স্বরচিত কবিতা // আমার নিজের লেখা কবিতা "ফুলের শিহরণ"।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলকে জানাই একগুচ্ছ তাজা ফুলের শুভেচ্ছা। আশা করি আপনারা সবাই আল্লাহর অশেষ মেহেরবানীতে ভালোই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় আল্লাহতাআলা রহমতে ভালই আছি। আজকে আমি "আমার বাংলা ব্লগে" আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব কবিতাটির নাম "ফুলের শিহরণ"।

png_20220831_162759_0000.png

ফুল আমার সবচাইতে প্রিয়, তাই যখন যেখানে যে কোন ফুল দেখতে পাই মনটাকে আর বেঁধে রাখতে পারি না। ছুটে যাই সে ফুলের কাছে হয় তার ঘ্রাণ নেওয়ার চেষ্টা করি বা তাকে স্পর্শ করে কিছুটা বিমোহিত হই। আসলে ফুলকে পছন্দ করো না এমন লোক খুঁজে পাওয়াই মুশকিল। ফুল সকলের মনের রানী তাই একে সবাই খুব যত্নে আগলে রাখে।

হঠাৎ ফুল নিয়ে কিছু সময় ভাবতে ভাবতে নিজের অজান্তেই কয়েকটি কবিতার লাইন লিখে ফেললাম। তারপর লাইন গুলো পড়ে নিজেই কিছুটা অবাক হলাম। কারণ লাইনগুলো পড়তে বেশ ভালোই লাগছিল কবিতার ছন্দে, তাই আর দেরি না করে কবিতা লিখতে বসে পড়লাম গতরাতে। আসলে আমি খুব বেশি কবিতা লিখি না বা আমার এই অভ্যাস নেই তারপরও চেষ্টা করলাম দেখি কিছু একটা করে এই কবিতাটার একটা পর্যায়ে নিয়ে আসা যায় কিনা। যে কথা সেই কাজ চিন্তাভাবনা অনেক চেষ্টা অনেক সময় ও ধৈর্য দিয়ে অবশেষে আমি কবিতাটির আরো কয়েকটি লাইন সংযুক্ত করে মোটামুটি ভাবে দাঁড় করিয়ে নিলাম। আশা করি আমার অনেক কষ্ট করে লেখা আজকের এই কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে আমার কবিতাটি পড়ে আসবেন।

ফুলের শিহরণ

ফুল যে সবার প্রিয়
সুভাষিত শিহরণ
ফুলের নেশায় মাতোয়ারা সবার জীবন।

ফুল তোমায় ভালোবাসি
সাজিয়ে রাখবো মালায়
তোমায় নিয়ে রাঙাতে চাই
আমার সারা বেলায়।

ফুল তুমি সৃষ্টির সুন্দরতম সেরা
সৃষ্টিকর্তার হাতে গড়া
আহ! কি দারুন সৌন্দর্যে ভরা
তোমার রূপে সর্বক্ষণই
হয়ে থাকি মাতোয়ারা
অপরিসীম সৌন্দর্যে সুভাষিত মোরা।

সুন্দরের প্রতীক তুমি, ভালোবাসার নিদর্শন
সৌন্দর্যের মাঝে ফুটিয়ে দেখাবে
তোমারই সুদর্শন।

ফুল তুমি প্রকৃতির প্রস্ফুটিত আত্মা
ছড়িয়ে দাও সকলের মাঝে আত্মার বন্ধন,
ফুল তুমি বন্ধুর ন্যায় ছড়িয়ে দাও
পৃথিবীতে তোমার সুবাস
সেই সুবাসে মুগ্ধ আমি মুগ্ধ সারা বিশ্ব।

ফুল তুমি ছোট্ট শিশুর
হাসি মাখা মুখের ভুবন
সেই হাসিতে আমাদের সবার
উদ্ভাসিত মন।

মন দিয়ে যদি তুমি
ভালোবাসো মনুষ্যকে
তোমার সেই ভালোবাসা
বিকশিত হবে সর্বান্তর।
ফুলের মত সুবাস ছড়াবে তোমার অন্তর
সেই সুবাসে প্রস্ফুটিত হবে তোমার ভুবন।

-০-

তো বন্ধুরা আজ এ পর্যন্তই আবার দেখা হবে এরকম কোন একটি নতুন কবিতা নিয়ে। আশা করি আমার কবিতাটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে, সেইসাথে অবশ্যই কেমন লেগেছে মন্তব্য করতে ভুলবেন না কিন্তু।

শুভেচ্ছান্তে,@alauddinpabel
আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ৩১-০৮-২০২২ ইং

আমার লেখা পূর্বের কবিতাগুলোর লিংকঃ

Sort:  
 2 years ago 

একটি পরিণত কবিতা লিখেছেন। ফুল নিয়ে আপনার এই দর্শন একজন প্রকৃতি প্রেমিকের পরিচয় দিচ্ছে। প্রকৃতির ওপর এমন ভালোবাসা আপনার সবদিনই থাক আর এভাবেই আমাদের ভালো ভালো কবিতা উপহার দিন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার কবিতাটি কে পরিণত করার জন্য। আপনি ঠিকই ধরেছেনা হলে ভুল নিয়ে এত সুন্দর কবিতা তৈরি করা যেত না আসলে প্রকৃতিকে আমি খুব ভালোবাসি। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আসলে আপনি ঠিকই বলেছেন ফুল ভালোবাসে না এরকম মানুষ আমার মনে হয় না কোথাও আছে। আপনার কবিতার লাইন গুলো খুবই ভালো হয়েছে। প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন। ফুলকে ভালোবেসে আপনি খুব সুন্দর কবিতা ফুটিয়ে তুলেছেন আপনার মনের অজান্তেই। সত্যি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আশা করি পরবর্তীতে আরো কবিতা উপহার দিবেন‌।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগাই আমার কবিতা লেখার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আপনার কবিতা পড়ে সত্যি খুব ভালো লাগলো। প্রতিটি লাইন বেশ দুর্দান্ত হয়েছে। আসলে আপনার কবিতাটি মাঝে ফুলের প্রতি ভালোবাসা দৃশ্যমান। এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার কবিতাটি পড়ে চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া ফুল ভালোবাসে না এরকম লোক খুঁজে পাওয়া খুবই দুষ্কর। ছোট-বড় বয়স-বৃদ্ধ সকলেই ফুল অনেক ভালোবাসে। আর সে ভালোবাসার প্রতীক ফুলকে নিয়ে আপনি চমৎকার একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার লেখায় কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে কবিতাটি আপনি লিখেছেন। এবং ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার কবিতাটি পড়ে দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে ফুলের শিহরণ কবিতাটি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা। আর সব সময় এভাবে পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন আশা করি আরো ভালো ভালো কবিতা লেখার ধারা অব্যাহত থাকবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90