কবিতা আবৃত্তি // জীবন মাহমুদের স্বরচিত কবিতা "হৃদয়ের আগুন" কবিতাটির আবৃত্তি

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামুয়ালাইকুম" আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।

png_20220802_205005_0000.png

গত দুইদিন আগে আমাদের ভেরিফাইড একজন মেম্বার @jibon47 ভাইয়ের একটি স্বরচিত কবিতা আমাদের মাঝে শেয়ার করেছিলেন। কবিতাটি পড়ে আমি অনেক মুগ্ধ হয়েছিলাম সেই সাথে আমার কাছে এতটা ভাল লেগেছে যে আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি আজকে কবিতাটি আবৃত্তি করব। তো তারই ধারাবাহিকতায় আমি আজকের কবিতাটি আবৃত্তি করে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে আমার কবিতা আবৃত্তিটি ভালো লাগবে।

আরেকটা বিষয় হলো আপনাদের এতটা উৎসাহ ও অনুপ্রেরনার কারনে আমিও কবিতা আবৃত্তির মাঝে নিজেকে তুলে ধরার চেষ্টা করছি। আসলে কবিতা আবৃত্তি যারা সব সময় করে কবিতা আবৃত্তির মাহাত্ম্যটা শুধু তারাই বুঝতে পারে। এখানে আমি আমার সাধ্যমত আবৃত্তি করে আপনাদেরকে বিনোদন দেওয়ার চেষ্টা করেছি। আশা করি আমার আজকের এই কবিতা আবৃত্তিটি আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন নিচের ভিডিওতে ক্লিক করে আমার কবিতা আবৃত্তি শুনে আসবেন।

কবিতার লিরিক

🌹 হৃদয়ের আগুন🌹

___________জীবন মাহমুদ❤

তুমি কি সত্যিই আমারে ভালোবাসছিলা...?
নাকি পূরন ক্ষত পরিপূর্ণ করতে কাছে আসছিলা..?
মানুষ তো তখনই কাউকে আঘাত করে যখন সে আঘাত পায়
আচ্ছা,তুমি কি অনেক কষ্ট পাইছিলা...?
তোমার কষ্টের ক্ষত কি অনেক গভীর ছিল...?
ওই গভীরতম প্রশান্তমহাসাগর মতো...?
জানি আমার এই প্রশ্নের কোন উত্তর তোমার কাছে নেই।
ভালোবাসা যে মানুষকে নিঃস্ব করে তোলে সেটা আমি তোমাকে ভালোবাসার আগে জনতামই না।
আমার ভেতরের ক্ষতটা তোমার থেকেও বেশি।
তুমি তো আমাকে দিয়ে ক্ষত কাঁটিয়ে উঠেছ।
আমি কাকে দিয়ে ক্ষত কাঁটাবো বলো...?
তুমি বলেছিলে ভালোবাসা রংধনুর মতো রঙিন,
আমি সেদিন বোকার মতো এ কথা বিশ্বাস করেছিলাম।
আমার কাছে ভালোবাসা মানে রংধনুর মতো রঙিন নয়,
আমার কাছে ভালোবাসা মানে
এক আকাশ সমান দূরত্ব,যার কোন সীমাপরিসীমা নেই।
আমার কাছে ভালোবাসা মানে,
এক বিশাল সমুদ্র,যার মধ্যে আছে অজস্র লোনা পানি।
আমার কাছে ভালোবাসা মানে,
বিশাল এক মরুভূমি,যেটা সূর্যের তাপে উত্তপ্ত হয়ে পুরে ছারখার করে দেয় হৃদয়।
এমন ভালোবাসা কিন্তু আমি চাইনি,
আমি চেয়েছি এক টুকরো মেঘ,যেখানে বৃষ্টি হয়ে নতুন ভালোবাসার ফুল ফুটবে।
তোমাকে ভালোবেসে আজ আমি নিঃস্ব,
এই কথা জেনে গেল সমগ্র বিশ্ব।
কাউকে ভালোবেসে কষ্ট দেওয়ার নাম ভালোবাসা নয়,
বরং ভালোবেসে ভালো রাখার নামই ভালোবাসা।
উৎস

পরিশেষে আমি আমাদের ভেরিফাইড মেম্বার জীবন মাহমুদ ভাইকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার কাছে আরো আরো কবিতা আশা করছি। জানিনা কতটুকু তুলে ধরতে পেরেছি কবিতাটি আবৃত্তির মাধ্যমে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতা আবৃত্তিটি শোনার জন্য। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। অবশ্যই মন্তব্য করে জানাবেন কেমন হয়েছে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel
আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ০৩-০৮-২০২২

Sort:  
 2 years ago 

কবিতা আবৃত্তি খুব সুন্দর হয়েছে 👌
বিশেষ করে আপনার ভরাট কন্ঠে কবিতা চমৎকার মানিয়েছে। সবথেকে বড় বিষয় বেশ দরদ নিয়ে আবৃত্তি করেন আপনি।

 2 years ago 

আসলে আবৃত্তি করতে গেলে দরদ দিয়ে আবৃত্তি না করলে যেরকম নিজে করে আনন্দ পাই না ঠিক অন্য কেউ শুনেও আনন্দ পাবে না। আপনি সুন্দর একটি পয়েন্ট উল্লেখ করেছেন বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ওয়াও অনেক ভালো লেগেছে খুব সুন্দর করে কবিতা আবৃত্তি করতে পারেন। এর আগেও আপনার কবিতা আবৃতি শুনেছি‌ আজকে অনেক সুন্দর হয়েছে সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগাই আমার সার্থকতা। এভাবে সব সময় পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন আশা করি আরো ভালো ভালো কবিতা আবৃত্তি শেয়ার করতে পারব।

 2 years ago 

অনেক ভালো লেগেছে আপনার কবিতা আবৃতি। সব থেকে বেশি ভালো লেগেছে আপনি আমাদের জীবন মাহমুদের কবিতা আবৃত্তি করেছেন। তিনিও খুব ভালো কবিতা লেখেন। বরাবরই আপনারা আবৃতি অনেক চমৎকার

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বুঝতে পারলাম যে আপনি আমার সবগুলো কবিতা আবৃত্তি ভালোভাবে শুনেছেন এবং খুব মনোযোগ দিয়ে শুনে থাকেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জিবন ভাইয়ার কবিতাটি শুনিনি তবে আপনার আবৃত্তি শুনে মুগ্ধ হলাম। ব্যাকগ্রাউন্ড সাউন্ডের জন্য আরো ভালো লাগছে। জাস্ট অসাধারণ আপনার আবৃত্তি। পরবর্তী কবিতা আবৃত্তির অপেক্ষায় রইলাম।

 2 years ago 

যে অপেক্ষায় থাকুন খুব শীঘ্রই আসছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।

 2 years ago 

ভাইয়া আপনার কবিতা আবৃত্তিটা শুনে বেশ ভালো লাগলো। এই কবিতাটা আমি এর আগে কখনো শুনিনি। তবে আপনি খুব সুন্দর করে কবিতাটা আবৃত্তি করেছেন। চমৎকার আবৃত্তি করেন কিন্তু আপনি। এত সুন্দর একটি কবিতা আবৃত্তে আমাদের কেউ উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই কবিতাটি আমাদের একজন ইউজার জীবন ভাই এর স্বরচিত একটি কবিতা। তাই এই কবিতা অন্য কোথাও শোনার কোন প্রশ্নই উঠে না। আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি জীবন ভাইয়ের লেখা কবিতা আবৃত্তি করেছেন এটা দেখে ভীষণ ভালো লাগলো। আপনার কবিতা আবৃতি বেশ দারুণ হয়েছে। আপনার কন্ঠে কবিতাটি শুনতে বেশ ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের মন্তব্য পেয়ে খুবই উৎসাহিত ও আনন্দিত হই, এজন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এর আগে আমি আপনার কবিতা আবৃতি শুনেছি বলে মনে হয় না। বেশ ভালো লাগলো ভাই। খুব সুন্দর আবৃত্তি করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জি ভাই এর আগেও আমি বেশ কয়েকটি আবৃত্তি করেছি আপনি হয়তো খেয়াল করেননি। যাই হোক আমার আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমেই আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার লেখা কবিতা আপনি আবৃত্তি করেছেন। সত্যি বলতে ভাইয়া আমি কখনোই ভাবি নি যে কেউ একজন আমার লেখা কবিতা এভাবে কখনো আবৃত্তি করবে। আপনি মনে হয় প্রথম জন যে আমার কবিতা আবৃত্তি করেছেন। আপনার আবৃতি পোড়াবড়ি আমার কাছে অনেক বেশি ভালো লাগে আপনার আবৃত্তি এগুলো আমি এর আগেও শুনেছি। আমার লেখা এই কবিতাটি আপনি চমৎকারভাবে আবৃত্তি করেছেন যেটা শুনে সত্যিই আমার শরীরের লোম দাঁড়িয়ে যাচ্ছিল। আমি আপনাকে বলতে চাই আপনার এই আবৃত্তিটা আপনি আমার কাছে ডিসকার্ডে ইনবক্সে পাঠিয়ে দিয়েন। চির কৃতজ্ঞ থাকবো আপনার কাছে। পরিশেষে আপনার সুস্বাস্থ্য কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57741.16
ETH 2947.53
USDT 1.00
SBD 3.69