpg

 2 years ago 

ভাইয়া আপনি বাস্তব একটা অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনি যে সমস্যায় পড়েছেন সে বিষয়ে আমাদেরকে সতর্ক করেছেন। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এই পোস্টটি আমাদের অনেক কাজে দিবে বলে আমি মনে করি।

 2 years ago 

আপনি অনেক সৌখিন মানুষ আছেন ভাই মানতে হবে 🤟। এটা ঠিক কোন কাজ করতে গেলে যখন বাজেটের বাহিরে চলে যায় সত্যি মনটা একটু খারাপ হয়ে যায়। যাইহোক আপনার রুম পেইন্ট করা হলে অবশ্যই আমাদের সাথে একদিন শেয়ার করবেন। 🖤

 2 years ago 

আমি কিছুদিন আগেই আমার ফ্ল্যাট রং করিয়েছি। অনেক ঝামেলার কাজ।প্লাস্টিক পেইন্ট করিয়েছি।যদিও একটু ব্যায় বহুল তাও টেকসই।ঘরের ভিতরে হালকা কালার বেশ ভালো লাগে।ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার করে বাসায় রং করার অভিজ্ঞতা শেয়ার করেছেন যা দেখে আমি শিহরিত হলাম সত্যিই মিস্ত্রিরা সবসময় সঠিক কথা বলে না♥♥

 2 years ago 

আপনার রঙ কেনার অভিজ্ঞতা পড়ে শিক্ষা নিলাম রঙ মিস্ত্রির কথার ফাদে পরবো না। রঙ করার পর আপনার বাড়ি দেখার অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74