স্বরচিত কবিতার নাম "মাগো" 💖

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বরচিত কবিতার নাম 💖"মাগো"💖

photo_2022-09-29_17-49-58.jpg

Create by Canva Pro

siam,.png

ঢাকায় এসেছি বেশ কয়েক সপ্তাহ হল। এর মধ্যে একদিনও যায়নি যে বাসার কথা মনে পরেনি। বাসায় থাকতে কত আনন্দ কত মজা হত কিন্তু ঢাকায় এসে একাকীত্ব জীবন। বিশেষ করে যারা ব্যাচেলার ঢাকায় থাকে তারা এই কষ্টটা বুঝবে। সত্যি বলতে কিছুদিন ধরে খুব বাসার কথা মনে পরছে, বাসায় যেতে ইচ্ছে করছে। বিশেষ করে বাসায় গেলেই মায়ের সাথে দেখা হবে, বাবার সাথে দেখা হবে প্রিয় ছোট ভাই আছে তার সাথে দেখা হবে।

সবকিছু মিলিয়ে কেমন যেন একটা অস্থিরতা কাজ করছে আমার মধ্যে। তাই চিন্তা করলাম আজকে মাকে নিয়ে একটি কবিতা লিখি। যেমন চিন্তা তেমন কাজ, সকাল থেকে লিখতে বসে পরলাম। জানিনা কতটুকু মনের ভাব ফুটিয়ে তুলতে পেরেছি। যাই হোক, আপনারাই মন্তব্যের মাধ্যমে আমাকে জানিয়ে দিবেন আমার কবিতাটি ভালো হয়েছে নাকি মন্দ হয়েছে। চলুন কথা না বাড়িয়ে কবিতাটি পড়ে আসা যাক।।

siam,.png

""মাগো""

আল সারজিল সিয়াম

তোমায় ছেড়ে একলা মাগো
লাগে না কিছু ভালো,
তুমি যে আমার জীবন জুড়ে
স্বপ্ন আশার আলো।

তোমায় কত মিস করি মা
তা যদি তুমি জানতে,
আমার কাছে আসার জন্য
অঝোর ধারায় কানতে।

ঘুম ভাঙতো রোজ সকালে
তোমার মিষ্টি ডাকে,
সকাল বেলা তাইতো আমার
মনে পরে মাকে।

কত গল্প হাসাহাসি
আড্ডা দিতাম দুজন,
একমাত্র বন্ধু আমার
তুমি প্রিয় সুজন।

রাত হলে মা তোমার কথা
মনে পরে আরও,
সারাদিনে তোমায় মাগো
ভুলি না একটিবারও।

তোমার স্বপ্ন করতে পূরণ
এসেছি রাজধানী,,
শ্রেষ্ঠদের ও শ্রেষ্ঠ তুমি
সেরা জননী, আমার মামনি।

তোমার গর্ভে জন্ম নিয়ে
ধন্য যে মা আমি,
এই পৃথিবীর সবার চেয়ে
তুমি আমার দামি।

তুমি আমার বেহেশত মাগো
তুমি আমার আশা,
তুমি আমার অবুঝ মনে
গভীর ভালবাসা।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতার নাম "মাগো" 💖

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.........

Sort:  
 2 years ago (edited)

তোকে নিয়ে স্বপ্ন দেখি
অনেক বড় হবি
প্রতিটি ক্ষণ সোনা আমার
হৃদয় জুড়ে রবি।

সুখ পাখিটা তুই যে আমার
ডাকি কুহু কুহু,,
স্নেহ-মমতার পরশ তোকে
দিচ্ছি মুহুমুহু।।

খুশি হয়েছি অনেক বাবা
কবিতাখানি পড়ে,,
এমনি করে সারা জীবন
আগলে রাখিস ধরে।

তোর মত সন্তান যেন
সকল মায়ের হয়,,
মায়েদের মাতৃত্বের
তবেই হবে জয়।।
🤲🏻🤲🏻

 2 years ago 

ভালো থাকুক সকল মা ❤❤❤

 2 years ago 

পৃথিবীর সকল সন্তানরাও সুখে থাক,ভাল থাক, শান্তিতে থাক,নিরাপদে থাক এটাই প্রত্যাশা।♥♥

 2 years ago 

সব সময় ভালো থেকো এটাই কামনা করি।

 2 years ago 

সত্যিই আপনার কবিতাটা জাস্ট অসাধারণ হয়েছে। মাকে নিয়ে গজল ,গান, কবিতা যেটাই বলেন না কেন সেটাই সুন্দর হয়। কাজের সূত্রে রাজধানীতে আসা। কিন্তু প্রতিনিয়তই মাকে খুব মিস করি। আপনার কবিতা পড়ে মায়ের কথা আরো মনে পড়লো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মায়ের কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেস্টা করেছি ভাই, মাকে নিয়ে কবিতা লেখার।

 2 years ago 

প্রত্যেকের জীবনে মার স্থান সবার উপরে। কেউ প্রকাশ করতে পারে কেউ পারে না। আপনি খুব সুন্দর ভাবে মায়ের প্রতি ভালবাসা আপনার কবিতার মাধ্যেমে ফুটিয়ে তুলেছেন। আপনার মাকে কবিতাটা শুনাবেন উনি খুব খুশি হবেন। সুযোগ পেয়ে উপদেশ দিয়ে দিলাম আরকি। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি ও খুব একটা প্রকাশ করতে পারি না। তবে এবার চেস্টা করলাম।

 2 years ago 

আপনি যে আপনার মাকে অনেক ভালবাসেন তাএই কবিতা ও লিখার মাধ্যমে মনের ভাব ফুটে উঠেছে। আসলে মাকে ভালোবাসা মত পৃথিবীতে পরম শান্তির জিনিস আর কিছু নেই। মা ও সন্তানের ভালবাসা বিধাতা নিজ হাতে দান করেছেন এই ভালোবাসার মাঝে নেই কোন ভেজাল। আপনার কবিতাটা অনেক ভালো লেগেছে। খুব সুন্দর কবিতা লিখেছেন। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, মা এর মত আপন আর কেউ নেই।

 2 years ago 

আসলেই ভাই ব্যাচেলররা ঢাকা বা অন্য কোথাও গেলে পরিবারের কথা খুব মনে পড়ে। আমারই খুব মনে পরে বাড়ির কথা। মাকে নিয়ে চমৎকার কবিতা লিখেছেন আসলে।

তুমি আমার বেহেশত মাগো
তুমি আমার আশা,

মায়ের পায়ের নিচেই সন্তানের বেহেশত। একমাত্র মা আমাদের আশাভরসা। মায়ের স্বপ্নপূরণ করতেই এতো কিছু। ভালো থাকুক মা । ভালো লিখেছেন 🌼

 2 years ago 

সেটাই তো ভাই, পরিবার থেকে দূরে থাকা অনেক কষ্টের।

 2 years ago 

পরিবার থেকে দূরে থাকলে আসলেই বোঝা যায় পরিবারের মর্মটা । আপনি পরিবার থেকে ঢাকায় বেশ কিছুদিন ধরে আছেন তাইতো আপনার কাছে এত খারাপ লাগছে ভাইয়া ।সত্যি ভাইয়া আপনার কবিতাটি অসাধারণ হয়েছে । বারবার শুধু পড়তে ইচ্ছে করছে । ছন্দ গুলো এত চমৎকার হয়েছে । মাকে নিয়ে লেখা কবিতাটি সত্যি পড়ে আমি মুগ্ধ হয়েছি ।অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আগে ও ছিলাম তবে এবার একটু বেশিই খারাপ লাগছে

 2 years ago 

মা তো এক নয়নের মনি যাকে ছাড়া পুরো পৃথিবীটা লাগে শুন্য৷ মা তুমি তো আমায় দেখালে এক সুন্দর ভুবন ৷ সেই প্রসবের যন্ত্রণা সহ্য করে ৷ আমাকে আনলে এতো সুন্দর পৃথিবীতে কত যত্ন আদর লালন পালন ৷
মা আমি বিছানা নষ্ট করলে তুমি
সেখানে শুয়ে আমাকে রাখলে আগলে ৷ মা তুমি বলতে পারো কি দিয়ে তোমার ৠন আমি সোদ করবো ৷
আসলে তোমাকে নিয়ে সারা জনম বললেও শেষ করার নয় ৷
সিয়াম ভাই আপনি এতো সুন্দর করে লিখেছেন ৷ সত্যিই ভাই মা কথাটি ছোট্ট হলেও এটাই পৃথিবী৷
ধন্যবাদ ভাই এতো সুন্দর মা কে নিয়ে লিখেছেন ৷

 2 years ago 

অনাবদ্য,,,
♥♥

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ জানাচ্ছি

 2 years ago 

তোমায় কত মিস করি মা
তা যদি তুমি জানতে,
আমার কাছে আসার জন্য
অঝোর ধারায় কানতে।

পরিবারকে ছেড়ে দূরে গেলে এইরকম হওয়া স্বাভাবিক। তবে এটা জীবন মানিয়ে নিতেই হবে। আপনার কবিতা টা পড়ে নিজের কাছে নিজেকে খুব সুখি মনে হচ্ছে এখন। ভালো ছিল কবিতা টা ভাই।।

 2 years ago 

চেস্টা করেছি ভাই, কবিতা লেখার জন্য। পরিবারের সাথে থাকার মজাই আলাদা।

ঘুম ভাঙতো রোজ সকালে
তোমার মিষ্টি ডাকে,
সকাল বেলা তাইতো আমার
মনে পরে মাকে।

কি অসাধারণ লিখেছেন আপনি সিয়াম ভাই। মন ভরে গেল আপনার কবিতা পড়ে। আসলে আমরা যারা ব্যাচেলার থাকি এবং বাবা-মা এর থেকে অনেক দূরে থাকি তারাই শুধুমাত্র এই কষ্টটা বুঝতে পারি, যে বাবা-মাকে ছেড়ে থাকার কষ্ট কতটা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই, ব্যাচেলরদের বিষয় গুলো অন্যরকম হয়।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর হয়েছে কবিতাটা। আসলে মায়ের মত আদর তো আর কোথায় পাওয়া যাবে না। তাই মাকে বেশি মিস করি। আমিও আপনার মত পরিবার ছেড়ে ব্যাচলর থাকি। তাই আমি বুঝি। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33