ক্লে দিয়ে তৈরি সুন্দর টমেটো 🍅🍅

in আমার বাংলা ব্লগyesterday (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন?আশা করি অনেক ভালই আছেন। আমি @alif111,আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে।আমার ডাই প্রজেক্ট তৈরি করতে অনেক ভালো লাগে তাই আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত ডাই প্রজেক্ট নিয়ে হাজির হই।আমরাতো কাগজ দিয়ে নানা ধরনের ফুল তৈরি করে থাকি কিন্তু কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানানোর পাশাপাশি বিভিন্ন ধরনের খেলনাও তৈরি যায় কিন্তু আজকে আমি রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করি নি বরং ক্লে দিয়ে একটি টমেটো তৈরি করেছি। আসলে ক্লে দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। ক্লে দিয়ে কোন কিছু তৈরি করতে হলে অনেক ভেবেচিন্তে তৈরি করতে হয়।ক্লে দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে সেই জিনিস এর কাঠামো সম্পর্কে ধারণা রাখতে হয়। তবে আজকে আমি আপনাদের মাঝে ক্লে দিয়ে সুন্দর টমেটো তৈরি করে দেখাবো। টমেটো হলো শীতকালীন একটি সবজি। তাছাড়াও আর কিছুদিন পরে শীতকাল আসতে চলেছে তাই আমি ক্লে দিয়ে টমেটো তৈরি করার পরিকল্পনা করেছি। তাছাড়াও টমেটো আমার অনেক প্রিয় একটি শীতকালীন সবজি। এছাড়াও টমেটো দিয়ে অনেক কিছু তৈরি করা যায় যেমন টমেটো ভুনা, টমেটো সস, টমেটো চাটনি/আচার ইত্যাদি ইত্যাদ। যাইহোক টমেটো নিয়ে অনেক কথাই বলা হল। ক্লে দিয়ে কিভাবে সুন্দর টমেটো তৈরি করতে হয় সেটিই, আজকে আমি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করব। তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি ক্লে দিয়ে সুন্দর এই টমেটো তৈরি করেছি।

ক্লে দিয়ে তৈরি সুন্দর টমেটো 🍅

1728314183725.jpg

  • আমি যেভাবে ক্লে দিয়ে সুন্দর এই টমেটো তৈরি করেছি তা, নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

★রঙিন ক্লে

  • লাল এবং সবুজ কালার এর ক্লে নিয়ে আমি টমেটো তৈরি করতে লাগলাম।
ধাপ-১

20241005_215648.jpg

20241005_215820.jpg

  • সর্বপ্রথম আমি লাল এবং সবুজ রং এর দুই টুকরা ক্লে নিয়ে নিলাম এবং লাল রঙের ক্লেটিকে হাতের তালু সাহায্যে সুন্দর করে গোল আকৃতি করে নিলাম।
ধাপ-২

20241005_220129.jpg

20241005_220340.jpg

  • এরপর একটি কাঠির সাহায্যে গোল আকৃতির ক্লেটিকে টমেটোর কাঠামো দিয়ে দিলাম।
ধাপ- ৩

20241005_220518.jpg

20241005_221511.jpg

  • এরপর টমেটোর উপরের অংশটুকু তৈরি করার জন্য সবুজ রং এর ক্লে দিয়ে লম্বা কয়েকটি টুকরা বানিয়ে নিলাম।
ধাপ- ৪

20241005_222620.jpg

20241005_222929.jpg

  • এরপর টমেটোর উপরের অংশটুকু তৈরি করতে লাগলাম।
ধাপ- ৫

20241005_223232.jpg

20241005_223348.jpg

  • এরপর ধাপ ৫-এ এসে টমেটো কে পরিপূর্ণ রূপ দেওয়ার জন্য টমেটোর বোটা তৈরি করলাম,ব্যাস এবার সম্পূর্ণভাবে সুন্দর এই টমেটো তৈরি হয়ে গেল।
🐠উপস্থাপন🐠

Photoroom-20241007_211326.png

1728314183725.jpg

রঙ্গিন ক্লে দিয়ে টমেটো তৈরি করতে পেরে আমার অনেক ভালো লেগেছে। এভাবেই আস্তে আস্তে আমি রঙিন ক্লে দিয়ে সুন্দর এই টমেটোগুলো তৈরি করলাম।এই টমেটোগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমি আমার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে রঙিন ক্লে দিয়ে সুন্দর এই টমেটোগুলো তৈরি করলাম এবং আপনাদের মধ্যে শেয়ার করলাম। আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আরো বেশি ভালো লেগেছে । তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, আবারো আপনাদের মাঝে ভিন্ন কোন ডাই পোস্ট নিয়ে হাজির হবো,ইনশাআল্লাহ।✨

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন ক্লে দিয়ে তৈরি সুন্দর টমেটো 🍅
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

20230422_135032 (2).jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 17 hours ago 

ওয়াও! ক্লে দিয়ে দিয়ে যে এত নিখুঁতভাবে টমেটো তৈরি করা যায় এটা আপনার পোস্টটি না দেখলে হয়তো বুঝতে পারতাম না। খুব সুন্দর এবং সাজিয়ে গুছিয়ে আপনি আমাদের মাঝে এই টাইপ পোস্ট টি উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা এবং অসংখ্য ধন্যবাদ রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 hours ago 

আপনি আজকে ক্লে দিয়ে খুবই চমৎকার ভাবে টমেটো তৈরি করেছেন। টমেটো দেখে তো প্রথমে মনে করেছিলাম সত্যি টমেটো। পরে দেখি না ক্লে দিয়ে তৈরি করেছেন। তবে খুব চমৎকারভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 20 hours ago 

বাহ্ ক্লে দিয়ে খুবই সুন্দর টমেটো তৈরি করছেন ভাই। আসলেই এগুলো ক্লে দিয়ে তৈরি করতে হলে খুবই চিন্তা ভাবনা করে করতে হয়।আপনার টমেটো টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 18 hours ago 

আপনি অনেক যত্ন সহকারে সময় নিয়ে ক্লে দিয়ে তৈরি সুন্দর টমেটো আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমার খুবই ভালো লাগলো। আসলে রঙিন কাগজ এবং ক্লে দিয়ে কোন কিছু তৈরি করা দেখলে এবং তৈরি করতে আমার খুবই ভালো লাগে।যাইহোক নিজের ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে এত সুন্দর ক্লে দিয়ে টমেটো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 18 hours ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে চমৎকারভাবে ক্লে দিয়ে টমেটো তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে হাতের কাজ যেকোনো জিনিস তৈরি করতে হলে অনেক অভিজ্ঞতা এবং দক্ষতার প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 yesterday 

ভাইয়া আপনি ক্লে দিয়ে খুব সুন্দর দুটি টমেটো বানিয়েছেন। আপনার টমেটো দু'টো দেখতে একদমই বাস্তবের মতো দেখাচ্ছে। টমেটোর কালার খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ক্লে কে যেভাবে খুশি সেভাবে শেপ দেওয়া যায় বলে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতেও সমস্যা হয় না। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 16 hours ago 

আরে বাপরে বাপ। আপনি তো দেখছি ফাটিয়ে দিয়েছেন। আপনি তো দারুন সুন্দর করে ক্লে দিয়ে টমেটো বানিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা টমোটো দেখে তো সত্যিকারের টমেটো মনে হচ্ছে। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 15 hours ago 

বাহ্ আপনি তো দেখছি ক্লে ব্যবহার করে অনেক সুন্দর টমেটো তৈরি করে নিয়েছেন। লাল টুকটুকে টমেটো দেখেই তো প্রথমে বাস্তবিক মনে করেছিলাম। কিন্তু পরে বুঝতে পারলাম এগুলো আপনি ক্লে দিয়ে তৈরি করেছেন। টমেটো গাছের সাথে এগুলো জোড়া লাগিয়ে দিলে তো মনে হয় না বোঝা যাবে বলে, এগুলো ক্লে দিয়ে তৈরি করা হয়েছে। আপনার তৈরি করা টমেটো আমার কাছে ভালো লেগেছে দেখতে।

 15 hours ago 

টমেটোগুলো দেখতে কিন্তু খুবই সুন্দর হয়েছে ভাই। আর এত সুন্দর করে টমেটো তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়েছি। চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 60736.77
ETH 2370.72
USDT 1.00
SBD 2.63