স্পেশাল রেসিপি // ভিন্ন স্বাদে বেগুনের স্পেশাল ভুনা রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের রেসিপি পোষ্টটি। আশা করি আপনারা সবাই ভালোই আছেন। আমি ও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় বেশ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে "ভিন্ন স্বাদে স্পেশাল বেগুন ভুনা রেসিপি" নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে এটি খুবই ভালো লাগবে।

IMG_20220806_133133.jpg

অনেকদিন হলো তেমন কোন রেসিপি নিয়ে তেমন একটা কাজ করিনি। বলতে পারেন নিজের মতো করে কোন রেসিপি তৈরি করেনি। কালকে অনেক চিন্তাভাবনা ও নিজের মনে যেভাবে চাইল সেভাবে একটা রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি, আশা করি রেসিপিটি আপনাদের ভালো লাগবে। যেহেতু রেসিপিটি সম্পূর্ণ নতুন ভাবে নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি, আমি নিজেই প্রথমে ভেবেছিলাম তেমন একটা স্বাদ হবে না কিন্তু যখন রেসিপিটি তৈরি করে আমি কেমন হয়েছে খেয়ে দেখলাম সত্যি বিশ্বাস করবেন কিনা জানি না এতটা সুস্বাদু হয়েছে যে আমার বাসায় মুরগির মাংস রান্না থাকা সত্ত্বেও আমি এই রেসিপিটি দিয়ে ভাত খাওয়া সম্পূর্ণ করলাম। অবশ্যই রেসিপিটির ছবিগুলো দেখে আপনারাও রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন। আমার বিশ্বাস খেতে অনেক অনেক ভালো লাগবে এবং আমি এ রেসিপিটি সম্পূর্ণ নতুন এবং ইউনিকভাবে রেসিপিটি তৈরি করার চেষ্টা করেছি।

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই স্পেশাল বেগুনের ভুনা রেসিপি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • বেগুন: দুইটি
  • কাজুবাদাম: ১০/১২ টি
  • পেঁয়াজ কুচি: আধা কাপ
  • কাঁচা মরিচ: চার থেকে পাঁচটি
  • মরিচের গুঁড়া: এক চামচ
  • হলুদের গুঁড়া: এক চামচ
  • জিরা গুড়া: আধা চামচ
  • লবণ: পরিমানমত
  • সয়াবিন তেল: পরিমাণমতো ও
  • ধনিয়া পাতা।

IMG_20220806_132346.jpg

প্রস্তুত প্রণালীঃ

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি বেগুন দুটি নিয়ে বেগুনের বোটার অর্ধেক অংশ পরিমাণ কেটে ফেলে দিলাম। এরপর প্রত্যেকটা বেগুনকে বোটার মাঝখান থেকে নিয়ে চার ভাগ করে কেটে নিলাম।

IMG_20220806_132419.jpg

দ্বিতীয় ধাপঃ

  • কেটে নেওয়া বেগুনগুলোর মধ্যে সামান্য পরিমাণ হলুদ ও মরিচের গুঁড়া ও পরিমাণ মতো লবণ দিয়ে মেখে নিলাম।

IMG_20220806_132451.jpg

IMG_20220806_132515.jpg

IMG_20220806_132537.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি বেগুনগুলোকে ভেজে নেব, সেজন্য প্রথমে চুলায় একটি পাইপেন বসিয়ে পরিমাণ মতো তেল দিয়ে নিলাম। তারপর এক এক করে বেগুনগুলো তেলে দিয়ে ভেজে নিলাম।

IMG_20220806_132608.jpg

IMG_20220806_132637.jpg

IMG_20220806_132658.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি চুলায় আবারো একটি পাইপেন বসিয়ে সামান্য পরিমাণ তেল দিয়ে কাজুবাদাম, কাঁচা মরিচ এবং পেঁয়াজ গুলোকে হালকা একটু ভেজে নিলাম।

IMG_20220805_125032.jpg

IMG_20220805_125051.jpg

IMG_20220805_125103_1.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি কাজুবাদাম, কাঁচামরিচ ও পেঁয়াজগুলো একটি পাটায় নিয়ে বেটে নিলাম।

IMG_20220806_132712.jpg

IMG_20220806_132725.jpg

IMG_20220806_132742.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি আবারো ও চুলায় একটি পাইপেন বসিয়ে পরিমাণ মতো তেল দিয়ে কিছুটা গরম হয়ে আসলে এক এক করে বেটে নেওয়া মসলাগুলো এর মধ্যে দিয়ে দিলাম। তারপর পরিমাণ মতো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ এর মধ্যে দিয়ে দিলাম এবং পরিমাণ মতো পানি দিয়ে কিছুক্ষণ জাল দিয়ে নিলাম।

IMG_20220805_130740.jpg

IMG_20220805_130755.jpg

IMG_20220805_130809.jpg

IMG_20220806_132902.jpg

সপ্তম ধাপঃ

  • এ পর্যায়ে এসে আমি ভেজে নেওয়া বেগুনগুলো এর মধ্যে দিয়ে দিলাম এবং বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম।

IMG_20220806_132931.jpg

অষ্টম ধাপঃ

  • তারপর আমি আধা চামচ পরিমাণ জিরার গুঁড়ো এর মধ্যে ছিটিয়ে দিলাম, এই কারণে দিলাম যাতে খেতে আর একটু সুস্বাদু হয়।

IMG_20220806_132956.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি রেসিপিটির চূড়ান্ত পর্যায় চলে এসেছি, এখন আমি খেতে কেমন স্বাদ হয়েছে বা লবণ হয়েছে কিনা ভাল করে চেক করে নিলাম। সবকিছু ঠিকঠাক ছিল, তারপর আমি ধনিয়াপাতা গুলো এর মধ্যে ছিটিয়ে দিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220806_133034.jpg

  • আমার রেসিপিটি পরিবেশনের জন্য এখন প্রস্তুত।

IMG_20220806_133113.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের বেগুনের স্পেশাল ভুনা রেসিপিটি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে খেতে।
আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ০৬-০৮-২০২২ ইং
Sort:  
 2 years ago 

অসাধারণ ভাই। বেগুনের এরকম ভুনা রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি অত্যন্ত চমৎকার করে রেসিপির পুরো প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভিন্ন স্বাদে বেগুনের স্পেশাল ভুনা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন আমি রেসিপিটি কিছুটা ভিন্ন স্টাইলে তৈরি করার চেষ্টা করেছিলাম, বেশ ভালো হয়েছে খেতে। আপনিও খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

This post was selected for
Curación Manual- Manual Curation

@tipu curate

 2 years ago 

খুবই মজাদার একটি বেগুনের স্পেশাল ভুনা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যদিও আপনার মত করে এরকম ভাবে কখনো ভুনা বেগুন খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago (edited)

ভাই যেহেতু আগে কখনো খাওয়া হয়নি অবশ্যই আমার রেসিপি ফলো করে খেয়ে দেখবেন, আশা করি খেতে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম।

 2 years ago 

বেগুন আমি এভাবে আগে কখনো রান্না করে খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

খাননি যেহেতু খাবেন আমার বিশ্বাস খেতে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা হবে এবং আপনার জন্য।

 2 years ago 

আসলে এই প্লাটফর্ম আসার পর থেকে অনেক নতুন নতুন কিছু দেখতে পারছি এবং শিখতে পারছি। আজকে আপনি একদম ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন। বেগুন ভাজি খাওয়া রান্না হয়েছে। কিন্তু আপনার রেসিপি টা কখনো খাওয়া হয়নি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই আনন্দিত ও উচ্ছ্বাসিত আমার রেসিপিটি দেখে আপনি একটি নতুন রেসিপি শিখতে পেরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনি বেগুনের ভুনা রেসিপি করেছেন দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে। আমি আজকে বাসায় তৈরি করেছিলাম। আপনার উপস্থাপনা অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই ধরতে পেরেছেন আসলেই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার এই বেগুন ভাজি রেসিপি পরিবেশন দেখেই বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আর কালারটা ও বেশ সুন্দর এসেছে আর বেগুন ভাজি আমার অনেক পছন্দের ধন্যবাদ আপনাকে মজার রেসেপি শেয়ার করেন

 2 years ago 

জেনে খুব খুশি হলাম আপনার পছন্দের একটা রেসিপি আমি শেয়ার করেছি। ধন্যবাদ ভাই এতটা উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বেগুন ভাজি খেয়েছি বেগুন ভুনা খেয়েছি কিন্তু এভাবেই ভিন্ন স্টাইলে বেগুণ ভুনা আর খাওয়া হয়নি। এত সুন্দর করে বেগুন ভুনা করেছেন কাজুবাদাম ব্যবহার করে খেতে অনেক মজাই হয়েছে আমার মনে হয়। ভাইয়া নতুন একটি রেসিপি শিখানোর জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুব খুশি হলাম একটি নতুন রেসিপি আমার মাধ্যমে আপনি শিখতে পেরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এতটা উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি ইউনিকে একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি বরাবর ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। বেগুন ভর্তা ভাজি ও রান্না খেয়েছি কিন্তু এভাবে কোনদিন খাইনি। বাসায় একদিন তৈরি করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই তৈরি করে দেখবেন, আশা করি খেতে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই এ এভাবে বেগুন ভর্তা কিংবা বেগুন ভাজি করে খেলে অনেক সুস্বাদু লাগে ।তখন মুরগি মাছ-মাংস ফেলে শুধু বেগুন রেসিপি দিয়ে খাবার খেতে মন চায় ।সেদিন আমি এক দাওয়াতে গিয়েছিলাম তখন শুধু বেগুন ভাজি দিয়ে খাবার শেষ হয়েছে। আপনার সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

তাহলে তো ভাই দাওয়াতে গিয়ে আপনার লসই হয়ে গেল। যাই হোক এখানে লাভ লসের প্রশ্ন নয়, প্রশ্ন হচ্ছে পরিপূর্ণ তৃপ্তি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43